HomeনিউজAirtel গ্রাহকরা সহজেই বুক করতে পারবেন ভ্যাকসিন স্লট, খোঁজ মিলবে হাসপাতালের খালি বেডের

Airtel গ্রাহকরা সহজেই বুক করতে পারবেন ভ্যাকসিন স্লট, খোঁজ মিলবে হাসপাতালের খালি বেডের

চলতি বছরে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ এমন মহামারী পরিস্থিতি উদ্রেক করেছে যে, প্রায় প্রতিটি খবরেই এই প্রসঙ্গটি উত্থাপিত হচ্ছে। কখনো সামনে আসছে নামী-দামী সংস্থা কর্তৃক ত্রাণের ঘোষণার কথা, তো কখনো আবার বিভিন্ন স্মার্টফোন/টেলিকম কোম্পানির গৃহীত সিদ্ধান্ত সাধারণ মানুষের সুবিধা করে দিচ্ছে। এই পরিস্থিতিতে, ইউজারদের করোনার সাথে মোকাবিলায় সহায়তা করতে নতুন পদক্ষেপ নিয়েছে Airtel। আজ, ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম অপারেটরটি তার গ্রাহকদের জন্য বেশ কিছু ফিচার এবং রিসোর্স ঘোষণা করেছে, যাতে করোনা অতিমারী পরিস্থিতিতে সবাই কাঁধে কাঁধ মিলিয়ে লড়তে পারে।

এক্ষেত্রে সংস্থাটি Airtel Thanks অ্যাপের Explore বিভাগে দুটি নতুন সাব-সেকশন যুক্ত করেছে। প্রথম সাব-সেকশনটির নাম দেওয়া হয়েছে ‘Covid SoS’, যা গুরুত্বপূর্ণ ওষুধ, অক্সিজেন সাপ্লাই, অ্যাম্বুলেন্স, প্লাজমা ডোনার, হাসপাতালে শূন্য বেড এবং করোনা পরীক্ষার কেন্দ্র খোঁজার মতো তথ্য যাচাই করে ইউজারদের সরবরাহ করবে। এই ফিচারটি মূলত Airtel-এর ক্লাউড-ভিত্তিক কমিউনিকেশন স্যুট, Airtel IQ এবং কিছু নির্দিষ্ট সংস্থার তথ্যের দ্বারা চালিত হবে। আবার এই ফিচারের পেছনে থাকা টিম, কঠোর পরিশ্রম করে তথ্যগুলি যাচাই করবে বলে অভিমত সংস্থার।

বলে রাখি, সংস্থার মোবাইল অ্যাপ্লিকেশনের দ্বিতীয় যে ফিচার বা সাব-সেকশনটি জুড়েছে তা হল ‘Cowin’। এই ফিচারটির মাধ্যমে রিয়েল-টাইম এক্সপিরিয়েন্স সরবরাহের জন্য অ্যাপ্লিকেশনটিকে সরকারি ‘Co-WIN’ প্ল্যাটফর্মের সাথে সংহত করেছে এয়ারটেল। ফলত, এয়ারটেল ইউজাররা এই অপশনের মাধ্যমে নিকটবর্তী টিকা কেন্দ্রে স্লট সন্ধান করতে এবং নিজের/ বন্ধুদের/ পরিবারের জন্য বুকিং করতে সক্ষম হবেন।

এগুলি ছাড়াও, টেলিকম সংস্থাটি তার ব্যবসায়িক ইউজারদের জন্য কিছু কোভিড -১৯ সংস্থান রোল আউট করেছে। সংস্থার আজকের ঘোষণা অনুযায়ী, যে কোনো ব্যবসায়ীরা (বড়, মাঝারি বা ক্ষুদ্র) তাদের কর্মীদের জন্য এয়ারটেল আইকিউ দিয়ে বিনামূল্যে কোভিড হেল্পলাইন স্থাপন করতে পারে। এর জন্য, এয়ারটেল সংস্থাগুলিকে প্রতিটি হেল্পলাইন অ্যাকাউন্টের জন্য ৫,০০০ মিনিট সময় দেবে, যাতে তারা কর্মীদের সাথে সংযুক্ত থেকে সংগঠন বজায় রাখতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

আরও পড়ুন