কেটিএমপ্রেমীরা তৈরি তো! নতুন Duke 390 আক্রমনাত্মক সাজে ভারতে আসছে

কেটিএম (KTM) নামটি উঠতি প্রজন্মের কাছে বরাবরের জন্য হার্টথ্রব। উক্ত সংস্থার মোটরবাইকগুলি বাইকারদের রাতের ঘুম কাড়ার জন্য যথেষ্ট। তরুণ প্রজন্মের সেই আবেগকে উদ্বেলিত করে কেটিএম…

কেটিএম (KTM) নামটি উঠতি প্রজন্মের কাছে বরাবরের জন্য হার্টথ্রব। উক্ত সংস্থার মোটরবাইকগুলি বাইকারদের রাতের ঘুম কাড়ার জন্য যথেষ্ট। তরুণ প্রজন্মের সেই আবেগকে উদ্বেলিত করে কেটিএম ভারতের বাজারে তাদের Duke 390-এর নতুন প্রজন্মের মডেল লঞ্চের ইঙ্গিত দিয়েছে। সম্পূর্ণ ক্যামোফ্লেজে আবৃত অবস্থায় এদেশের রাস্তায় বাইকটির দেখা মিলল। এ বছরই লঞ্চ হতে পারে 2023 KTM Duke 390।

নতুন কেটিএম ডিউক ৩৯০-এর বহিরঙ্গ দেখে অনুমান করা হচ্ছে এটি গণ উৎপাদনের জন্য চূড়ান্ত মডেল। আক্রমনাত্মক লুকস নিয়ে আসবে এটি। এলইডি ডিআরএল সহ এতে দেখা মিলেছে নতুন ডিজাইনের হেডলাইটের। নতুন প্রজন্মের মোটরসাইকেলটিকে আরও স্টাইলিশ করতে ফুয়েল ট্যাঙ্ক এক্সটেনশন আরও বাড়ানো হয়েছে।

Duke 390-এ দেওয়া হয়েছে স্পোর্টি লুকের স্প্লিট সিট সেটআপ। কেটিএম এই বাইকটির ব্যাপকভাবে স্থানীয়করণ করেছে। একটি নতুন চ্যাসিস, সুইংআর্ম, সাসপেনশন সেটআপ এবং নতুন অ্যালয় হুইল সমেত আসবে। দ্রুত শীতলীকরণের জন্য এতে আরও বড় রেডিয়েটর দেওয়া হয়েছে।

2023 Ktm Duke 390

বাইকটি হাই রিজলিউশন ডিসপ্লের ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ও নানা আকর্ষণীয় ফিচার সমেত আসবে বলে আশা করা যায়। আবার KTM Duke 390-এর নতুন প্রজন্মের মডেলে নেভিগেশন সহ ওয়্যারলেস ফোন কানেক্টিভিটি, ভয়েস অ্যাসিস্টের দেখা মিলতে পারে। আগের মতই একটি ৩৭৩ সিসি ইঞ্জিনে ছুটবে মোটরসাইকেলটি। নতুন মডেল থেকে আগের চাইতে বেশি টর্ক এবং পাওয়ার মিলতে পারে। ফলে এর দাম সামান্য বেশি হবে বলে মনে করা হচ্ছে।