2022 Maruti Brezza: গাড়ি চড়ার আনন্দে নতুন মাত্রা যোগ, প্রথমবার মারুতি-র গাড়িতে এই ফিচার, বুকিং শুরু

চার চাকার গাড়িতে ইদানিং ‘সানরুফ’ ফিচারটি গ্রাহকদের কাছে বিশেষ আকর্ষণীয় হয়ে উঠেছে। কারণ এটি থাকলে যেমন কেবিনে বেশি মাত্রায় আলো প্রবেশ করে, পাশাপাশি প্রকৃতির হাওয়া পরিপূর্ণ ভাবে উপভোগ করা যায়। বস্তুত দেশের বৃহত্তম যাত্রী গাড়ি সংস্থা মারুতি সুজুকি (Maruti Suzuki)-র কোনো মডেলেই এতদিন সানরুফ ছিল না। তবে এবার সংস্থার প্রথম ইলেকট্রিক সানরুফ যুক্ত গাড়ি হিসাবে নতুন প্রজন্মের সাব-কম্প্যাক্ট এসইউভি ব্রেজা (Brezza) আসতে চলেছে। ৩০ জুন ভারতে লঞ্চ হবে এটি। ইলেকট্রিক সানরুফ ছাড়াও Maruti Suzuki Brezza-তে থাকছে বেশকিছু অত্যাধুনিক ফিচার।

মারুতি সুজুকির কার্যনির্বাহী আধিকারিক শশাঙ্ক শ্রীবাস্তব ব্রেজার নতুন মডেলের (2022) টিজার ভিডিয়ো প্রকাশ করেছেন। যেখানে বলিউড অভিনেতা বরুণ ধাওয়ান (Varun Dhawan)-কে নতুন ব্রেজা চালাতে দেখা গিয়েছে। আবার ওয়ান-টাচ ইলেকট্রিক সানরুফের ঝলকও দেখানো হয়েছে। গাড়িটির সামনে ও পাশের ছবিও চোখে পড়েছে। এই প্রসঙ্গে শ্রীবাস্তব লেখেন, “নতুন ব্রেজার ঝলক দেখাতে পেরে ভীষণ উচ্ছ্বসিত। ইলেকট্রিক সানরুফ এবং নতুন প্রজন্মের ফিচার সহ গাড়িটি অবশ্যই একটি #HotAndTrchyBrezza হয়ে উঠবে।”

আজ 2022 Maruti Suzuki Brezza-র বুকিং শুরু হয়েছে। মারুতি সুজুকির ডিলারশিপ অথবা অফিশিয়াল ওয়েবসাইট থেকে ১১,০০০ টাকার টোকেন অ্যামাউন্টে করা যাচ্ছে বুকিং। উল্লেখ্য, ২০১৬-র ফেব্রুয়ারিতে ভারতে লঞ্চ হয়েছিল গাড়িটি। সে সময় Vitara নামটি যুক্ত থাকলেও নয়া মডেলে কেবলমাত্র Brezza শব্দ ব্যবহার করা হয়েছে। সাব-কম্প্যাক্ট এসইউভি সেগমেন্টে Hyundai Venue, Kia Sonet, Tata Nexon, Mahindra XUV300, Nissan Magnite ও Renault Kiger-এর সাথে নয়া ব্রিজার প্রতিযোগিতা চলবে।

2022 Brezza বড়সড় মেকওভার পাচ্ছে। ডিজাইন ও ফিচারে প্রচুর আপডেট। স্পাই শটে দেখা মিলেছে নতুন ডিজাইনের গ্রিল, আপডেটেড এলইডি হেডলাইট এবং ডিআরএল। অন্যান্য আপডেটগুলির মধ্যে থাকছে ৯ ইঞ্চি ইনফোটেইনমেন্ট স্ক্রীন, ওয়্যারলেস চার্জিং, ৩৬০ ডিগ্রী ক্যামেরা, হেড-আপ-ডিসপ্লে, অ্যাম্বিয়েন্ট হাইলাইটিং এবং ভেন্টিলেটেড ফ্রন্ট সিট। এছাড়াও ৩২৮ লিটারের  বুট স্পেস সহ আসছে গাড়িটি।

বর্তমানে ভিটারা ব্রেজার দাম শুরু ৭.৮৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে। আর টপ-এন্ড মডেলটির দাম ১১.৪৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। তবে আসন্ন মডেলটির পুরনোর তুলনায় বেশী হবে বলেই মনে করা হচ্ছে। নতুন মারুতি সুজুকি ব্রেজার দাম ৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হতে পারে বলে অনুমান।

Subhadip Dasgupta

Recent Posts

Garena Free Fire Redeem Codes for August 24 2024: গারেনা ফ্রি ফায়ার ম্যাক্স রিডিম কোড থেকে জিতুন ডায়মন্ড

আপনি কি গারেনা ফ্রি ফায়ার-এর আজকের রিডিম কোড খোঁজ করেছেন? তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য।…

9 hours ago

Maharaja Trophy: মহারাজা ট্রফিতে ঘটলো বিরলতম ঘটনা, ৩ টি সুপার ওভারের পর বেরোলো ম্যাচের ফলাফল

বর্তমানে মহারাজা ট্রফি টি-টোয়েন্টি টুর্নামেন্ট চলছে কর্ণাটকে। শুক্রবার বেঙ্গালুরু ব্লাস্টার্স ও হুবলি টাইগার্সের অনুষ্ঠিত হয়েছিল…

9 hours ago

4000 টাকা দাম কমলো 1 কোটির বেশি বিক্রি হওয়া Redmi 5G ফোন, রয়েছে 108 মেগাপিক্সেল ক্যামেরা

রেডমির নোট সিরিজের স্মার্টফোন বাজারে বেশ জনপ্রিয়। এমন পরিস্থিতিতে আপনি যদি বাজেট সেগমেন্টে ভালো ক্যামেরা,…

10 hours ago

সস্তায় এত সুন্দর স্মার্টফোন! Redmi 14C বাজারে ঝড় তুলতে লঞ্চ হচ্ছে এই তারিখে

Redmi 14C ফোনটি চলতি মাসের শেষেই বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের আগে এটিকে এখন একটি…

12 hours ago

Shakib Al Hasan: পাকিস্তানে টেস্ট খেলা সাকিবের মাথায় ভেঙে পড়লো আকাশ, খুনের অভিযোগ দায়ের করা হল ক্রিকেটারের বিরুদ্ধে

সকল রাজনৈতিক ব্যক্তিত্বের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে তাদের মধ্যে সাকিব অন্যতম।

13 hours ago

India Post Scam: এক মেসেজেই চুরি যাচ্ছে ব্যক্তিগত তথ্য, আপনার ফোনে এলে এড়িয়ে চলুন

বর্তমানে নতুন ভাবে প্রতারণা শুরু করেছে স্ক্যামাররা। এখন তারা India Post-এর নামে ভুয়ো মেসেজ পাঠিয়ে…

13 hours ago