শীঘ্রই ভারতে আসছে 2022 KTM RC 390, টিজার প্রকাশ করে বার্তা Bajaj-এর

ভারতের বাজারে খুব শীঘ্রই নতুন অবতারে আসতে চলেছে 2022 KTM RC 390। সংস্থার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একথা ঘোষণা করা হয়েছে। সম্প্রতি দেশীয় বাজারে RC 200 বাইকটি নিয়ে এসেছে KTM। তার কয়েক সপ্তাহ যেতে না যেতেই নতুন একটি টিজার ভিডিও প্রকাশ করে KTM RC 390 এর ২০২২ মডেলটির এদেশে আগমনের কথা নিশ্চিত করল জনপ্রিয় অটোমোবাইল সংস্থাটি। উল্লেখ্য অক্টোবরে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে এই বাইকটি তালিকাভুক্ত হয়েছিল। আসুন 2022 KTM RC 390 স্পোর্টস বাইকটির সম্ভাব্য ফিচার, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

2022 KTM RC 390: ফিচার

একটি ফুললি রিভ্যাম্পড মডেল হিসেবে ২০২২ কেটিএম আরসি ৩৯০ আসতে পারে। তবে পুরানো মডেলটির ডিজাইনের তুলনায় নতুনটিতে বেশ কিছু পরিবর্তন নজরে পড়তে পারে। যেমন চমকদার হেডল্যাম্প ও বডি ফেয়ারিং রাখা হতে পারে বাইকটিতে। এছাড়াও বিভিন্ন যন্ত্রাংশের ভার কমিয়ে প্রায় ৭ কেজি কম ওজনের সাথে আসতে পারে এটি।

পুরানো ডুয়েল বিম হেড ল্যাম্পের বদলে এতে দেওয়া হতে পারে আরও বৃহৎ আরসি৮ থেকে অনুপ্রাণিত সিঙ্গেল-বিম এলইডি হেড ল্যাম্প। এছাড়াও ফেয়ারিংয়ের সঙ্গে যুক্ত থাকতে পারে এলইডি টার্ন ইন্ডিকেটর।

2022 KTM RC 390 India launch teased

অন্যদিকে এতে চালকের সুবিধামতো সিটের উচ্চতা অ্যাডজাস্ট করে নেওয়ার সুবিধার দেওয়ার কথা আগেই ঘোষণা করেছিল কেটিএম। এছাড়াও স্পোর্টস বাইকটি অ্যাডজাস্টেবল হ্যান্ডেল বার (অ্যালুমিনিয়াম দ্বারা তৈরি), ক্লাচ এবং ব্রেক লিভার সহ আসার সম্ভাবনা রয়েছে।

2022 KTM RC 390: ইঞ্জিন

২০২২ কেটিএম আরসি ৩৯০-তে দেওয়া হতে পারে আগের মতই ৩৭৩.২ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৪৩ এইচপি শক্তি এবং ৩৭ এনএম (আগের চাইতে ১ এনএম বেশি) টর্ক উৎপন্ন হতে পারে।

2022 KTM RC 390: দাম

লঞ্চ হওয়ার পর ভারতীয় বাজারে 2022 KTM RC 390-এর দাম হতে পারে ২.৭০ লক্ষ টাকার (এক্স-শোরুম) কাছাকাছি। বাজারে আসার পর TVS Apache RR310 হবে এর মূল প্রতিদ্বন্দ্বী।