HomeটেলিকমAirtel, Jio গ্রাহকদের জন্য দুঃসংবাদ, মাত্র একটি প্ল্যানের সাথে পাবেন Disney+ Hotstar-এর সাবস্ক্রিপশন

Airtel, Jio গ্রাহকদের জন্য দুঃসংবাদ, মাত্র একটি প্ল্যানের সাথে পাবেন Disney+ Hotstar-এর সাবস্ক্রিপশন

Vi, Airtel Jio-এর কোন প্ল্যানগুলির সাথে পাওয়া যায় Disney+ Hotstar-এর সাবস্ক্রিপশন দেখে নিন

বর্তমান ডিজিটাল যুগে মানুষের বিনোদনের জন্য OTT প্ল্যাটফর্মগুলির ভূমিকা অনস্বীকার্য, তার ওপর আবার বিশেষত করোনা পরিস্থিতিতে লকডাউনের পর থেকেই অবসর সময় কাটানোর পাশাপাশি মনোরঞ্জনের জন্য OTT প্ল্যাটফর্মগুলি মানুষের দৈনন্দিন জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গেছে, যার মধ্যে অন্যতম একটি পরিচিত নাম হল ডিজনি+হটস্টার (Disney+Hotstar)। তবে এই ওটিটি প্ল্যাটফর্মের সমস্ত সুবিধা পেতে আমাদের অর্থ খরচ করতে হয়। তবে আপনি চাইলে বিনামূল্যে এই ওটিটি-র সাবস্ক্রিপশন পেতে পারেন। আসলে দেশের শীর্ষস্থানীয় টেলিকম সংস্থাগুলি একাধিক প্রিপেইড রিচার্জ প্ল্যানের সাথেই Disney+Hotstar-এর ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধা দিয়ে থাকে।

যদিও নভেম্বরের শেষ থেকে সবকটি টেলিকম সংস্থাই তাদের প্রিপেইড প্ল্যানগুলির দাম বাড়িয়েছে। শুধু তাই নয়, সেইসাথে একাধিক প্ল্যান থেকে এই প্ল্যাটফর্মটির অ্যাক্সেসের সুবিধাও তুলে নিয়েছে। এরপরও কয়েকটি রিচার্জ প্ল্যানের সাথে এখনও বিনামূল্যে ডিজনি+হটস্টার-এর ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধা উপলব্ধ। এই প্রতিবেদনে আমরা আপনাদেরকে সেই প্ল্যানগুলির কথাই জানাতে চলেছি।

Vodafone Idea (Vi)-এর কোন প্ল্যানগুলির সাথে পাওয়া যায় Disney+Hotstar-এর সাবস্ক্রিপশন

Vodafone Idea (Vi) তাদের চারটি প্রিপেইড প্ল্যানের সাথে ডিজনি+হটস্টার-এর ফ্রি অ্যাক্সেস পাওয়া যাচ্ছে। এই প্রিপেইড প্ল্যানগুলির মধ্যে রয়েছে ৫০১ টাকার একটি রিচার্জ প্ল্যান, যা আনলিমিটেড কল, দৈনিক ১০০ টি এসএমএস, প্রতিদিন ৩ জিবি ডেটা, ২৮ দিনের মেয়াদ সহ ১ বছরের জন্য ফ্রি ডিজনি+ হটস্টার মোবাইল সাবস্ক্রিপশন অফার করে। Vi-এর ৭০১ টাকার প্ল্যানটিতে ৫০১ টাকার প্ল্যানের যাবতীয় বেনিফিট পাওয়া যায়, তবে ফারাকটি হল ৭০১ টাকার প্ল্যানটির মেয়াদ ৫৬ দিন। সংস্থার ৯০১ টাকার প্ল্যানে ৮৪ দিনের মেয়াদে আনলিমিটেড কল, দৈনিক ১০০ টি এসএমএস, প্রতিদিন ৩ জিবি ডেটা সহ ১ বছরের জন্য ডিজনি+ হটস্টার-এর ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যায়। আবার Vi-এর ২,৫৯৫ টাকার বার্ষিক প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে ১.৫ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড কল এবং প্রতিদিন ১০০ টি এসএমএস সহ বিনামূল্যে এক বছরের জন্য ডিজনি+ হটস্টার মোবাইল-এর সাবস্ক্রিপশন পাওয়া যায়। এর পাশাপাশি Vi-এর সমস্ত নতুন প্রিপেইড প্ল্যানগুলি Binge All Night-ও অফার করে, যার অর্থ হল মধ্যরাত থেকে সকাল ৬টার মধ্যে ইউজাররা আনলিমিটেড ডেটা ব্যবহার করার সুযোগ পাবেন।

Airtel-এর কোন প্ল্যানগুলির সাথে পাওয়া যায় Disney+Hotstar-এর সাবস্ক্রিপশন

এবার আসা যাক Airtel-এর কথায়। এর আগে Airtel তাদের তিনটি রিচার্জ প্ল্যানের সাথে ফ্রি ডিজনি+ হটস্টার মোবাইল সাবস্ক্রিপশন অফার করতো। এগুলির মধ্যে ছিল ২৮ দিনের মেয়াদ সহ ৪৯৯ টাকার, ৫৬ দিনের মেয়াদ সহ ৬৯৯ টাকার এবং ২৭৯৮ টাকা মূল্যের বার্ষিক রিচার্জ প্ল্যান। ৪৯৯ টাকার প্ল্যানে দৈনিক ৩ জিবি ডেটা দেওয়া হলেও ৬৯৯ ও ২৭৯৮ টাকার প্ল্যানে দৈনিক ২ জিবি ডেটা দেওয়া হত। সেইসাথে এই প্ল্যানগুলিতে প্রতিদিন আনলিমিটেড কল এবং ১০০ টি এসএমএস-এর সুবিধাও ছিল। কিন্তু বর্তমানে এই প্ল্যানগুলির সংখ্যা তিন থেকে নেমে একে এসে দাঁড়িয়েছে, অর্থাৎ এখন Airtel কেবলমাত্র একটি প্রিপেইড প্ল্যানে বিনামূল্যে ডিজনি+ হটস্টার-এর সাবস্ক্রিপশন অফার করছে। ৫৯৯ টাকার এই প্রিপেইড প্ল্যানটিতে ২৮ দিনের জন্য ৩ জিবি দৈনিক ডেটা, আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ টি এসএমএস সহ ডিজনি+ হটস্টার বিনামূল্যে অ্যাক্সেসের সুযোগ পাওয়া যাবে।

Jio-এর কোন প্ল্যানগুলির সাথে পাওয়া যায় Disney+Hotstar-এর সাবস্ক্রিপশন

Jio-র অবস্থাও অনেকটা Airtel-এর মতোই। এর আগে Jio-র ডিজনি+ হটস্টার বেনিফিট শুরু হত ৪৯৯ টাকা থেকে। এই প্ল্যান রিচার্জ করলে ইউজাররা ২৮ দিনের জন্য প্রতিদিন ৩ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং দৈনিক ১০০ টি এসএমএস এর পাশাপাশি এক বছরের জন্য বিনামূ্ল্যে ডিজনি + হটস্টার মোবাইল সাবস্ক্রিপশন পেয়ে যেতেন। এছাড়া, Jio-র ৬৬৬ টাকারও একটি প্রিপেইড প্ল্যান ছিল, যাতে ৪৯৯ টাকার মতোই সকল সুবিধা পাওয়া যেত; তবে পার্থক্যটি হল, ৬৬৬ টাকার প্রিপেইড প্ল্যানে প্রতিদিন ২ জিবি ডেটা দেওয়া হত এবং এর মেয়াদ ছিল ৫৬ দিন। এছাড়াও, জিও ৮৮৮ টাকার একটি প্রিপেইড রিচার্জ প্ল্যান চালু করেছিল, যার মেয়াদ ছিল ৮৪ দিন, এবং সেইসাথে ৬৬৬ টাকার প্রিপেইড প্ল্যানের মতোই সমস্ত বেনিফিট দেওয়া হত। আর ২,৫৯৯ টাকার বার্ষিক প্ল্যানে ২ জিবি দৈনিক ডেটা বেনিফিট সহ এক বছরের জন্য বিনামূ্ল্যে ডিজনি + হটস্টার মোবাইল সাবস্ক্রিপশন পাওয়া যেত, সেইসাথে অন্যান্য প্ল্যানের যাবতীয় সকল সুবিধাও এর অন্তর্ভুক্ত ছিল।

কিন্তু বর্তমানে এই প্ল্যানগুলির সংখ্যা চার থেকে নেমে এসে একবারে তলানিতে গিয়ে একে ঠেকেছে! কারণ Jio-র ৬০১ টাকার এখন একটিই প্রিপেইড রিচার্জ প্ল্যান রয়েছে যাতে ইউজাররা কল, এসএমএস এবং ডেটা বেনিফিটের পাশাপাশি সম্পূর্ণ বিনামূল্যে Disney+Hostar-এর সাবস্ক্রিপশন পাবেন। এই প্ল্যানের মাধ্যমে ২৮ দিনের মেয়াদে যে কোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক ১০০ টি এসএমএস, প্রতিদিন ৩ জিবি ডেটা সহ ব্যবহারকারীদের ৬ জিবি বোনাস ডেটাও দেওয়া হয়। পাশাপাশি Jio Cinema, Jio Tv অ্যাপে অ্যাক্সেস সহ অন্যান্য বিভিন্ন সুবিধাও উপলব্ধ।

আরও পড়ুন