অপেক্ষার অবসান! 2021 Royal Enfield Classic 350 চলতি মাসেই আসছে, দাম জেনে নিন

২০২১ সালে ভারতীয় বাইকপ্রেমীদের কাছে সবচেয়ে প্রত্যাশিত যে বাইকটি ছিল সেটি হল, নতুন রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (2021 Royal Enfield Classic 350)। ইতিমধ্যেই একাধিকবার বাইকটিকে রাস্তায় পরীক্ষা করতে দেখা গেছে। যদিও 2021 Royal Enfield Classic 350 ঠিক কবে লঞ্চ হবে তা এতদিন জানা যায়নি। তবে চলতি মাসেই সব প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে। আশা করা হচ্ছে, আগামী ২৭ আগস্ট রয়্যাল এনফিল্ড শোরুমে দেখতে পাওয়া যেতে পারে এই জনপ্রিয় রোডস্টারটিকে।

আলোচ্য ২০২১ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকটি সংস্থার জে (J) প্ল্যাটফর্মের দ্বিতীয় বাইক হতে চলেছে। প্রথম বাইকটি ছিল Meteor 350। ফলে বিদ্যমান ৩৪৬ সিসি-র ইঞ্জিনের বদলে ২০২১ ক্লাসিক ৩৫০ বাইকটি ৩৪৯ সিসি-র ইঞ্জিন পেতে চলেছে, যার সর্বোচ্চ পাওয়ার ও টর্ক আউটপুট যথাক্রমে ২০.৪ বিএইচপি ও ২৭ এনএম।

এক দশকেরও বেশি সময় ধরে বাজারের জনপ্রিয় বাইক ক্লাসিক ৩৫০ এই প্রথমবার বড়সড় আপডেট সহ আসতে চলেছে। হেডলাইট, সিট, সুইচগিয়ার থেকে শুরু করে কনসোল, সবকিছু নতুন ভাবে তৈরী করা হয়েছে। তবে, স্টাইলিংটি অবশ্যই পুরানো ক্লাসিক ৩৫০–র মতোই।

এছাড়া ২০২১ রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকে আরেকটি উল্লেখযোগ্য পরিবর্তন হল, ট্রিপার নেভিগেশন পড, যদিও এটি একটি অপশনাল অ্যাক্সেসরিজ। জানা গেছে বাইকটি অনেকগুলো রঙে পাওয়া যাবে। আবার এতে থাটবে সিঙ্গেল এবং ডুয়েল চ্যানেল এবিএস (ABS)।

বর্তমান রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ বাইকটির দাম শুরু হয়েছে ১,৭২,৭৮২ টাকা থেকে (এক্স-শোরুম দিল্লি)। আশা করা যায়, নতুন মডেলটির দাম এর চেয়ে ৬-৮ হাজার টাকা বেশী হতে পারে। বলা বাহুল্য, বাইকটি বেনেলি ইম্পেরিয়াল ৪০০ (Benelli Imperiale 400) হোন্ডা এইচ’নেস সিবি৩৫০ (Honda H’ness CB350) এবং Jawa বাইকগুলিকে প্রতিদ্বন্দ্বিতায় ফেলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

TechGup Desk

TechGup এর নতুন ও অভিজ্ঞ লেখকরা এই প্রোফাইল থেকে খবর লেখেন। মূলত যৌথ প্রচেষ্টায় যে খবরগুলি লেখা হয়, সেগুলি এই প্রোফাইল থেকে পাবলিশ করা হয়।

Recent Posts

লঞ্চের দোড়গোড়ায় পৌঁছে গেল Samsung Galaxy G Fold 6 Slim

Samsung Galaxy Z Fold 6 Slim ফোনটিকে বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে স্যামসাং। তবে তার আগেই…

34 mins ago

Cristiano Ronaldo: ২ দিনে ১২০ মিলিয়ন দর্শক পেলেন রোনাল্ডো, কত টাকা আয় করলেন এইনো‌ পর্যন্ত ইউটিউব থেকে?

ফুটবল কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এখন চর্চায়। ইউটিউবে নিজের নতুন চ্যানেল 'ইউআর-ক্রিশ্চিয়ানো' চালু করে একদিনে বেশ…

1 hour ago

Garena Free Fire Redeem Codes for August 24 2024: গারেনা ফ্রি ফায়ার ম্যাক্স রিডিম কোড থেকে জিতুন ডায়মন্ড

আপনি কি গারেনা ফ্রি ফায়ার-এর আজকের রিডিম কোড খোঁজ করেছেন? তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য।…

11 hours ago

Maharaja Trophy: মহারাজা ট্রফিতে ঘটলো বিরলতম ঘটনা, ৩ টি সুপার ওভারের পর বেরোলো ম্যাচের ফলাফল

বর্তমানে মহারাজা ট্রফি টি-টোয়েন্টি টুর্নামেন্ট চলছে কর্ণাটকে। শুক্রবার বেঙ্গালুরু ব্লাস্টার্স ও হুবলি টাইগার্সের অনুষ্ঠিত হয়েছিল…

11 hours ago

4000 টাকা দাম কমলো 1 কোটির বেশি বিক্রি হওয়া Redmi 5G ফোন, রয়েছে 108 মেগাপিক্সেল ক্যামেরা

রেডমির নোট সিরিজের স্মার্টফোন বাজারে বেশ জনপ্রিয়। এমন পরিস্থিতিতে আপনি যদি বাজেট সেগমেন্টে ভালো ক্যামেরা,…

12 hours ago

সস্তায় এত সুন্দর স্মার্টফোন! Redmi 14C বাজারে ঝড় তুলতে লঞ্চ হচ্ছে এই তারিখে

Redmi 14C ফোনটি চলতি মাসের শেষেই বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের আগে এটিকে এখন একটি…

14 hours ago