ট্রিপল রিয়ার ক্যামেরার সাথে আসবে TCL 20 5G, সাথে থাকবে স্ন্যাপড্রাগন ৬৯০ ৫জি প্রসেসর

চীনা সংস্থা TCL ইলেক্ট্রনিক্স বাজারে একটি পরিচিত নাম। টিভি, ফ্রিজ, এসি, ওয়াশিং মেশিন বা অন্যান্য বৈদ্যুতিন ডিভাইস – প্রায় সর্বত্র ক্ষেত্রেই তাদের প্রোডাক্ট বর্তমান। স্মার্টফোন তৈরীতেও তারা পিছিয়ে নেই। চলতি বছরে তারা শুধুমাত্র TCL 10 সিরিজেরই ৬টি নতুন ফোন লঞ্চ করেছে। এই ফোনগুলি হলো – টিসিএল ১০ প্রো, টিসিএল ১০এল, টিসিএল ১০ প্লাস, টিসিএল ১০ এসই, টিসিএল ১০ ৫জি এবং টিসিএল ১০ ৫জি ইউডব্লিউ। অবশ্য এখানেই তারা থেমে নেই। টিপ্সটার Evan Blass -এর দাবী, এর মধ্যেই টিসিএল তাদের পরবর্তী TCL 20 5G স্মার্টফোনটির ওপর কাজ শুরু করেছে। সাথে তিনি ফোনটির রেন্ডারও ফাঁস করেছেন, যার থেকে আমরা টিসিএল ২০ ৫জি এর সম্ভাব্য স্পেসিফিকেশন জানতে পেরেছি।

টিসিএল ১০ ৫জি’র উত্তরসূরি হিসেবেই TCL 20 5G বাজারে আসবে এবং ফোনটির মডেল নম্বর হবে T781।  এদিকে স্পেসিফিকেশন জানার পর অনেকেই বলছেন, ফোনটি গতবছর সামনে আসা TCL Plex এর ফলো-আপ ভার্সন হিসেবে লঞ্চ হতে পারে। তবে এ সংক্রান্ত প্রতিটি বক্তব্যই এখন অনুমানের পর্যায়ে রয়েছে।

TCL 20 5G ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

রেন্ডার থেকে জানা গেছে, টিসিএল ২০ ৫জি ফোনে থাকবে ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন হবে ১০৮০ x ২৪০০। ফোনটি টপ-সেন্টার্ড পাঞ্চ-হোল ডিজাইনের সাথে আসতে পারে। এর মধ্যে এর ফ্রন্ট ক্যামেরাটি দেওয়া হবে।

রিয়ার প্যানেলের কথা বলতে গেলে এই ফোনে থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। এতে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স দেখতে পাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া রেন্ডার অনুযায়ী এতে এর সিঙ্গল ফ্রন্ট ক্যামেরাটি হবে ৮ মেগাপিক্সেলের।

TCL 20 5G Leaked Renders
ছবি -Voice/ Evan Blass

প্রসেসরের ক্ষেত্রে ফোনটি স্ন্যাপড্রাগন ৬৯০ ৫জি চিপসেট সহ আসতে পারে। এর সাথে থাকবে ৬ জিবি র‌্যাম ও ১২৮/২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। সিকিউরিটির জন্য ফোনটিতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে। এটি ফোনের পাওয়ার বাটন হিসেবেও কাজ করবে। এছাড়া এতে থাকবে একটি ডেডিকেটেড গুগল অ্যাসিস্টান্ট বাটন ও একটি মাইক্রো এসডি স্লট। বিভিন্ন রেন্ডার থেকে প্রাপ্ত তথ্যের ওপর নির্ভর করলে বলা যায় – ফোনটি ৪৫০০ এমএএইচের ব্যাটারি সহ আসবে।

TCL 20 5G ফোনের লঞ্চ ডেট 

টিপ্সটার Blass -এর মতে আগামী জানুয়ারি মাসে সিইএসের কনভেনশনে ফোনটিকে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করা হতে পারে। ফোনটির দাম সম্পর্কে এখনো কিছুই জানা যায়নি। এ বিষয়ে কোন তথ্য সামনে এলেই আমরা আপনাদেরকে জানিয়ে দেব।