নতুন Kawasaki Ninja 400 স্পোর্টস বাইকের ডেলিভারি শুরু হল ভারতে

গত জুন মাসের শেষে ভারতে লঞ্চ হয়েছিল 2022 Kawasaki Ninja 400। কাওয়াসাকি-র এই প্রিমিয়াম এন্ট্রি লেভেল স্পোর্টস বাইকের নয়া ভার্সনের দাম রাখা হয়েছিল ৪.৯৯ লক্ষ…

গত জুন মাসের শেষে ভারতে লঞ্চ হয়েছিল 2022 Kawasaki Ninja 400। কাওয়াসাকি-র এই প্রিমিয়াম এন্ট্রি লেভেল স্পোর্টস বাইকের নয়া ভার্সনের দাম রাখা হয়েছিল ৪.৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যা 2022 Ninja 300-এর চেয়ে ১,৫৯,০০০ লাখ টাকা বেশি। অবশ্য এই দামে আরও শক্তিশালী ও বড় ইঞ্জিন এবং বেশি ফিচার্স উপলব্ধ Ninja 400 মডেলটিতে।

দেশজুড়ে এবার রেসিং মোটরসাইকেলটির ডেলিভারি শুরু হল। উল্লেখ্য, প্রসঙ্গত, ২০২০ সালের এপ্রিল থেকে নতুন নির্গমন বিধি চালু হওয়ার কারণে বাইকটির বিক্রি বন্ধ করা হয়েছিল। প্রায় দু’বছর পর কম দূষণকারী BS6 ইঞ্জিন-সহ প্রত্যাবর্তন করেছে এটি। নতুন  মডেলের স্পেসিফিকেশনে এবং ফিচারগুলিতে একগুচ্ছ পরিবর্তন হয়েছে।

Kawasaki Ninja 400 BS6 ইবোনি-সহ লাইন গ্রিন ও গ্রিন হাইলাইটের সাথে মেটালিক কার্বন গ্রে পেইন্ট স্কিমে উপলব্ধ। বাইকটির ৩৯৯ সিসি প্যারালাল টুইন ইঞ্জিন ৪৪ বিএইচপি ক্ষমতা ও ৩৭ এনএম টর্ক উৎপন্ন করে‌। পাওয়ার অপরিবর্তিত থাকলেও, পুরাতন BS4 ভার্সনের চেয়ে টর্ক ১ এনএম কমেছে। ইঞ্জিনে স্লিপার ও অ্যাসিস্ট ক্ল্যাচ-সহ সংযুক্ত ছয় গতির গিয়ারবক্স।

স্প্লিট স্টাইল সিট, স্লিম টুইন পড এলইডি হেডল্যাম্প, ১৪ লিটার ফুয়েল ট্যাঙ্ক, ৪১ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, অ্যাডজাস্টেবল রিয়ার সাসপেনশন , ডুয়াল ডিস্ক ব্রেক (সামনে ও পিছনের চাকায় একটি করে), ১৭ ইঞ্চি চাকা, এবং ডুয়াল চ্যানেল এবিএস নিনজা ৪০০-এর অন্যতম হাইলাইট। বাজারে বাইকটির প্রতিদ্বন্দ্বী কেটিএম আরসি৩৯০। যা ফিচার্সে অনেক এগিয়ে এবং অনেক কম দামে (৩.১৬ লাখ) বিক্রি হয়।