Tata Stryder: ই-বাইসাইকেল এনে চমক টাটার, ১০০ কিমি চালাতে খরচ মাত্র ৬ টাকা

Tata Styder ভারতে Contino ETB 100 এবং Voltic 1.7 নামে দু'টি ব্যাটারিচালিত সাইকেল লঞ্চ করেছে

tata-styder-contino-etb-100-voltic-1-7-electric-cycle-launched-in-india-price-rs-29995-feature

টাটা ইন্টারন্যাশনাল লিমিটেড (Tata Internatioal Ltd)-এর সম্পূর্ণ নিয়ন্ত্ৰণাধীন সংস্থা, স্ট্রাইডার (Stryder) ভারতের বাজারে একজোড়া ইলেকট্রিক সাইকেল নিয়ে এসেছে। সংস্থার তরফে সম্প্রতি Contino ETB 100 এবং Voltic 1.7 নামে দু’টি ব্যাটারিচালিত সাইকেল লঞ্চের ঘোষণা করা হয়েছে।

স্ট্রাইডার একটি বিবৃতিতে জানিয়েছে, তাদের নতুন বৈদ্যুতিক সাইকেলগুলি যেকোনও ধরণের রাস্তায় দুর্দান্ত বাইকিংয়ের অভিজ্ঞতা দেবে। কোম্পানির বিশ্বাস, Contino ETB 100 এবং Voltic 1.7 ভারতের ই-বাইকের বাজারে গেম-চেঞ্জিং প্রোডাক্ট হয়ে উঠবে।

Tata Styder Contino ETB-100 এবং Voltic 1.7 দাম

স্ট্রাইডার কন্টিনো ইটিবি-১০০ মডেলটির দাম রাখা হয়েছে ৩৭,৯৯৯ টাকা। সেই তুলনায় ভোল্টিক ১.৭-এর দাম অনেকটাই কম। এর মূল্য ২৯,৯৯৫ টাকা। ২ বছরের ওয়ারেন্টি থাকছে মডেলগুলির উপর।

Tata Styder Contino ETB-100 স্পেসিফিকেশন ও ফিচার

স্ট্রাইডার কন্টিনো ইটিবি-১০০ এক চার্জে ৬০ কিলোমিটার (ARAI সার্টিফায়েড রেঞ্জ) পর্যন্ত সফর করতে পারবে বলে জানা গিয়েছে। ই-সাইকেলটির সবচেয়ে বড় বিষয় হল, এটি প্রতি কিমি চালাতে খরচ মাত্র ৬ পয়সা। জ্বালানির দাম যেখানে মানুষের নাভিশ্বাস তুলেছে, সেখানে পরিত্রাণ দিতে পারে টাটা স্ট্রাইডারের এই ই-সাইকেল। এছাড়া ডুয়েল ডিস্ক ব্রেক, কি লকড ব্যাটারি, স্মার্ট রাইড (ব্রেক চাপলে পাওয়ার কেটে যাবে), এবং এলইডি হেডল্যাম্পের মতো ফিচারের সঙ্গে এসেছে স্ট্রাইডার কন্টিনো ইটিবি-১০০।

Tata Styder Voltic 1.7 স্পেসিফিকেশন ও ফিচার

টাটা স্ট্রাইডার ভোল্টিক ১.৭ ই-সাইকেলটি ২৬০ ওয়াট ক্ষমতার মোটর ও ৪৮ ভোল্টের হেভি-ডিউটি লিথিয়াম-আয়ন ব্যাটারির সঙ্গে এসেছে। ব্যাটারি ফুল চার্জ হতে সময় লাগে ৩ ঘন্টা। সাসপেনশন ফর্ক, বড় টায়ার, রিমুভেবল ব্যাটারি – স্ট্রাইডার ভোল্টিক ১.৭ এর ফিচারগুলির মধ্যে উল্লেখযোগ্য।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপে শুভ্রর প্রথম প্রযুক্তি বিষয়ক লেখায় হাতেখরি৷ স্নাতক স্তরের পড়াশোনার পাশাপাশি এখানেই চলতে থাকে শুভ্রর লেখালেখি৷ কলেজের অধ্যায় শেষ হওয়ার পর শুভ্র এখন টেকগাপের কনটেন্ট টিমের একজন গুরুত্বপূর্ণ সদস্য৷