আর ক’সপ্তাহের মধ্যে লঞ্চ হবে 160 সিসির নতুন Bajaj Pulsar,  দাম কত হওয়ার সম্ভাবনা

পালসার প্রেমীদের জন্য বেজায় খুশির খবর! খুব শীঘ্রই ভারতের বাজারে হাজির হতে চলেছে নতুন Pulsar N160। যা Pulsar N250-র থেকে অনুপ্রাণিত হয়ে। ফলে বাইক দুটির মধ্যে প্রচুর মিল চোখে পড়বে। নতুন প্রজন্মের N160 লঞ্চের জন্য তোড়জোড় শুরু করেছে বাজাজ। চলতি বছরের শুরুর দিকে বাইকটির পরীক্ষা চলাকালীন একাধিকবার ছবি ফাঁস হয়েছিল। যা লঞ্চের সম্ভাবনা উস্কে দিয়েছিল।

আসন্ন Pulsar N160 পরবর্তী প্রজন্মের পালসারের দ্বিতীয় মডেল হিসেবে আসতে চলেছে। সম্প্রতি সংস্থার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে প্রকাশিত একটি টিজার বাইকটির লঞ্চের জল্পনা কয়েক গুণ বাড়িয়ে তুলেছে। সংস্থাটি চাঁদের ছবি প্রকাশ করে ট্যাগলাইনে লিখেছিল, “চন্দ্রগ্রহণ দেখার জন্য আমাদের সাথে যুক্ত থাকুন।” যদিও N160 লঞ্চের খবর স্পষ্ট হবে ঘোষণা করেনি সংস্থা। তবে মনে করা হচ্ছে আসন্ন মডেলটি N160 হবে।

চূড়ান্ত ডিজাইনের কথা বললে Pulsar N160-র সাথে N250-র বেশ সাদৃশ্য থাকবে। তবে N160-তে ছোট ইঞ্জিন এবং আন্ডারবেলী এগজস্ট ব্যবহার করা হয়েছে। যেখানে N250-তে উপস্থিত সাইড-স্লাঙ্গ এগজস্ট। Pulsar N160 ইঞ্জিন সহ হাজির হবে নতুন মডেলটি। তবে আউটপুট ভিন্ন হতে পারে।

বাইকটি তার বিদায়ী মডেলের মতো ১৬০.৩ঃ সিসি ইঞ্জিনে ছূটতে পারে, যা থেকে ৯,০০০ আরপিএম গতিতে ১৭.২ পিএস শক্তি এবং ৭,২৫০ আরপিএম গতিতে ১৪.৬ এনএম টর্ক উৎপন্ন হবে। তবে উন্নত পারফরম্যান্সের জন্য ইঞ্জিন আপগ্রেড করার সম্ভাবনা থেকেই যায়। বর্তমানে ১৬০ সিসি নেকেড পালসারের এক্স-শোরুম দাম ১ লাখ ২২ হাজার টাকা থেকে শুরু। নতুন মডেলের দাম হাজার পাঁচেক বাড়তে পারে। এছাড়াও, Pulsar 125-এর নতুন মডেলের উপরে কাজ করছে বাজাজ। যা চলতি বছর লঞ্চ হতে পারে।