Tech News

Motorola Razr: এক বছরের অপেক্ষার ইতি! Android 14 আপডেট আসছে মোটোরোলায়

স্পেসিফিকেশন হোক অথবা ডিজাইন, ক্রেতাদের মন জিততে কার্পণ্যবোধ করছে না মোটোরোলা। বর্তমানে দামের নিরিখে সেরা স্মার্টফোন রয়েছে তাদের ঝুলিতে। মোটোরোলার ফোন মানে যেমন দেখতে সুন্দর তেমন ফিচার্সে তুখোড়। তবে এত প্রশংসা থাকা সত্ত্বেও একটা জায়গায় দুর্নাম এখনও কাটিয়ে উঠতে পারছে না তারা। আর, সেটা হল সফটওয়্যার আপডেট। অ্যান্ড্রয়েডের নতুন ভার্সন রোলআউট বা ত্রুটি মেটানোর জন্য প্যাচ, বড্ড দেরি করে ফেলছে মোটোরোলা। বাজেট-ফ্রেন্ডলি, মিড-রেঞ্জ, ফ্ল্যাগশিপ সব মডেলের ক্ষেত্রে এমন অবস্থা। তাই গ্রাহক অসন্তোষ মেটাতে তড়িঘড়ি পদক্ষেপ নিতে দেখা গেল সংস্থাটিকে।

২০২৩ মেটোরোলা রেজারে চলে এল অ্যান্ড্রয়েড ১৪ আপডেট

গত বছর বাজারে এসে সাড়া ফেলে দেওয়া ২০২৩ মোটোরোলা রেজার ও রেজার প্লাস ফোল্ডেবল ফোনে অবশেষে অ্যান্ড্রয়েড ১৪ আপডেট ঢুকতে শুরু করেছে। ফোন দু’টি ভারতে যথাক্রমে রেজার ৪০ ও রেজার ৪০ আল্ট্রা নামে বিক্রি হয়। আপডেট প্রথমে আমেরিকায় রিলিজ হয়েছে বলে জানা গিয়েছে। সব ডিভাইসে একসঙ্গে এই আপডেট পাঠানো হচ্ছে না। ছোট ছোট ব্যাচ ধরে রোল আউট চলছে।

নতুন সিস্টেম আপডেটে মে মাসের সিকিউরিটি প্যাচ অর্ন্তভুক্ত রয়েছে। নিরাপত্তাজনিত সমস্যার সমাধানের পাশাপাশি রেজার প্লাসের কভার স্ক্রিনের জন্য বিভিন্ন আপগ্রেড নিয়ে এসেছে, যেমন অলওয়েজ অন ডিসপ্লে৷ এর ফলে ফোন ঘুমিয়ে থাকলেও স্ক্রিনে সময়, তারিখ, ব্যাটারির অবশিষ্ট চার্জ, ইত্যাদি দেখা যাবে। মোটোরোলা আমেরিকার পর ভারতে শীঘ্রই নতুন সিস্টেম আপডেট পাঠাবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, গুগল তাদের পিক্সেল স্মার্টফোন প্রায় ন’মাস আগে অ্যান্ড্রয়েড ১৪ ছেড়েছে। ফলে মোটোরোলার দীর্ঘসূত্রিতার পরিচায় খানিকটা আন্দাজ করা যায়। প্রতিবেদন শেষ করার আগে স্মরণ করিয়ে দিই, পরশুদিন মোটোরোলা রেজার ৫০ আল্ট্রা ভারতে লঞ্চ হয়েছে। এতে অবশ্য আগে থেকেই অ্যান্ড্রয়েড ১৪ ইনস্টল করা। এটি সর্বকালের সেরা ফ্লিপ ফোন কিনা, তা নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়ে গিয়েছে।

Shuvro

ডিজিটাল সাংবাদিকতায় চার বছরের অভিজ্ঞতা শুভ্রর। প্রযুক্তি, বিশেষ করে স্মার্টফোন এবং অটোমোবাইল পছন্দের বিষয়। নির্ভুল ও তথ্যসমৃদ্ধ লেখা পাঠকদের সামনে উপস্থাপন করতে ভালবাসেন শুভ্র। বর্তমানে টেকগাপে অ্যাসিস্ট্যান্ট এডিটর হিসাবে কর্মরত তিনি।

Recent Posts

জানুয়ারিতে আসছে Maruti Suzuki-র প্রথম বৈদ্যুতিক গাড়ি, ভারত থেকে রপ্তানি বিশ্বজুড়ে

Maruti Suzuki অনেকদিন ধরেই eVX কোডনেমের একটি ইলেকট্রিক গাড়ির উপর কাজ করছে৷ যার কনসেপ্ট ভার্সন…

47 mins ago

ডার্বি বাতিলের পর‌ এবার নবাবের শহরে চ্যারিটি ম্যাচে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান, খেলা হবে এই ক্রিকেট স্টেডিয়ামে

এই বছর ডুরান্ড কাপের গ্ৰুপ পর্বে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু আরজি…

1 hour ago

Kuldeep Yadav: ‘মনে হয় পরিবারের কাউকে হারিয়েছি’, প্রয়াত এই লেজেন্ডকে নিজের আইডল বলে জানালেন কুলদীপ

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও কুলদীপ যাদব বল হাতে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি সম্প্রতি শেষ হওয়া…

2 hours ago

Poco Pad 5G ভারতে 12 ইঞ্চি ডিসপ্লে ও 10000mAh ব্যাটারি সহ লঞ্চ হল, প্রথম সেলে 4000 টাকা ছাড়

পোকো আজ ভারতে তাদের প্রথম ট্যাবলেট Poco Pad 5G লঞ করেছে। 5G সাপোর্টের এই ট্যাবলেটের…

2 hours ago

স্মার্ট ফিচার্সের সঙ্গে স্মার্ট ক্যামেরা, ফাঁস হল Honor 200 Smart-এর দাম সহ প্রচুর তথ্য

Honor তাদের 200 সিরিজে একটি নতুন স্মার্টফোন যুক্ত করছে বলে খবর পাওয়া গিয়েছে। নতুন মডেলটির…

2 hours ago

Flipkart Minutes: অর্ডারের 13 মিনিটের মধ্যে ডেলিভারি, কফি খেতে খেতে ল্যাপটপ হাতে পেল ক্রেতা

ই-কমার্স প্ল্যাটফর্মগুলির মধ্যে দ্রুততম প্রোডাক্ট ডেলিভারির প্রতিযোগিতা রয়েছে। ব্লিঙ্কিট দাবি করে তালা ১০ মিনিটেই প্রোডাক্ট…

3 hours ago