ডিজাইন পুরনো দিনের কিন্তু পারফরম্যান্স তুলনাহীন, নয়া অবতারে হাজির Kawasaki Z650RS

কিছুদিন পরপর বাইকের আপডেট দেওয়ায় সিদ্ধহস্ত সংস্থা কাওয়াসাকি (Kawasaki) এবারে তাদের নেকেড মোটরবাইক Z650RS-এর নতুন কালার স্কীম নিয়ে হাজির হল। আন্তর্জাতিক বাজারে উপলব্ধ মাঝারি ওজনের…

কিছুদিন পরপর বাইকের আপডেট দেওয়ায় সিদ্ধহস্ত সংস্থা কাওয়াসাকি (Kawasaki) এবারে তাদের নেকেড মোটরবাইক Z650RS-এর নতুন কালার স্কীম নিয়ে হাজির হল। আন্তর্জাতিক বাজারে উপলব্ধ মাঝারি ওজনের রেট্রো স্টাইলের মোটরসাইকেলটি এবারে মেটালিক মুনডাস্ট গ্রে এবং ইবনী পেইন্ট অপশনে বেছে নেওয়া যাবে। এই নতুন পেইন্ট থিম বাইকটির বিদ্যমান মেটালিক স্পার্ক ব্ল্যাক এবং ক্যান্ডি এমেরাল্ড গ্রীন কালার অপশনের সাথে যুক্ত হয়েছে।

ভারতে Kawasaki Z650RS তিনটি রঙের বিকল্পে বেছে নেওয়া যায় – ক্যান্ডি এমেরাল্ড গ্রীন, মেটালিক মুনলাইট গ্রে এবং ৫০তম অ্যানিভার্সারি এডিশন। তবে নতুন মেটালিক মুনডাস্ট গ্রে পেইন্টের সাথে মেটালিক মুনলাইট গ্রে কালারের সাদৃশ্য রয়েছে। নতুন মডেলের ফুয়েল ট্যাঙ্কে ভিন্ন রঙের গ্রাফিক্স দ্বারা শোভা বাড়ানো হয়েছে। আগের মডেলে যেখানে টর্কুইস কালার ছিল, সেখানে এখন অরেঞ্জের শেড চোখে পড়বে।

তবে Kawasaki Z650RS-এর নতুন কালার অপশন ছাড়া হার্ডওয়্যার, ডিজাইন ও স্পেসিফিকেশনে কোনোরূপ পরিবর্তন ঘটানো হয়নি। আগের মতই এটি একটি ৬৪৯ সিসি প্যারালাল টইন লিকুইড কুল্ড ইঞ্জিনে ছুটবে। যা থেকে সর্বোচ্চ ৬৭ বিএইচপি শক্তি এবং ৬৩.৭ এনএম টর্ক উৎপন্ন হবে।

বাইকটির ফিচারের প্রসঙ্গে বললে রয়েছে একটি গোলাকৃতি টুইন পড হেডলাইট, একটি কার্ভি ফুয়েল ট্যাঙ্ক, সিঙ্গেল পিস স্যাডেল, রাউন্ড রিয়ার ভিউ মিরর, এবং একটি কম্প্যাক্ট এগজস্ট ক্যানিস্টার রয়েছে। হার্ডওয়ারের মধ্যে আছে টেলিস্কোপ ফ্রন্ট ফর্ক, রিয়ার মোনোশক, সামনে টুইন ডিস্ক, পেছনে একটি সিঙ্গেল রোটোর এবং দু’চাকায় ১৭ ইঞ্চির হুইল। ভারতে Kawasaki Z650RS-এর মূল্য ৬,৯২,০০০ টাকা (এক্স-শোরুম)। আবার ৫০তম অ্যানিভার্সারি এডিশনের দাম ৬,৯৯,০০০ টাকা (এক্স-শোরুম)।