Categories: Tech News

আগুন পুরো! এক বছরের বিরতি শেষে বাজার কাঁপাতে লঞ্চ হল Bajaj Pulsar 220F, দাম?

জল্পনা সত্যি করে অবশেষে পুনর্জন্ম নিল বাজাজের আইকনিক বাইক Pulsar 220F। ভারতের বাজারে নতুন আপডেটেড মডেলটির এক্স শোরুম মূল্য ১,৩৯,৬৮৬ টাকা ধার্য করা হয়েছে। বড় পরিবর্তন বলতে ২০২৩ ভার্সনের ইঞ্জিন BS6 এর স্টেজ টু নীতির অনুসারী। এই পরিবর্তনটি ছাড়া আর কারিগরি বৈশিষ্ট্যগুলি সমস্ত কিছুই আগের মতো অপরিবর্তিত রয়েছে। গত এক বছরের অনুপস্থিতির দরুণ আগামী কয়েক মাসেই Pulsar 220F বিপুল বিক্রির রেকর্ড ছুঁতে পারে বলে মনে করছে বাজাজ।

2023 Bajaj Pulsar 220F ইঞ্জিন স্পেসিফিকেশন

বাজাজ পালসার ২২০এফ মডেলটি আগের মতই ২২০ সিসির অয়েল কুল্ড ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন দ্বারা পরিচালিত। যা ৮,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২০ এইচপি এবং ৭,০০০ আরপিএম গতিতে সর্বাধিক ১৮.৫৫ এনএম টর্ক উৎপাদন করবে। ইঞ্জিনটির সঙ্গে রয়েছে পাঁচ ধাপ যুক্ত ম্যানুয়াল ট্রান্সমিশন। বাইকটির নতুন মডেল ইতিমধ্যেই দেশব্যাপী ছড়িয়ে থাকা বিভিন্ন শোরুমে পৌঁছে গিয়েছে।

2023 Bajaj Pulsar 220F হার্ডওয়্যার

২০২৩ বাজাজ পালসার ২২০এফ এর সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনের দিকে সাধারণ টেলিস্কোপিক ফর্ক ও পিছনে রয়েছে টুইন সাইডেড সক অ্যাবজর্ভার। এর পাশাপাশি ব্রেকিং সিস্টেম হিসেবে সামনের ও পিছনের চাকাতে যথাক্রমে ২৮০ মিমি এবং ২৩০ মিমি চওড়া ডিস্ক উপলব্ধ রয়েছে। এর অ্যালয় হুইল এর সঙ্গে যুক্ত ১৭ ইঞ্চির চাকার সঙ্গে সামনের দিকে ৯০/৯০ এবং পিছনের দিকে ১২০/৮০ সেকশনের সিয়েট কোম্পানির টায়ার লাগানো রয়েছে।

2023 Bajaj Pulsar 220F লুকস

ছবিতো বাইকটির যে মডেলকে দেখতে পাচ্ছেন, তা বেলি প্যান, সাইড প্যানেল, ফ্রন্ট ফেন্ডার এ সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোলের চারপাশে কার্বন ফাইবারের ফিনিশিং দেওয়া হয়েছে। এছাড়াও বাইকটিতে টুইন এলইডি টেলল্যাম্প, স্প্লিট গ্র্যাবরেল, কালো রংয়ের অ্যালয় হুইল, হ্যালোজেন টার্ন ইন্ডিকেটর, পাইলট ল্যাম্প, প্রজেক্টর হেডল্যাম্প এবং উঁচু ক্লিপ অন হ্যান্ডেলবার দেখতে পাওয়া যাবে।

Bajaj Pulsar 220F ইতিহাস

প্রসঙ্গত ২০০৭ সালেই সর্বপ্রথম ভারতে আত্মপ্রকাশ করে সেমি ফেয়ারিং যুক্ত আইকনিক 220F বাইকটি। দীর্ঘ ১৬ বছর ধরে এর সামগ্রিক ডিজাইনের পরিবর্তন হয়েছে খুবই স্বল্প। তা সত্বেও দুরন্ত পারফরম্যান্স এবং নজরকাড়া ডিজাইনের দৌলতে আজও বাইকপ্রেমীদের কাছে সমান সমাদর লাভ করেছে এটি। ২০২১ এর অক্টোবরে 220F এর চেয়ে অধিক উন্নত ফিচার সমৃদ্ধ নতুন প্রজন্মের Pulsar N250 এবং F250 লঞ্চ হয়েছিল।

220F এবং F250 এর মধ্যে তুলনা করলে দেখা যাবে প্রথমটির ওজন খানিকটা কম এবং পেট্রল ট্যাংকের তেল ধারণক্ষমতা যথেষ্ট বেশি হলেও F250 কিন্তু অনেক বেশি পাওয়ারফুল রিফাইন্ড ইঞ্জিন এবং নতুন টিউবুলার ফ্রেমের উপর গঠিত। তবে গত বছরেই 220F এর আচমকা উৎপাদন বন্ধ করে দেওয়ার মতো নির্বুদ্ধিতার কাজ করে যথেষ্ট পস্তাতে হয়েছে বাজাজকে। বাইকমহল থেকে উঠছিল Pulsar 220F-কে ফেরানোর দাবি। আর অবশেষে অনুরোধ রেখে লেজেন্ডারি বাইকটিকে ফিরিয়ে আনল সংস্থা।

TechGup Desk

TechGup এর নতুন ও অভিজ্ঞ লেখকরা এই প্রোফাইল থেকে খবর লেখেন। মূলত যৌথ প্রচেষ্টায় যে খবরগুলি লেখা হয়, সেগুলি এই প্রোফাইল থেকে পাবলিশ করা হয়।

Recent Posts

Garena Free Fire Redeem Codes for August 24 2024: গারেনা ফ্রি ফায়ার ম্যাক্স রিডিম কোড থেকে জিতুন ডায়মন্ড

আপনি কি গারেনা ফ্রি ফায়ার-এর আজকের রিডিম কোড খোঁজ করেছেন? তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য।…

9 hours ago

Maharaja Trophy: মহারাজা ট্রফিতে ঘটলো বিরলতম ঘটনা, ৩ টি সুপার ওভারের পর বেরোলো ম্যাচের ফলাফল

বর্তমানে মহারাজা ট্রফি টি-টোয়েন্টি টুর্নামেন্ট চলছে কর্ণাটকে। শুক্রবার বেঙ্গালুরু ব্লাস্টার্স ও হুবলি টাইগার্সের অনুষ্ঠিত হয়েছিল…

9 hours ago

4000 টাকা দাম কমলো 1 কোটির বেশি বিক্রি হওয়া Redmi 5G ফোন, রয়েছে 108 মেগাপিক্সেল ক্যামেরা

রেডমির নোট সিরিজের স্মার্টফোন বাজারে বেশ জনপ্রিয়। এমন পরিস্থিতিতে আপনি যদি বাজেট সেগমেন্টে ভালো ক্যামেরা,…

10 hours ago

সস্তায় এত সুন্দর স্মার্টফোন! Redmi 14C বাজারে ঝড় তুলতে লঞ্চ হচ্ছে এই তারিখে

Redmi 14C ফোনটি চলতি মাসের শেষেই বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের আগে এটিকে এখন একটি…

12 hours ago

Shakib Al Hasan: পাকিস্তানে টেস্ট খেলা সাকিবের মাথায় ভেঙে পড়লো আকাশ, খুনের অভিযোগ দায়ের করা হল ক্রিকেটারের বিরুদ্ধে

সকল রাজনৈতিক ব্যক্তিত্বের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে তাদের মধ্যে সাকিব অন্যতম।

13 hours ago

India Post Scam: এক মেসেজেই চুরি যাচ্ছে ব্যক্তিগত তথ্য, আপনার ফোনে এলে এড়িয়ে চলুন

বর্তমানে নতুন ভাবে প্রতারণা শুরু করেছে স্ক্যামাররা। এখন তারা India Post-এর নামে ভুয়ো মেসেজ পাঠিয়ে…

13 hours ago