2022 Maruti Suzuki XL6: এমপিভির বাজারে কিয়া, রেনোদের টেক্কা দিতে মারুতি লঞ্চ করল এক্সএল৬

ভারতের বাজারে নতুন প্রজন্মের এক্সএল৬ (XL6) প্রিমিয়াম মাল্টিপারপাস ভেহিকেল লঞ্চ করল মারুতি সুজুকি (Maruti Suzuki)। গাড়িটির দাম ১১.২৯ টাকা (এক্স-শোরুম, দিল্লি) থেকে শুরু। নেক্সা ডিলারশিপ চ্যানেলের মাধ্যমে বিক্রি হওয়া গাড়িটি একাধিক আপডেট সহ হাজির হয়েছে। যার মধ্যে অন্যতম নতুন ইঞ্জিন ও গিয়ার বক্স। এছাড়াও অন্দরমহলে কিছু নতুনত্ব বৈশিষ্ট্য যোগ করা হয়েছে। পাশাপাশি সুরক্ষাজনিত ফিচারের তালিকাটিও বেশ হৃষ্টপুষ্ট। আবার ২৪,৫৯৯ টাকার মাসিক সাবস্ক্রিপশনে গাড়িটি বাড়ি নিয়ে আসা যাবে। 2022 Maruti Suzuki XL6-এর ফিচার্স, ইঞ্জিন ও দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা রইল।

২০২২ মারুতি সুজুকি এক্সএল৬ ফিচার্স (2022 Maruti Suzuki XL6 Features)

নতুন এক্সএল৬ তিনটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – Zeta, Alpha এবং Alpha+। প্রিমিয়ামের দিক থেকে Maruti Suzuki Ertiga গাড়িটির উপরে স্থানে রয়েছে এটি। ৬ আসন বিশিষ্ট এক্সএল৬-এ নতুন গ্রিল, পেছনের গেটে ক্রোম বার, এবং ১৬ ইঞ্চির ডুয়েল টোন অ্যালয় হুইলের আপডেট দেওয়া হয়েছে। নয়া ডুয়েল টোন কালারের বিকল্পগুলি হল – সিলভার, ব্রাউন এবং রেড।

৪ এয়ার ব্যাগ, টপ স্পেক মডেলে ৩৬০ ডিগ্রী পারকিং ক্যামেরা এবং ৭ ইঞ্চির টাচস্ক্রিন সহ মারুতির আপগ্রেডেড স্মার্ট প্লে প্রো ইনফোটেইনমেন্ট সিস্টেমের ফিচারগুলি উপস্থিত। ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফাংশন, ভেন্টিলেটর ফ্রন্ট সিটের সুবিধা মিলবে নতুন মারুতি সুজুকি এক্সএল৬-এ। এছাড়াও স্টিয়ারিং হুইলের টেলিস্কোপিক অ্যাডজাস্টমেন্ট, নতুন অ্যাম্বিয়েন্ট ফুটওয়েল লাইটিং, নতুন ফ্রন্ট ডোর ল্যাম্প, দ্বিতীয় সারিতে ক্যাপ্টেন সিট, অটোমেটিক এসি, কুল্ড কাপ হোল্ডার্স সহ একাধিক নতুনত্ব ফিচারে সজ্জিত হয়ে এসেছে গাড়িটি।

২০২২ মারুতি সুজুকি এক্সএল৬ ইঞ্জিন স্পেসিফিকেশন (2022 Maruti Suzuki XL6 Engine Specification)

নতুন এক্সএল৬-এর সবচেয়ে বড় পরিবর্তন বলতে অধিক ক্ষমতার ১.৫ লিটার ডুয়েলজেট ইঞ্জিন সহ এসেছে। মারুতির মিল্ড-হাইব্রিড ও স্টার্ট/স্টপ প্রযুক্তি যুক্ত ইঞ্জিনটি থেকে ৬,০০০ আরপিএম গতিতে ১০৩ এইচপি শক্তি এবং ৪,৪০০ আরপিএম গতিতে ১৩৬.৮ এনএম টর্ক উৎপন্ন হবে। নতুন ইঞ্জিনটি থেকে আগের তুলনায় ২ এইচপি এবং ১.২ এনএম আউটপুট বেশি পাওয়া যাবে। গাড়িটি ম্যানুয়াল গিয়ারবক্সের পাশাপাশি ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশনে কেনা যাবে।

২০২২ মারুতি সুজুকি এক্সএল৬ দাম ও প্রতিদ্বন্দ্বী (2022 Maruti Suzuki XL6 Engine Price & Rivals)

2022 Maruti Suzuki XL6-এর দাম ১১.২৯ থেকে শুরু। টপ স্পেক ভ্যারিয়েন্ট Alpha+ AT-র মূল্য ১৪.৫৫ লক্ষ টাকা। নতুন মডেলটির প্রারম্ভিক মূল্য বাজার চলতি মডেলটির তুলনায় ১.৮১ লক্ষ টাকা বেশি। বাজারে Renault Triber, Mahindra Marazzo ও Kia Carens-এর সাথে জোরদার টক্কর চলবে গাড়িটির।