Venue Facelift-এর পর ফের এক নতুন গাড়ি নিয়ে আসছে Hyundai, থাকবে অত্যাধুনিক ফিচার, এই সময়ে লঞ্চ

Hyundai ভারতে Venue Facelift SUV লঞ্চ করেছে কয়েক দিন আগে। তার রেশ না কাটতেই এবার আরও এক নয়া মডেলের এসইউভি নিয়ে এ দেশে হাজির হচ্ছে দক্ষিণ কোরিয়ান সংস্থাটি। নিউ জেনারেশন Hyundai Tucson ভারতে উন্মোচিত হবে আগামী ১৩ জুলাই। গাড়িটির চতুর্থ প্রজন্মের মডেল হতে চলেছে সেটি‌।

বিশ্বজুড়ে হুন্ডাইয়ের বেস্ট সেলিং গাড়িগুলির মধ্যে অন্যতম Tucson। এখনও পর্যন্ত যার সত্তর লক্ষের বেশি সুখী গ্রাহক বর্তমান। ফলে চতুর্থ প্রজন্মের মডেল ভারতীয় বাজারে আবারও সাফল্য পাবে বলে মনে করছে হুন্ডাই। এই নতুন মডেলের এক্সটেরিয়র ডিজাইন আপডেটের পাশাপাশি প্রচুর নতুন আধুনিক বৈশিষ্ট্যও দিয়েছে হুন্ডাই।

2022 Hyundai Tucson জুলাইয়ে উন্মোচিত হলেও অফিশিয়াল লঞ্চ এবং দাম ঘোষণা অগাস্টে হবে বলে জানা গিয়েছে। গাড়িটিতে তার পুরনো মডেলের মতো  ২.০-লিটার পেট্রোল এবং ডিজেল ইঞ্জিন থাকবে। ট্রান্সমিশনের জন্য ছয় গতির অটোমেটিক এবং ম্যানুয়াল গিয়ারবক্স অপশন উপলব্ধ হবে। বুকিং খুব শীঘ্রই শুরু হয়ে যাবে বলে আশা করা যায়। থাকবে নানা অ্যাডভান্সড ফিচার‌। এসইউভি মার্কেটে লড়াই চলবে Jeep Compass, Volswagen Tigun, এবং Citroen C5 Aircross-এর সঙ্গে।

2022 Hyundai Tucson-এর হাইলাইটগুলির মধ্যে উভয় পাশে ইন্টিগ্রেটেড এলইডি ডিআরএল সহ নতুন গ্রিল, ত্রিভুজাকার হেডল্যাম্প, নতুন ১৮-ইঞ্চি ডুয়াল-টোন অ্যালয় হুইল, ফোর স্পোক  স্টিয়ারিং হুইল, সেন্টার কনসোলে দু’টি টাচস্ক্রিন ইউনিট, সম্পূর্ণ-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, সুইচগিয়ার, এবং ইলেকট্রনিক পার্কিং ব্রেক উল্লেখযোগ্য।