2022 Kawasaki Ninja ZX-10R স্পোর্টস বাইক ভারতে লঞ্চ হল, কিনবেন নাকি

ভারতে আজ লঞ্চ হল 2022 Kawasaki Ninja ZX-10R স্পোর্টস বাইক। এবছর অক্টোবরেই বিশ্ববাজারে এটিকে উন্মোচিত করা হয়েছিল। তার ঠিক দু’মাসের মধ্যেই বাইকটি ভারতীয় বাজারে পা রাখল। নতুন মডেলটিতে পরিবর্তন বলতে এতে একটি নয়া কালার স্কিম যোগ করা হয়েছে। এছাড়া এর ফিচার বা স্পেসিফিকেশনে তেমন কোনো বদল আনেনি সংস্থাটি। আসুন 2022 Kawasaki Ninja ZX-10R স্পোর্টস বাইকটির ইঞ্জিন, ডিজাইন ও ফিচার এবং দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

2022 Kawasaki Ninja ZX-10R: ইঞ্জিন

২০২২ কাওয়াসাকি নিনজা জেডএক্স-১০আর-এর আগের মডেলটির মত এতেও রয়েছে ইনলাইন-ফোর সিলিন্ডার ৬৩৬ সিসি ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ১২৮.২ বিএইচপি শক্তি উৎপন্ন হয়। তবে এর বিশ্ববাজারের মডেলটিতে দেওয়া হয়েছে ৯৯৯ সিসি-র ১৬-ভাল্ভ যুক্ত লিকুইড কুল্ড ইঞ্জিন, যা থেকে সর্বোচ্চ ২০০ বিএইচপি পাওয়ার এবং ১১৪.৯ এনএম টর্ক পাওয়া যায়।

Kawasaki Ninja ZX-10R

2022 Kawasaki Ninja ZX-10R: ডিজাইন ও ফিচার

২০২২ কাওয়াসাকি নিনজা জেডএক্স-১০আর মডেলে পাওয়া যাবে সামান্য কসমেটিক অদলবদল। আগের মডেলটির মতই এর বডি এবং রিমে রাখা হয়েছে সবুজ হাইলাইটস। এছাড়াও বাইকটির ফেয়ারিং-এ ডিজাইন করে ‘10R’ লেখা রয়েছে।

নিরাপত্তাজনিত ফিচারগুলির মধ্যে এতে রয়েছে ইলেকট্রনিক ক্রুজ কন্ট্রোল, ইঞ্জিন ব্রেক কন্ট্রোল, কর্নারিং এবিএস, ৫-স্টেজ ট্রাকশন কন্ট্রোল, লঞ্চ কন্ট্রোল। আবার তিনটি রাইডিং মোডের সাথে লঞ্চ হয়েছে বাইকটি। এছাড়া এতে উপস্থিত একটি ফুল-কালার টিএফটি ইনস্ট্রুমেন্টাল ক্লাস্টার, যা ব্লুটুথ কানেক্টিভিটির সাহায্যে স্মার্টফোনের সাথে সংযোগ স্থাপন করা যাবে।

2022 Kawasaki Ninja ZX-10R: দাম

ভারতের বাজারে 2022 Kawasaki Ninja ZX-10R মোটরসাইকেলটির দাম ১৫.১৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ২০২১ মডেলটির তুলনায় এর মূল্য ১৫,০০০ টাকা বেশি।