স্মার্টফোন ফটোগ্রাফির নতুন অধ্যায় লিখবে Realme 12 Pro সিরিজ, ক্যামেরার বৈশিষ্ট্য ফাঁস

রিয়েলমি শীঘ্রই মিড-রেঞ্জ সেগমেন্টে Realme 12 সিরিজ লঞ্চ করতে চলেছে। এই লাইনআপে স্ট্যান্ডার্ড Realme 12, Realme 12 Pro এবং Realme 12 Pro+ নামে তিনটি মডেল বাজারে আসবে বলে শোনা যাচ্ছে। এখন সিরিজটির ‘Pro’ মডেল অর্থাৎ, Realme 12 Pro এবং Realme 12 Pro+ এর ক্যামেরা স্পেসিফিকেশন ফাঁস হয়ে গিয়েছে।

Realme 12 Pro সিরিজের টেলিফটো ক্যামেরার স্পেসিফিকেশন

সুপরিচিত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন তার ওয়েইবো ( চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টে দাবি করেছেন যে, রিয়েলমি ১২ প্রো এবং রিয়েলমি ১২ প্রো প্লাসে পেরিস্কোপ টেলিফোটো ক্যামেরা থাকবে। রিয়েলমি ১২ প্রো একটি ৩২ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭০৯ টেলিফটো সেন্সর সহ আসবে, যা ২x অপটিক্যাল জুম অফার করবে। আর রিয়েলমি ১২ প্রো প্লাস মডেলটিতে ৬৪ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৬৪বি পেরিস্কোপ টেলিফটো ক্যামেরা থাকবে, যা ৩x অপটিক্যাল ম্যাগনিফিকেশন অফার করতে সক্ষম।

পূর্বে, একই টিপস্টার বলেছিলেন যে মিড-রেঞ্জের Realme 12 সিরিজের দাম ২,০০০ ইউয়ান (প্রায় ২৩,১০০ টাকা) মূল্যসীমার মধ্যেই থাকবে। আবার, টপ-এন্ড Realme 12 Pro+ মডেলের একটি কনসেপ্ট রেন্ডারও প্রকাশ্যে এসে ডিজাইনের ইঙ্গিত দিয়েছে। স্মার্টফোনটির পিছনে বড় ক্যামেরা আইল্যান্ডের মধ্যে পেরিস্কোপ টেলিফোটো লেন্সের জন্য আয়তক্ষেত্রাকার কাটআউট সহ দুটি ক্যামেরা দেখা গেছে। এক কথায়, ডিজাইন আগের প্রজন্মের Realme 11 সিরিজের মতোই।

উল্লেখিত তথ্যগুলি ছাড়া, এখনও পর্যন্ত Realme 12 সিরিজটির সম্পর্কে আর কিছুই জানা যায়নি। তবে মনে রাখবেন যে, ফাঁস হওয়া তথ্যগুলি সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে প্রকাশ হয়নি। তাই সেগুলি কতটা সত্য, তা জানতে অপেক্ষা করা ছাড়া উপায় নেই।