ঠিক যেন সাতরঙা রামধনু! অত্যন্ত স্টাইলিশ Yamaha Aerox 155 এর সাতটি দুর্ধর্ষ রঙে লঞ্চ হল

ম্যাক্সি স্টাইলের স্কুটার হিসেবে ইতিমধ্যেই নিজের জাত চিনিয়েছে Yamaha Aerox 155। ভারতবর্ষ সহ সমগ্র দুনিয়ায় যথেষ্ট সমাদর পেয়েছে এটি। স্পোর্টি স্কুটারের দুনিয়ায় নিজের আধিপত্য বিস্তার করতে চোখ ধাঁধানো সাতটি নতুন রংয়ের অপশন নিয়ে এবার ইন্দোনেশিয়ায় লঞ্চ হল 2023 Yamaha Aerox 155। যদিও মডেলের কালার আপডেট ছাড়া বাকি বৈশিষ্ট্যগুলো একইরকম থাকবে। আশা করা যায়, নয়া কালার অপশনগুলির মধ্যে কয়েকটি আগামী বছর ভারতেও আনা হতে পারে।

2023 Yamaha Aerox 155-এ নতুন কালার অপশনগুলির তালিকায় মূলত চারটে স্ট্যান্ডার্ড এবং তিনটে বিশেষ প্রকারের রঙের সংস্করণ রয়েছে। স্ট্যান্ডার্ড কালারের মধ্যে আপনি পেতে পারেন সায়ান, সিলভার, মেটালিক রেড , ব্ল্যাক-সিলভার এবং ইয়েলো-ব্লু এই চারটি বিকল্প। এই বিকল্পগুলির মধ্যে রয়েছে স্পোর্টি গ্রাফিক্স সমন্বিত ডুয়াল টোন রং।

উপরন্তু ইয়ামাহার পক্ষ থেকে বিশেষভাবে তৈরি সাইবার সিটি ট্রিম স্পোর্টিং সংস্করণে যুক্ত হয়েছে বিভিন্ন ধরনের রঙের প্যানেল, লাল চাকা এবং সাদা গ্রাফিক্স। এছাড়াও অন্যান্য বিশেষ সংস্করণের মধ্যে উল্লেখযোগ্য হলো গোল্ডেন হুইল, গ্রাফিক্স ও সিঙ্গেল টোন বডি কালার যুক্ত স্পেশাল এডিশন, যার পোশাকি নাম প্রেস্টিজ সিলভার।

সংযোজিত রঙের বিভিন্নতা ছাড়া অন্যান্য ফিচার্স এবং ইকুইপমেন্ট এর দিক থেকে এই স্কুটারটির কোনোরূপ পরিবর্তন পরিলক্ষিত হয়নি। পূর্বের সংস্করণটির সাথে সাম্যতা রেখে এই মডেলটিতে উপস্থিত রয়েছে ১৫৫ সিসি লিকুইড কুল্ড ইঞ্জিন, যা R15 এর উপস্থিত। তবে এরোক্সের ক্ষেত্রে টিউনিং ভিন্ন। ইঞ্জিনটি পরিবর্তনশীল ভাল্ভ অ্যাকচুয়েশন প্রযুক্তির দ্বারা নিয়ন্ত্রিত। এটি ৮,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৪.৭ বিএইচপি ক্ষমতা ও ৬৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ১৩.৯ এনএম টর্ক তৈরি করে।

একটি প্রিমিয়াম কোয়ালিটির স্পোর্টি স্কুটার হয়ে Yamaha Aerox 155 তার পূর্বের ফিচার্সের এর ধারা বজায় রেখে বর্তমানে যে যে বৈশিষ্ট্যগুলি উপহার দিয়েছে তা হল এলিডি হেডল্যাম্প,এলইডি টেলল্যাম্প, ব্লুটুথ সংযোজিত এলসিডি কনসোল,বড় ২৪.৫ লিটারের বুট , একটি চার্জিং সকেট এবং এক্সটার্নাল ফুয়েল ফিলার ক্যাপ।

ভারতের বাজারে ইতিমধ্যেই Aerox স্বমহিমায় বিরাজমান এবং সম্প্রতি এর Moto GP সংস্করণটির লঞ্চের কথা ঘোষণা করা হয়েছে। দিল্লির এক্স শোরুম প্রাইস হিসাবে Moto GP এর মূল্য ১.৪৩ লাখ টাকা, যেখানে স্ট্যান্ডার্ড মডেলটি আপনি ক্রয় করতে পারবেন ১.৪১ লাখ টাকায়।

TechGup Desk

TechGup এর নতুন ও অভিজ্ঞ লেখকরা এই প্রোফাইল থেকে খবর লেখেন। মূলত যৌথ প্রচেষ্টায় যে খবরগুলি লেখা হয়, সেগুলি এই প্রোফাইল থেকে পাবলিশ করা হয়।

Recent Posts

লঞ্চের দোড়গোড়ায় পৌঁছে গেল Samsung Galaxy G Fold 6 Slim

Samsung Galaxy Z Fold 6 Slim ফোনটিকে বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে স্যামসাং। তবে তার আগেই…

39 mins ago

Cristiano Ronaldo: ২ দিনে ১২০ মিলিয়ন দর্শক পেলেন রোনাল্ডো, কত টাকা আয় করলেন এইনো‌ পর্যন্ত ইউটিউব থেকে?

ফুটবল কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এখন চর্চায়। ইউটিউবে নিজের নতুন চ্যানেল 'ইউআর-ক্রিশ্চিয়ানো' চালু করে একদিনে বেশ…

1 hour ago

Garena Free Fire Redeem Codes for August 24 2024: গারেনা ফ্রি ফায়ার ম্যাক্স রিডিম কোড থেকে জিতুন ডায়মন্ড

আপনি কি গারেনা ফ্রি ফায়ার-এর আজকের রিডিম কোড খোঁজ করেছেন? তাহলে এই প্রতিবেদনে আপনার জন্য।…

11 hours ago

Maharaja Trophy: মহারাজা ট্রফিতে ঘটলো বিরলতম ঘটনা, ৩ টি সুপার ওভারের পর বেরোলো ম্যাচের ফলাফল

বর্তমানে মহারাজা ট্রফি টি-টোয়েন্টি টুর্নামেন্ট চলছে কর্ণাটকে। শুক্রবার বেঙ্গালুরু ব্লাস্টার্স ও হুবলি টাইগার্সের অনুষ্ঠিত হয়েছিল…

11 hours ago

4000 টাকা দাম কমলো 1 কোটির বেশি বিক্রি হওয়া Redmi 5G ফোন, রয়েছে 108 মেগাপিক্সেল ক্যামেরা

রেডমির নোট সিরিজের স্মার্টফোন বাজারে বেশ জনপ্রিয়। এমন পরিস্থিতিতে আপনি যদি বাজেট সেগমেন্টে ভালো ক্যামেরা,…

12 hours ago

সস্তায় এত সুন্দর স্মার্টফোন! Redmi 14C বাজারে ঝড় তুলতে লঞ্চ হচ্ছে এই তারিখে

Redmi 14C ফোনটি চলতি মাসের শেষেই বাজারে পা রাখতে চলেছে। লঞ্চের আগে এটিকে এখন একটি…

14 hours ago