দাম শুনলে বিষম খেতে হয়! দেশের সবচেয়ে বড় স্কুটার নব কলেবরে লঞ্চ হল, ডিসেম্বরে বাজারে আসতে পারে

BMW Motorrad তাদের বার্ষিক আপডেটের অঙ্গ হিসাবে আর্ন্তজাতিক বাজারে C400 GT স্কুটারের নব সংস্করণ লঞ্চ করল। ইতিমধ্যেই একই পথ অনুসরণ করে 310 সিরিজের রোডস্টার ও অ্যাডভেঞ্চার বাইকে নতুন আপডেট দিয়েছে তারা। যা ভারতে লঞ্চ হয়েছে কয়েক দিন আগে। নতুন BMW C400 GT কবে ভারতে পা রাখবে, সেটা এখনও সংস্থার তরফে ঘোষণা করা হয়নি। তবে এটি চলতি বছরের শেষের দিকে এদেশে আসার সম্ভাবনা রয়েছে।

নতুন BMW C400 GT এক্সক্লুসিভ ক্যালিস্টো গ্রে মেটালিক নামক নতুন কালার স্কিম পেয়েছে‌। সোনালী রঙের ব্রেক ক্যালিপার্স (ফ্রন্ট) এই নতুন পেইন্ট স্কিমটিকে আলাদা মাত্রায় নিয়ে গেছে। পাশাপাশি পূর্বের ন্যায় ট্রিপল ব্ল্যাক এবং অ্যালপাইন হোয়াইট কালারে উপলব্ধ হবে এটি। নতুন রঙ যোগ করা ছাড়া স্কুটারটির নতুন সংস্করণে সেল্ফ ক্যানসেলিং ইন্ডিকেট ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থেকে বন্ধ করার সুবিধা দিয়েছে বিএমডব্লিউ।

এছাড়া বাদবাকি স্পেসিফিকেশন ও ফিচারগুলিতে কোনোপ্রকার কাটা-ছেঁড়া করেনি জার্মানির এই নির্মাতা। C400 GT তে চালিকাশক্তি যোগাতে রয়েছে ৩৫০ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন। যা সর্বোচ্চ ৭,৫০০ আরপিএম গতিতে ৩৩.৫ বিএইচপি ক্ষমতা ও ৫,৭৫০ আরপিএম গতিতে সর্বাধিক ৩৫ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। সমস্ত ধরনের আধুনিক বৈশিষ্ট্য লক্ষ্য করা যায় এতে‌।

চাবি ছাড়া স্টার্ট থেকে শুরু করে ফুল এলইডি লাইট, স্মার্টফোন কানেক্টিভিটি-সহ ৬.৫ ইঞ্চি স্ক্রিন, অটোমেটিক স্টেবিলিটি কন্ট্রোল, ট্র্যাকশন কন্ট্রোল, রাইড মোডস, এবং ১২ ভোল্ট চার্জিং সকেট ও ইউএসবি চার্জিং পোর্ট কোনো কিছুরই অভাব নেই। প্রসঙ্গত, এই মুহূর্তে BMW C400 GT ভারতবর্ষের সবচেয়ে শক্তিশালী, বড়ো, ও দামী স্কুটার। এক্স শোরুম মূল্য শুরু হয় ১০.৪০ লক্ষ টাকা থেকে।