ঠিক যেন অন্ধকারের রাজা, লঞ্চ হল নতুন Yamaha MT-03 Dark Blast Edition

2022 Yamaha MT-03 Dark Blast Edition আত্মপ্রকাশ করল থাইল্যান্ডে। ইয়ামাহা দক্ষিণ পূর্ব এশিয়ার ওই দেশে তাদের জনপ্রিয় নেকেড মোটরসাইকেলটির নতুন সংস্করণ ১,৯৬,৫০০ বাটে (থাইল্যান্ডের মুদ্রার নাম) লঞ্চ করেছে। যা টাকার অঙ্কে প্রায় ৪.২৬ লক্ষ (এক্স-শোরুম)। 2021 মডেলের থেকে নতুন ভার্সনটির দাম আবার ভারতীয় মুদ্রায় প্রায় ১৯,০০০ টাকা বেশি। বাইকটির গ্রে এবং ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ হবে।

2022 Yamaha MT-03 ডার্ক ব্লাস্ট এডিশনের কালার স্কিম পুরোটাই Euro-5 আপডেটেড MT-03 এর ন্যায় দেখতে, যা গত বছরের নভেম্বর মাসে আন্তর্জাতিক বাজারে লঞ্চ হয়েছিল‌। 2021 সংস্করণের সঙ্গে তুলনা করলে লেটেস্ট মডেলটির গ্রে কালার ভ্যারিয়েন্টে লাল রঙের পরিবর্তে সায়ান কালারের চাকা দেওয়া হয়েছে।

আবার পুরনো ব্লু-গ্রে কালার কম্বিনেশন তুলে দিয়ে তার জায়গায় নতুন 2022 MT-03 Dark Blast Edition এ অল-ব্ল্যাক অর্থাৎ সম্পূর্ণ কালো রঙ করা হয়েছে। কালার আপডেট বাদ দিলে এই মোটরসাইকেলে আর কোনও পরিবর্তন করা হয়নি। ফিচার বা স্পেসিফিকেশন সমস্ত কিছুই সম্পূর্ণরূপে অপরিবর্তিত।

এতে ৩২১ সিসি প্যারালাল টুইন, লিকুইড কুল্ড  ইঞ্জিন রয়েছে। যার উৎপাদিত সর্বোচ্চ পাওয়ার ও টর্ক যথাক্রমে ৪২ পিএস ও ২৯.৬ এনএম। আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে এলইডি লাইট সেটআপ, ডুয়েল চ্যানেল এবিএস ও এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। তবে ব্লুটুথ কানেক্টিভিটি-সহ টিএফটি কনসোল না থাকাটা হতাশাজনক। উল্লেখ্য, ভারতে বাইকটি এখনই লঞ্চের সম্ভাবনা নেই বললেই চলে।