Mahindra Scorpio N: ডিজেলের থেকেও বেশি শক্তিশালী হবে নতুন স্করপিওর পেট্রল ইঞ্জিন

Scorpio N নামে জনপ্রিয় স্করপিও এসইউভির ফেসলিফ্ট ভার্সন বাজারে আনার জন্য প্রস্তুত Mahindra। গাড়িটির উপর থেকে পর্দা সরানো হবে আগামী ২৭ জুন। ইতিমধ্যেই নতুন স্করপিওর বাইরের দিকের অফিসিয়াল ছবি প্রকাশ করেছে সংস্থা। যা এর শরীরের পরিবর্তনগুলির সম্পর্কে ধারণা দিয়েছে। এবার আনঅফিসিয়াল সূত্র থেকে গাড়িটির ইঞ্জিন সম্পর্কিত তথ্য সামনে এল।

রিপোর্ট অনুযায়ী, নতুন স্করপিও এন পেট্রল ও ডিজেল উভয় ইঞ্জিন অপশনে বাজারে আসবে। স্করপিও ক্লাসিক নামে আগামীতে বিক্রি হতে চলা বর্তমান প্রজন্মের স্করপিও ২.২ লিটার স্ট্যান্ডার্ড ডিজেল ইঞ্জিনের সঙ্গে উপলব্ধ। নতুন স্করপিওতে এই ইঞ্জিনের পাশাপাশি ২.০ লিটার টার্বোচার্জড পেট্রল পাওয়ারট্রেন দেওয়া হবে।

মাহিন্দ্রার ফ্ল্যাগশিপ এসইউভি XUV700 ও Tharoorও ব্যবহৃত ওই টার্বোচার্জড ইঞ্জিন স্করপিওকে ১৬৮ এইচপি ক্ষমতা উৎপন্ন করতে সাহায্য করবে বলে মনে করা হচ্ছে। বর্তমান স্করপিওর ২.২ লিটার ডিজেল ইঞ্জিনের পাওয়ারের থেকে যা ৪০ এইচপি বেশি। এমনকি স্করপিও এন ডিজেলের ৪x৪ ভ্যারিয়েন্টও পেট্রলের চেয়ে কম শক্তিশালী হবে। ইঞ্জিনকে যোগ্য সঙ্গত দিতে সিক্স স্পিড ম্যানুয়াল/অটোমেটিক ট্রান্সমিশনের বিকল্প থাকবে।

প্রসঙ্গত, XUV700-এর পর এটি Mahindra-র দ্বিতীয় মডেল হবে, যার সামনে নতুন লোগো থাকবে। ডিজাইনেরও এসেছে বড়সড় আপডেট। ডুয়েল প্রোজেক্টর এলইডি হেডল্যাম্প দেওয়া হয়েছে এতে। এছাড়া, ইলেকট্রিক সানরুফ, ডুয়াল জোন ক্লাইমেট কন্ট্রোল,  ক্রুজ কন্ট্রোল, ৮ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ৩৬০-ডিগ্রি ক্যামেরা, সহ নানা আকর্ষণীয় ফিচার দেখা যাবে গাড়িটিতে‌।