Boom Corbett E-Bike: 36000 জন প্রি-বুকিং করলেন, একচার্জে 200 km চলবে, কিনবেন?

দেশীয় ইলেকট্রিক স্টার্টআপ Boom নভেম্বরের শুরুতে Corbett নামক বৈদ্যুতিক মোপেড ভারতে লঞ্চ করেছিল। এটি আবার দুটি অবতারে আনা হয়েছিল – Boom Corbett 14Boom Corbett 14 EX। মাত্র ৪৯৯ টাকায় বুকিং শুরু হয়েছিল। এবার সেই বুকিংয়ের সংখ্যা ৩৬,০০০ পেরিয়েছে বলে ঘোষণা করল সংস্থাটি। জানুয়ারি ২০২২ থেকেই টু-হুইলারগুলি ডেলিভারি দেওয়ার কথা জানিয়েছে কোয়েম্বাটুরের সংস্থা Boom। আসুন মোপেডটির ফিচার, মোটর ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Boom Corbett 14 ও Corbett 14 EX : ফিচার

বুম করবেট ১৪ ও করবেট ১৪ ইএক্স (Boom Corbett 14 ও Corbett 14 EX) চারটি রঙয়ের বিকল্প বেছে নেওয়া যাবে – প্যান্থার ব্ল্যাক, ডিটেল রেড, হোয়েল ব্লু ও ম্যান্টিস গ্রীন। অন্যান্য ফিচারের মধ্যে এতে থাকবে ১৪ ইঞ্চির অ্যালয় হুইলস, সিঙ্গেল ডিস্ক ব্রেক (উভয় চাকাতেই), ৩০ লিটার আন্ডারসিট স্টোরেজ, এলইডি লাইটিং, অ্যান্টি থেফ্ট।

Boom Corbett 14 ও Corbett 14 EX : মোটর

মোপেড দুটিতে রয়েছে যথাক্রমে ২.৩ কিলোওয়াট আওয়ার ও ৪.৬ কিলোওয়াট আওয়ারের ক্ষমতা সম্পন্ন ব্যাটারি প্যাক। করবেট ১৪ ও করবেট ১৪ ইএক্স-এ দেওয়া হয়েছে যথাক্রমে ৩ কিলোওয়াট এবং ৪ কিলোওয়াট শক্তিশালী মোটর। প্রথমটির সর্বোচ্চ গতিবেগ ৬৫ কিমি/ঘন্টা এবং রেঞ্জ ১০০ কিমি। এবং দ্বিতীয়টির সর্বোচ্চ গতিবেগ ৭৫ কিমি/ঘন্টা এবং রেঞ্জ ২০০ কিমি।

Boom Corbett 14 ও Corbett 14 EX : দাম

Boom Corbett 14 ও Corbett 14 EX মোপেড দুটির প্রারম্ভিক মূল্য যথাক্রমে ৮৬,৯৯৯ টাকা এবং ১.১৯ লক্ষ টাকা। তবে আগামী দিনে এর দাম বেড়ে হবে ৮৯,৯৯৯ টাকা ও ১,২৪,৯৯৯ টাকা। তবে রাজ্য থেকে পাওয়া ভর্তুকি, এর দর অনেকটাই কমিয়ে দিতে পারে।

Boom Motors-এর একজন প্রতিনিধি বলেছেন, “কোয়েম্বাটুরে সংস্থার উৎপাদন ক্ষেত্রে সম্প্রসারণের মাধ্যমে আগামী এক বছরের মধ্যে বিক্রির সংখ্যা ১ লক্ষ ইউনিট পার করার লক্ষ্যমাত্রা নিয়েছেন তারা।” বর্তমানে সংস্থার বার্ষিক উৎপাদনের ক্ষমতা ১,০০,০০০ ইউনিট। সংস্থার সহ প্রতিষ্ঠাতা এবং সিইও অনিরুথ রবি নারায়ণন (Aniruth Ravi Narayanan) বলেছেন, “বুম করবেটের প্রতি মানুষের সাড়া পেয়ে আমরা ভীষণ আপ্লুত। যা দেখে বোঝা যাচ্ছে মানুষ ক্রমশই বৈদ্যুতিক যানবাহনকে প্রাধান্য দিচ্ছেন।”