2022 Citroen C5 Aircross Facelift Teased ahead India launch

Citroen C5 Aircross Facelift: নতুন ডিজাইন ও ফিচার্স নিয়ে সিট্রোয়েন সি৫ এয়ারক্রসের ফেসলিফ্ট ভার্সন ভারতে আসছে, লঞ্চ এই দিন

ফ্রান্সের নামজাদা গাড়ি প্রস্তুতকারী সিট্রোয়েন (Citroen) ২০২২-এ ভারতে তাদের পোর্টফোলিও মজবুতিতে মনোনিবেশ করেছে। ২০২১-এ Citroen C5 Aircross গাড়ির হাত ধরে ভারতে আগমন ঘটেছিল সংস্থার। এবারে তারা মাঝারি আকারের ফ্ল্যাগশিপ এসইউভি মডেলটির ফেসলিফ্ট ভার্সন লঞ্চের জন্য তোড়জোড় শুরু করেছে। সোশ্যাল মিডিয়ায় গাড়িটির একটি টিজার প্রকাশ করেছে সিট্রোয়েন। যা 2022 C5 Aircross Facelift-এর দ্রুত লঞ্চকেই ইঙ্গিত করে। এটি ৭ সেপ্টেম্বর দেশের বাজারে পা রাখবে বলে জল্পনা শোনা যাচ্ছে।

জানুয়ারিতে 2022 Citroen C5 Aircross Facelift বিশ্ববাজারে হাজির হয়েছিল। ইতিমধ্যেই বেশ সুনাম অর্জন করেছে এটি। এবারে ভারতে হাজিরের পালা। জানা গেছে সিট্রোয়েন তাদের আসন্ন নতুন প্রজন্মের মডেলটিকে আপডেট দিয়ে ভরিয়ে তুলবে। বাইরে ও ভেতরের ডিজাইনে পরিবর্তনের সাথে সাথে ফিচারের ঢল নামবে এতে। ফ্রন্ট ফেসিয়াতে নতুনত্ব বলতে একটি সাবেকি হেডল্যাম্প সেটআপ দেওয়া হতে পারে।আগের মডেলে স্প্লিট ভার্সন হেডলাইটের দেখা মিলতো। এছাড়া টুইন এলইডি ডিআরএল, আপডেটেড বাম্পার, বডি ক্ল্যাডিং এবং নতুন অ্যালয় হুইল সহ আসবে গাড়িটি।

Citroen C5 Aircross ফেসলিফ্ট ভার্সনের অন্দরমহলে দেখা মিলবে একগুচ্ছ ফিচারের। যেমন একটি নতুন ড্যাশবোর্ড লেআউট, যেখানে একটি ফ্রি-স্ট্যান্ডিং ১০.০ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম সংযুক্ত। এটি অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে কানেক্টিভিটি সাপোর্ট করবে।

আন্তর্জাতিক বাজারের ন্যায় ভারতেও C5 Aircross একাধিক পাওয়ারট্রেন বিকল্প আসতে পারে। বর্তমান বাজার চলতি মডেলটিতে রয়েছে একটি ২.০ লিটার ডিজেল ইঞ্জিন। যা থেকে ১৭৫ বিএইচপি শক্তি এবং ৪০০ এনএম টর্ক উৎপন্ন হয়। ইঞ্জিনের সাথে সংযুক্ত ৮-স্পিড গিয়ারবক্স। লঞ্চের পর এটি Hyundai Tucson, Jeep Compass, Volkswagen Tiguan-এর সাথে টক্কর নেবে। এদিকে নতুন মডেলটির দাম ৩৭ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে বলে অনুমান করা হচ্ছে।