TCL ভারতে আনলো তিনটি স্মার্টটিভি, ডলবি ভিশন ডিসপ্লে সহ পাবেন ডলবি অ্যাটমস সাউন্ড

tcl-p715-4k-uhd-ai-tv-c715-4k-qled-tv-c815-4k-qled-tv-launched-in-india-price-specifications

TCL ভারতীয় বাজারে তাদের স্মার্টটিভির লাইনআপকে আরো সম্প্রসারিত করার উদ্দেশ্যে ই-কমার্স সাইট Flipkart -এর সাথে হাত মিলিয়ে লঞ্চ করলো তিন তিনটি নতুন টিভি। নবাগত এই স্মার্টটিভি গুলির মডেল নম্বর হল – P715 4K UHD AI TV, C715 4K QLED TV এবং C815 4K QLED TV। ৪৩ ইঞ্চির থেকে শুরু করে ৭৫ ইঞ্চি পর্যন্ত একাধিক স্ক্রিন সাইজ ভ্যারিয়েন্টের সাথে আসা এই টিভি গুলিকে Flipkart ছাড়াও অন্যান্য ই-কমার্স প্ল্যাটফর্মেও উপলব্ধ করা হয়েছে। আসুন সদ্য আগত এই TCL স্মার্টটিভি গুলির দাম ও স্পেসিফিকেশনের সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

TCL P715 4K UHD AI স্মার্টটিভি দাম ও স্পেসিফিকেশন :

নতুন TCL P715 4K UHD AI স্মার্টটিভিটি চারটি স্ক্রিন সাইজে পাওয়া যাবে। যার মধ্যে, ৪৩ ইঞ্চির মডেলটির দাম ২৯,৯৯৯ টাকা, ৫০ ইঞ্চির মডেলটির দাম ৩৮,৯৯৯ টাকা, ৫৫ ইঞ্চির মডেলটির দাম ৪২,৯৯৯ টাকা এবং ৬৫ ইঞ্চির মডেলটির দাম ৬৪,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে।

ফিচারের কথা বললে, TCL P715 স্মার্টটিভিতে 4K UHD ডিসপ্লে দেওয়া হয়েছে। এরই সাথে, মাইক্রো ডিমিং, ডাইনামিক কালার এনহ্যান্সমেন্ট, 4K আপস্কেলিং -এর মতো একাধিক ডিসপ্লে ফিচারও পাওয়া যাবে। এছাড়া, ইউটিউব, নেটফ্লিক্সের মতো ওটিটি অ্যাপগুলিও অ্যাক্সেস করা যাবে। আবার এই স্মার্টটিভিতে রয়েছে ডলবি অডিও স্পিকার সিস্টেম, যা MP3, WMA এবং AC4 অডিও ফরম্যাট সাপোর্ট করবে। অতিরিক্ত ভাবে এই অ্যান্ড্রয়েড টিভিতে, হ্যান্ডস ফ্রি ভয়েস কন্ট্রোল টেকনোলজিও রয়েছে।

TCL C715 4K QLED স্মার্টটিভি দাম ও স্পেসিফিকেশন :

TCL C715 4K QLED স্মার্টটিভিটি, ৫০ ইঞ্চি, ৫৫ ইঞ্চি ও ৬৫ ইঞ্চির স্ক্রিন সাইজে উপলব্ধ। এই মডেলগুলির দাম যথাক্রমে, ৪৯,৯৯৯ টাকা, ৫৬,৯৯৯ টাকা এবং ৮৮,৪৯৯ টাকা।

TCL সংস্থাটির এই স্মার্টটিভিটি, ইন-বিল্ড ক্রোমকাস্ট এবং গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট সহ এসেছে। অন্যদিকে, ডিসপ্লে স্ক্রিনের ভিউয়িং ক্ল্যারিটির মান বাড়াতে টিভিতে রয়েছে, আইপিকিউ ইঞ্জিন (IPQ engine)। শুধু তাই নয়, সিনেমাটিক অভিজ্ঞতা উপভোগের জন্য ইউজাররা এই টিভিতে পেয়ে যাবেন, ডলবি ভিশন, HDR 10+ এবং কোয়ান্টাম ডট টেকনোলজি মতো ডিসপ্লে ফিচারও। এতে, ডিটিএস (DTS) অডিও প্রসেসিং সহ ডলবি অ্যাটমস সাপোর্ট পাওয়া যাবে।

TCL C815 4K QLED স্মার্টটিভি দাম ও স্পেসিফিকেশন :

TCL C815 4K QLED স্মার্টটিভিটি, ৫৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চির তিনটি স্ক্রিন সাইজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এই তিনটি ভ্যারিয়েন্টের মধ্যে ৫৫ ইঞ্চির টিভিটির দাম সর্বাধিক কম, অর্থাৎ, ৭৮,৪৯৯ টাকা রাখা হয়েছে। অন্যদিকে, ৬৫ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চির মডেল দুটিকে যথাক্রমে, ১,১৪,৯৯৯ টাকা এবং ১,২৯,৯৯৯ টাকায় ফ্লিপকার্ট থেকে কিনে নেওয়া যাবে। সুতরাং দাম দেখেই বোঝাই যাচ্ছে যে, লঞ্চ হওয়া তিনটি স্মার্টটিভি সিরিজের মধ্যে এটি সবথেকে দামী টিভি সিরিজ।

এবার আসা যাক টিভিটির স্পেসিফিকেশনের প্রসঙ্গে। C815 সিরিজের এই অ্যান্ড্রয়েড স্মার্টটিভিটি, মোশন অ্যাস্টিমেশন / মোশন কম্পেন্সেশন (MEMC) টেকনোলজির সাথে এসেছে। যা ভিডিও ব্লারকে অপসারণ করার মাধ্যমে কন্টেন্টের রিফ্রেশ রেটকে বৃদ্ধি করবে। এছাড়া এতে, HDR 10+, কোয়ান্টাম ডট টেকনোলজি, ডলবি ভিশনের মতো ডিসপ্লে ফিচারও পাওয়া যাবে। আবার, উৎকর্ষ মানের সাউন্ড কভারেজের জন্য এই স্মার্টটিভিতে ক্রেতারা পেয়ে যাবেন, ডলবি অ্যাটমস এবং অনকিও (Onkyo) সাউন্ডবার সাপোর্ট।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।