Homeটেলিকমদাম বাড়ানোর পর এবার তিন তিনটি রিচার্জ প্ল্যান বন্ধ করল Airtel

দাম বাড়ানোর পর এবার তিন তিনটি রিচার্জ প্ল্যান বন্ধ করল Airtel

Airtel তাদের ৩৯৮ টাকার, ৪৯৯ টাকার এবং ৫৫৮ টাকার প্ল্যান বন্ধ করে দিল

দিনকয়েক আগেই একাধিক রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে দিয়েছে জনপ্রিয় টেলিকম কোম্পানি Airtel। কলিংয়ের পাশাপাশি ডেটা টপ-আপ প্ল্যানের দামও প্রায় ২০-২৫% বাড়ানো হয়েছে, এবং ইতিমধ্যেই ২৬ নভেম্বর থেকে এই নয়া দাম কার্যকর হয়ে গেছে। তবে এখানেই শেষ নয়, সম্প্রতি পাওয়া খবর অনুযায়ী, Airtel একরকম নিঃশব্দেই বেশ কয়েকটি প্রিপেইড রিচার্জ প্ল্যান বন্ধ করে দিয়েছে, যেগুলিতে দৈনিক ৩ জিবি করে ডেটা পাওয়া যেত। এই প্ল্যানগুলির দাম ছিল ৩৯৮ টাকা, ৪৯৯ টাকা এবং ৫৫৮ টাকা। যদিও Airtel অফিশিয়ালি এ বিষয়ে কোনো কথা ঘোষণা করেনি, তবে তাদের ওয়েবসাইট এবং Airtel Thanks অ্যাপে উল্লিখিত প্ল্যানগুলি খুঁজে পাওয়া যাচ্ছে না।

আপনাদেরকে জানিয়ে রাখি, ৩৯৮ টাকার এবং ৫৫৮ টাকার প্রিপেইড প্ল্যান দুটির মেয়াদ ছিল যথাক্রমে ২৮ দিন এবং ৫৬ দিন। অন্যদিকে ৪৯৯ টাকার প্ল্যানে ২৮ দিনের মেয়াদে দৈনিক ৩ জিবি ডেটার পাশাপাশি এক বছরের ফ্রি Disney+Hostar মোবাইল সাবস্ক্রিপশন পাওয়া যেত। এছাড়া এই প্ল্যানটির অতিরিক্ত সুবিধাগুলির মধ্যে ছিল আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি এসএমএস, এবং Wynk Music ও Shaw Academy-র পাশাপাশি Airtel Xstream Premium-এর সাবস্ক্রিপশন। সেইসাথে Free HelloTunes সহ FASTag ট্রানজ্যাকশনে ১৫০ টাকা ক্যাশব্যাকও পাওয়া যেত। এছাড়া কোম্পানিটি বেশ কয়েকটি প্রিপেইড রিচার্জ প্ল্যানের সাথে অতিরিক্ত ডেটা কুপনও অফার করছিল।

এখন, এয়ারটেল তাদের দুটি প্রিপেইড প্ল্যানে দৈনিক ৩ জিবি ডেটা এবং স্ট্রিমিং বেনিফিট দেয়, যেগুলির দাম ৫৯৯ টাকা এবং ৬৯৯ টাকা। এর আগে এয়ারটেল যে রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়িয়েছিল, এই প্ল্যান দুটি সেই তালিকার অন্তর্ভুক্ত ছিল না।

এই দুটি প্ল্যানেই প্রতিদিন আনলিমিটেড কল, ১০০ টি এসএমএস ও ৩ জিবি করে ডেটা দেওয়া হয়। এছাড়া ২৮ দিনের ভ্যালিডিটি সহ আসা ৫৯৯ টাকার প্রিপেইড প্ল্যানটিতে এক বছরের জন্য Disney+Hostar বিনামূল্যে অ্যাক্সেস করা যায়। উল্লেখ্য যে, এটিই এখন Airtel-এর একমাত্র প্রিপেইড রিচার্জ প্ল্যান, যাতে বিনামূল্যে Disney+Hostar-এর সাবস্ক্রিপশন পাওয়া যায়। অন্যদিকে, ৫৬ দিনের মেয়াদের ৬৯৯ টাকার প্রিপেইড প্ল্যানটিতে Amazon Prime মেম্বারশিপের সুবিধা উপলব্ধ। তাই যারা Airtel-এর এরকম প্ল্যান রিচার্জ করতেন, যাতে প্রতিদিন ৩ জিবি ডেটা পাওয়া যাবে তাদের ক্ষেত্রে অপশন বেশ খানিকটা কমে গেল। তবে Airtel তাদের রিচার্জ প্ল্যানে যাই পরিবর্তন করুক না কেন, তার আপ-টু-ডেট খবর আমরা আপনাদেরকে জানাতে থাকবো, আর সেজন্য আপনাদের অবশ্যই চোখ রাখতে হবে টেকগাপে।

আরও পড়ুন