2021 TVS Apache RR 310 অগাস্টের শেষে লঞ্চ হচ্ছে, কী কী আপডেট থাকছে, এক ক্লিকে জানুন

কোভিডের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা না আসলে, গত এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে ভারতে Apache RR 310-এর আপডেটেড মডেল লঞ্চ করে ফেলত টিভিএস (TVS)। কিন্তু দেশে তখন কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা উত্তোরত্তর বৃদ্ধি পাওয়ায়, মেল করে লঞ্চ ইভেন্ট ও মিডিয়া রাইড ইভেন্ট দুটোই বাতিলের ঘোষণা করেন টিভিএসের কর্পোরেট কমিউনিকেশনস বিভাগের ভাইস প্রেসিডেন্ট ভার্গিস থমাস। স্বাভাবিকভাবেই অ্যাপাচিপ্রেমীরা হতাশ হয়েছিলেন। তবে এবার নতুন করে 2021 Apache RR 310-এর লঞ্চের দিন ঘোষণা করল টিভিএস। ৩০ আগস্ট লঞ্চ ইভেন্ট ও ৩১ আগস্ট মিডিয়া রাইডের জন্য সংবাদমাধ্যমকে আমন্ত্রণ জানাতে শুরু করেছে তারা।

2021 TVS Apache RR 310 বাইক কী কী আপডেট থাকতে পারে?

নয়া পেইন্ট স্কিম বা চেহারাগত পরিবর্তন ছাড়াও ২০২১ টিভিএস অ্যাপাচি আরআর ৩১০ বাইকে আরও বিশেষ কিছু ফিচার সংযোজন হতে পারে। যদিও নতুন ভার্সনে কী কী আপডেট থাকবে, তার আভাস অবশ্য দেয়নি টিভিএস৷ তবে, নিম্নলিখিত বিষয়গুলিতে আমরা পরিবর্তন দেখার আশা করছি।

2021 TVS Apache RR 310 সাসপেনশন

২০২১ টিভিএস অ্যাপাচি আরআর ৩১০ বাইকের সাসপেনশন সেটআপ আপডেট করা হবে বলে মনে করা হচ্ছে। নতুন মডেলটির সামনে ও পেছনে প্রি-লোড অ্যাডজাস্টাবিলিটি থাকতে পারে। ফলে রাইডিং স্টাইলের ওপর নির্ভর করে এটি বাইকারকে সাসপেনশন টিউন করতে সাহায্য করবে।

2021 TVS Apache RR 310 কর্নারিং এবিএস

টিভিএস অ্যাপাচি আরআর ৩১০ বাইকের নতুন মডেলে কর্নারিং এবিএস ফিচার দেখা যেতে পারে। যার ফলে কর্নারে আরও ভাল কন্ট্রোল পাবে বাইকাররা।

2021 TVS Apache RR 310 টায়ার

ভারতে টায়ার আমদানির উপর নিষেধাজ্ঞা এখনও তোলা হয়নি। ফলে নিষেধাজ্ঞা জারি থাকায় টিভিএস কিছুটা বাধ্য হয়েই ২০২১ অ্যাপাচি আরআর ৩১০-এর জন্য Michelin Road 5 টায়ারের পরিবর্তে নিজেদের Eurogrip ProTorq Extreme টায়ার ব্যবহার করবে বলে মনে করা হচ্ছে।

2021 TVS Apache RR 310 ইঞ্জিন পাওয়ার

টিভিএস অ্যাপাচি আরআর ৩১০ এর ৩১৩ সিসি-র ইঞ্জিন ৩৪ পিএস শক্তি ও ২৭.৩ এনএম টর্ক উৎপাদনে করতে সক্ষম। তবে অ্যাপাচি রেঞ্জের অপর দুই জনপ্রিয় বাইক অ্যাপাচি আরটিআর ২০০ ৪ভি ও আরটিআর ১৬০ ৪ভি এর ২০২১ মডেলের মতো নয়া অ্যাপাচি আরআর ৩১০ এর ইঞ্জিনের পাওয়ার আউটপুট বাড়বে হবে বলে আশা করা যায়।

2021 TVS Apache RR 310 সম্ভাব্য দাম

টিভিএসের এই সুপারস্পোর্টস বাইকটির বর্তমান দাম ২ লক্ষ ৫৪ হাজার টাকা (এক্স-শোরুম, পুনে)।

নতুন আপডেটের সাথে 2021 TVS Apache RR 310 দাম অন্তত পাঁচ-দশ হাজার টাকা বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন