Honda City Hybrid Price: হোন্ডার নতুন হাইব্রিড গাড়ি কাল ভারতে লঞ্চ হচ্ছে, মাইলেজ ২৬ কিমি, দাম কত হবে, দেখুন

আগামীকাল ভারতে আনুষ্ঠানিকভাবে লঞ্চ হতে চলেছে বহু প্রতীক্ষিত Honda City e:HEV। যা সংস্থার জনপ্রিয় সিডান City-এর হাইব্রিড (পেট্রল ও বিদ্যুৎ, দু’টিতেই চলে) ভার্সন। ZX ভ্যারিয়েন্টে আত্মপ্রকাশ করবে গাড়িটি। ভ্যারিয়েন্ট একটাই। আগ্রহী গ্রাহকরা হন্ডার অফিশিয়াল ওয়েবসাইট অথবা অনুমোদিত ডিলারশিপ থেকে আগাম বুকিং করতে পারবেন। গত মাসে উন্মোচিত হয়েছে বলে গাড়িটির স্পেসিফিকেশন ও ফিচারগুলি আমাদের জানা। কিন্তু দাম কত হবে? এই প্রতিবেদনে সম্ভাব্য মূল্য ও বৈশিষ্ট্যগুলি তুলে ধরা হল।

Honda City e:HEV দাম (প্রত্যাশিত)

বর্তমানে ট্রিম অনুযায়ী Honda City-র দাম ১১.২৯ লক্ষ থেকে ১৫.০৪ লক্ষ টাকা। অনুমান, Honda City e:HEV-এর মূল্য ১৮ লক্ষ টাকার কাছাকাছি রাখা হতে পারে। অর্থাৎ City ZX CVT-র তুলনায় দাম প্রায় লাখ তিনেক বেশি হওয়ার সম্ভাবনা। উল্লেখ্য, বেশি বুকিং হওয়ার কারণে গাড়িটির ওয়েটিং পিরিয়ড ছ’মাস পর্যন্ত বাড়ানো হয়েছে। রাজস্থানের টাপুকারার হন্ডার নিজস্ব কারখানায় তৈরি হয়েছে এটি। তবে ব্যাটারি সিস্টেমটি বিদেশ থেকে আমদানি করা হয়েছে।

Honda City e:HEV মেকানিক্যাল স্পেসিফিকেশন

Honda City E:HEV ১.৫ লিটার, ৪ সিলিন্ডার পেট্রল ইঞ্জিনের সাথে দু’টি ইলেকট্রিক মোটর দ্বারা চালিত। পেট্রল ইঞ্জিন থেকে উৎপন্ন হবে ৯৮ বিএইচপি এবং ১২৭ এনএম টর্ক৷ আর ইলেকট্রিক মোটরটি থেকে ১০৯ বিএইচপি এবং ২৫৩ এনএম আউটপুট পাওয়া যাবে। আবার ইলেকট্রিক মোটর ও পেট্রোল ইঞ্জিন সমন্বিতভাবে ১২৬ বিএইচপি এবং ২৫৩ এনএম টর্ক উৎপন্ন করবে। এতে ১৪.৫ কেজি লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে।

কম গতিতে স্বল্প দূরত্ব সফর করার জন্য সম্পূর্ণ ব্যাটারির উপর নির্ভরশীল হয়ে দৌড়তে সক্ষম। আবার পরিস্থিতি আসলে হাইব্রিড সিস্টেম ইলেকট্রিক মোটরের সাথে পেট্রল ইঞ্জিনের কম্পিনেশনে বা শুধু পেট্রল ইঞ্জিনেই গাড়ি ছোটাতে পারে। এর ফলে কালো ধোঁয়ার নির্গমন কমার পাশাপাশি তেলের সাশ্রয় ঘটবে। এটি লিটার প্রতি ২৬.৫ কিমি মাইলেজ দেবে বলে দাবি করা হয়েছে।

Honda City e:HEV সেফটি ফিচার

হন্ডা সিটি হাইব্রিডের সুরক্ষা বৈশিষ্ট্যগুলির মধ্যে কলিশন মিটিগেশন ব্রেকিং সিস্টেম (CMBS), রোড ডিপারচার মিটিগেশন সিস্টেম (RDM), লেন কিপ অ্যাসিস্ট সিস্টেম, অ্যাডাপটিভ ক্রুজ কন্ট্রোল এবং অটো-হাই বিম উল্লেখযোগ্য।

এছাড়া ৬টি এয়ারব্যাগ, পাঁচটি আসনের প্রতিটিতে ৩ পয়েন্ট এমার্জেন্সি লক সিটবেল্ট, রিয়ার ডিস্ক ব্রেক, ইলেকট্রিক পার্কিং ব্রেক, অটোমেটিক ব্রেক হোল্ড সিস্টেম, ওয়াজ ক্যামেরা, রিয়ার ভিউ ক্যামেরা এবং সেন্সর, ইবিডি সহ ব্রেক অ্যাসিস্ট ও অন্যান্য বৈশিষ্ট্যে সজ্জিত হয়ে আসবে Honda City e:HEV।

Subhadip Dasgupta

Recent Posts

Garena Free Fire Redeem Codes for August 24 2024: গারেনা ফ্রি ফায়ার ম্যাক্স রিডিম কোড থেকে জিতুন ডায়মন্ড

আপনি কি গারেনা ফ্রি ফায়ার-এর আজকের রিডিম কোড খোঁজ করেছেন? তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য।…

5 hours ago

Maharaja Trophy: মহারাজা ট্রফিতে ঘটলো বিরলতম ঘটনা, ৩ টি সুপার ওভারের পর বেরোলো ম্যাচের ফলাফল

বর্তমানে মহারাজা ট্রফি টি-টোয়েন্টি টুর্নামেন্ট চলছে কর্ণাটকে। শুক্রবার বেঙ্গালুরু ব্লাস্টার্স ও হুবলি টাইগার্সের অনুষ্ঠিত হয়েছিল…

5 hours ago

4000 টাকা দাম কমলো 1 কোটির বেশি বিক্রি হওয়া Redmi 5G ফোন, রয়েছে 108 মেগাপিক্সেল ক্যামেরা

রেডমির নোট সিরিজের স্মার্টফোন বাজারে বেশ জনপ্রিয়। এমন পরিস্থিতিতে আপনি যদি বাজেট সেগমেন্টে ভালো ক্যামেরা,…

6 hours ago

সস্তায় এত সুন্দর স্মার্টফোন! Redmi 14C বাজারে ঝড় তুলতে লঞ্চ হচ্ছে এই তারিখে

Redmi 14C ফোনটি চলতি মাসের শেষেই বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের আগে এটিকে এখন একটি…

8 hours ago

Shakib Al Hasan: পাকিস্তানে টেস্ট খেলা সাকিবের মাথায় ভেঙে পড়লো আকাশ, খুনের অভিযোগ দায়ের করা হল ক্রিকেটারের বিরুদ্ধে

সকল রাজনৈতিক ব্যক্তিত্বের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে তাদের মধ্যে সাকিব অন্যতম।

8 hours ago

India Post Scam: এক মেসেজেই চুরি যাচ্ছে ব্যক্তিগত তথ্য, আপনার ফোনে এলে এড়িয়ে চলুন

বর্তমানে নতুন ভাবে প্রতারণা শুরু করেছে স্ক্যামাররা। এখন তারা India Post-এর নামে ভুয়ো মেসেজ পাঠিয়ে…

9 hours ago