Skoda Kodiaq facelift: কিছুক্ষণ পরেই লঞ্চ, ভারতে স্কোডা-র নতুন SUV গাড়ির সম্ভাব্য দাম জেনে নিন

প্রায় দু’বছর পর ভারতের বাজারে নতুন অবতারে আজ লঞ্চ হতে চলেছে Skoda Kodiaq facelift SUV। ২০২০-তে ভারতে বিএস৬ নির্গমন বিধি কার্যকর হওয়ায় সংস্থাটি এই গাড়িটি বাজারে আনা বন্ধ রেখেছিল। তবে এবার নির্গমনের সমস্ত মাপকাঠি মেনে আনা হচ্ছে ফ্ল্যাগশিপ গাড়িটিকে। সংস্থার ভারতীয় নির্মাণ কেন্দ্র ঔরঙ্গাবাদে এটিকে স্থানীয়ভাবে অ্যাসেম্বল করা হয়েছে। সংস্থা কিছু না বললেও অনুমান করা হচ্ছে যে, এই গাড়িটির দাম ৩৭-৩৮ লাখ টাকার কাছাকাছি রাখা হতে পারে। বাজারে আসার পর MG Gloster, Isuzu MU-X, Mahindra Alturas G4 এবং Toyota Fortuner গাড়িগুলির সাথে প্রতিযোগিতা চলবে এটির। আসুন Skoda Kodiaq facelift-এর স্পেসিফিকেশন, ফিচার ও ইঞ্জিন সম্পর্কে জেনে নেওয়া যাক।

Skoda Kodiaq facelift : স্পেসিফিকেশন ও ফিচার

গত বছর এপ্রিল মাসে বিশ্ববাজারে স্কোডা কোডিয়াক এসইউভি (Skoda Kodiaq SUV) গাড়িটিকে সর্বসমক্ষে আনা হয়েছিল। বিদেশ থেকে আমদানিকৃত যন্ত্রাংশ জুড়ে, এদেশে প্রস্তুত করা হয়েছে এটিকে। Kushaq SUV-র মত এটিও কোম্পানির MQB প্ল্যাটফর্মের উপর ভিত্তি করেই তৈরি।

আপডেটেড ৭-সিটের এসইউভি গাড়িটির সামনে থাকবে একটি সিগনেচার-স্টাইল বাটারফ্লাই গ্রিল, ক্রিস্টালাইন এলইডি হেডলাইটের সাথে এলইডি ডিআরএল, নতুন ফগ ল্যাম্প, ২০ ইঞ্চির ডুয়েল টোন অ্যালয় হুইল, এলইডি টেললাইট, একটি বাম্পার সহ আরো অন্যান্য ফিচারের দেখা মিলবে এতে।

গাড়িটির অন্দরমহলে অর্থাৎ কেবিনে দেওয়া হয়েছে টু-স্পোক মাল্টি-ফাংশনাল স্টিয়ারিং হুইল, একটি আপডেটেড ৯.২ ইঞ্চির ইনফোটেইনমেন্ট সিস্টেম, একটি ১০.২৫ ইঞ্চির ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং মাসাজ সিটের বিকল্প। সুরক্ষা জনিত ফিচারের মধ্যে এতে আছে ৯টি এয়ারব্যাগ, ইবিডি সহ এবিএস, ইলেকট্রনিক স্টেবিলিটি কন্ট্রোল, হাইড্রোলিক ব্রেক অ্যাসিস্টের সাথে মেকানিক্যাল ব্রেক অ্যাসিস্ট, অ্যান্টি-স্লিপ রেগুলেশন, ইলেকট্রনিক ডিফারেন্সিয়াল লক ইত্যাদি।

Skoda Kodiaq facelift : ইঞ্জিন

Skoda Kodiaq SUV ডিজেল এবং পেট্রোল উভয় ইঞ্জিনের বিকল্পে বেছে নেওয়া যাবে। এর ২.০ লিটার ডিজেল ইঞ্জিনটি থেকে উৎপন্ন হবে ১৪৮ বিএইচপি শক্তি। অন্যদিকে এর ২.০ লিটার ফোর সিলিন্ডার টিএসআই পেট্রোল ইঞ্জিন থেকে ১৮৭ বিএইচপি শক্তি এবং ৩২০ এনএম টর্ক পাওয়া যাবে। ইঞ্জিনের সাথে থাকবে ৭-স্পিড ডিএসজি অটোমেটিক ইউনিট।