স্মার্ট ফিচারের সঙ্গে নতুন স্কুটার লঞ্চ করল Honda, আকর্ষণীয় ডিজাইন নজর কাড়ছে

হোন্ডা (Honda)-র নিও-রেট্রো স্কুটার Scoopy বর্তমানে দক্ষিণ পূর্ব এশিয়ার একাধিক দেশে বিক্রি করা হয়। এমনকি গত বছর ভারতের বাজারেও স্কুটারটির পেটেন্ট দায়ের করেছিল হোন্ডা। এখনও…

হোন্ডা (Honda)-র নিও-রেট্রো স্কুটার Scoopy বর্তমানে দক্ষিণ পূর্ব এশিয়ার একাধিক দেশে বিক্রি করা হয়। এমনকি গত বছর ভারতের বাজারেও স্কুটারটির পেটেন্ট দায়ের করেছিল হোন্ডা। এখনও এদেশে লঞ্চের কোনো খবরাখবর না মিললেও Honda Scoopy-এর নতুন প্রজন্মের (২০২৩) মডেলটি অফিশিয়ালি লঞ্চ হয়ে গিয়েছে। এতে আপডেট হিসেবে দেওয়া হয়েছে নতুন ফিচার এবং কালার অপশন।

2023 Honda Scoopy ডিজাইন

ইন্দোনেশিয়ার বাজারে হোন্ডা স্কুপি-র পঞ্চম প্রজন্মের মডেল এটি। সেদেশে চারটি ট্রিমে পাওয়া যায় স্কুটারটি– ফ্যাশন, প্রেস্টিজ, স্পোর্টি এবং স্টাইলিশ। ডিজাইনের মূল আকর্ষণ স্কুটারটির সামনের অংশ। ফ্রন্ট অ্যাপ্রনে রয়েছে একটি বৃহৎ হেডলাইট অ্যাসেম্বলি। এতে উপস্থিত একটি বৃহৎ ডিম্বাকৃতি প্রোজেক্টার ইউনিট।

টার্ন ইন্ডিকেটরগুলি জলের ফোঁটার ন্যায় দেখতে। যেগুলি হেডলাইটকে আবৃত করে রেখেছে। অ্যাপ্রনের ঠিক উপরের একটি ছোট অংশে ইন্সট্রুমেন্ট কনসোলটি প্রতিস্থাপিত। গোলাকৃতি ORVM রেট্রো অনুভূতি দেয়। সাইড প্যানেলগুলি ভিন্টেজ স্কুটারের মতো এবং মডেলটি আটটি কালার অপশনে পাওয়া যাবে।

2023 Honda Scoopy হার্ডওয়্যার

স্কুটারটির সাইড প্যানেল ভিন্টেজ স্টাইলের। 2023 Scoopy আটটি রঙে অফার করা হয়েছে। এতে রয়েছে ফ্রন্ট টেলিস্কোপিক ফর্ক এবং একটি সিঙ্গেল রিয়ার শক অ্যাবসর্বার। এছাড়া উপস্থিত সিঙ্গেল সাইডেড সুইংআর্ম, ১২ থেকে ১৪ ইঞ্চি হুইল, একটি সুইংআর্ম মাউন্টেড ইঞ্জিন এবং অন্যান্য ফিচার। এর সামনে ডিস্ক ব্রেক এবং পেছনে ড্রাম ব্রেক দেওয়া হয়েছে। স্কুটারটির ওজন ৯৫ কেজি এবং এতে ৪.৫ লিটারের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে।

হোন্ডা স্কুপির অ্যাপ্রনের পেছনের স্টোরেজে রয়েছে স্মার্টফোন সহ নানা বৈদ্যুতিন গ্যাজেট চার্জ দেওয়ার জন্য ইউএসবি চার্জার। Scoopy নতুন স্মার্ট কি ফিচারের সঙ্গে এসেছে, যা গত মাসে ভারতে লঞ্চ হওয়া Activa 6G স্কুটারের নয়া H-Smart ভার্সনে দিয়েছে হোন্ডা।

2023 Honda Scoopy ইঞ্জিন ও দাম

Honda Scoopy রেট্রো স্কুটারটিতে এগিয়ে চলার শক্তি জোগাতে দেওয়া হয়েছে একটি ১০৯.৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে ৯ বিএইচপি শক্তি এবং ৯.৩ এনএম টর্ক উৎপন্ন হবে। ইন্দোনেশিয়ার বাজারে স্কুটারটির দাম ২,১৬,৫৩,০০০। যা ভারতীয় মুদ্রার হিসেবে দাঁড়ায় প্রায় ১.১৭ লক্ষ টাকা। এ দেশে স্কুটারটি পেটেন্ট করা হলেও, লঞ্চের বিষয়টি সংস্থার তরফে এখনও কনফার্ম করা হয়নি।