নতুন Maruti Suzuki Baleno-র উৎপাদন শুরু হল গুজরাতে, প্রথম মডেলের মালা পড়ানো ছবি প্রকাশ্যে

সব ঠিকঠাক চললে ফেব্রুয়ারিতে বাজারে আসতে চলেছে 2022 Maruti Suzuki Baleno Facelift। গাড়িটি নতুন অবতারে বাজারে নিয়ে আসতে গত বছর থেকেই তোড়জোড় শুরু করেছিল দেশের বৃহত্তম যাত্রীবাহী গাড়ির সংস্থাটি। তবে সম্প্রতি (২৪ জানুয়ারি) ভারতে এর উৎপাদন শুরু হওয়ায় অনুমান করা হচ্ছে যে ফেব্রুয়ারিতেই এটি ভারতে লঞ্চ হতে পারে। তবে ডিলার মারফত যেটুকু জানা গেছে, তাতে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে এটি বাজারে পা রাখতে পারে বলেই খবর। এদিকে এর আনঅফিসিয়াল বুকিং নেওয়াও শুরু হয়ে গিয়েছে, ১১,০০০ টাকার বিনিময়ে করা যাচ্ছে বুকিং। আসুন 2022 Maruti Suzuki Baleno Facelift-এর ফিচার, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো ফেসলিফ্ট ফিচার (2022 Maruti Suzuki Baleno Facelift Features)

জানা গেছে ২০২২ মারুতি সুজুকি ব্যালেনো ফেসলিফ্ট (2022 Maruti Suzuki Baleno Facelift) গাড়িটির কেবিন এবং বহির্ভাগে নানাবিধ পরিবর্তন ঘটানো হয়েছে। দৃশ্যত গাড়িটিতে ফুটিয়ে তোলা হয়েছে শার্প-লুকিং ফেস, সামনের গ্রিলের ডিজাইনটিও নতুনত্ব। এছাড়া রয়েছে নতুন এলইডি হেডলাইট, অ্যাগ্রেসিভ লুকের বাম্পার। পেছনদিকে আছে নতুন টেললাইট ও একটি বাম্পার।

আসন্ন নতুন অবতারের ব্যালেনো-তে একটি আপডেটেড কেবিন, একটি বৃহৎ টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, আপডেট ইন্সট্রুমেন্ট সহ আরো অন্যান্য নতুন ফিচারের দেখা মিলতে পারে বলে আশা করা হচ্ছে। এছাড়াও অন্যান্য ফিচারের মধ্যে যেমন অটোমেটিক হেডল্যাম্প, অ্যাপেল কারপ্লে, অ্যান্ড্রয়েড অটো, অটো ক্লাইমেট কন্ট্রোল এবং আরো অন্যান্য অত্যাধুনিক বৈশিষ্ট্যের দেখা মিলতে পারে বলেই অনুমান।

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো ফেসলিফ্ট ইঞ্জিন (2022 Maruti Suzuki Baleno Facelift Engine)

পুরানো মডেলের ইঞ্জিনটিই 2022 Maruti Suzuki Baleno Facelift-এও দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। আগের মডেলটিতে রয়েছে ১.২ লিটার ভিভিটি মোটর এবং একটি শক্তিশালী ১.২ লিটার ডুয়েল জেট ইঞ্জিন। এই দুই ইঞ্জিনের বিকল্প থেকে যথাক্রমে ৮২ বিএইচপি এবং ৮৯ বিএইচপি শক্তি উৎপন্ন হয়। তবে দুটি থেকেই ১১৩ এনএম টর্ক পাওয়া যায়। আবার দুটিতেই রয়েছে ৫-স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স।