HomeনিউজAmazon Sale: স্মার্টফোনে মিলছে ৪০% পর্যন্ত ছাড় এবং আরো নানা অফার, অ্যামাজনে লাইভ 'Mobile Saving Days'

Amazon Sale: স্মার্টফোনে মিলছে ৪০% পর্যন্ত ছাড় এবং আরো নানা অফার, অ্যামাজনে লাইভ ‘Mobile Saving Days’

গত ২৪ জুলাই অর্থাৎ সদ্যই শেষ হয়েছে ভারতের অন্যতম জনপ্রিয় অনলাইন শপিং পোর্টাল Amazon (অ্যামাজন) কর্তৃক আয়োজিত ২ দিন ব্যাপী Prime Day Sale (প্রাইম ডে সেল)। এই সেলটিতে নানাবিধ প্রোডাক্টের পাশাপাশি স্মার্টফোন সেগমেন্টে ৫৩% পর্যন্ত বিশাল ডিসকাউন্ট ও অন্যান্য নানা আকর্ষণীয় অফার প্রদান করেছিল ই-কমার্স সাইটটি। ফলে যারা নিজেদের পুরনো মোবাইল আপডেট করতে ইচ্ছুক ছিলেন, তারা এই সুযোগের ভরপুর ফায়দা তুলে অতিশয় সস্তায় নয়া স্মার্টফোন পকেটস্থ করতে সক্ষম হয়েছেন। তবে কোনো কারণে আপনার যদি এই সুযোগ হাতছাড়া হয়ে গিয়ে থাকে, তাহলেও কিন্তু মন খারাপ করার কোনো কারণ নেই; কেননা গ্রাহকদের জন্য ইতিমধ্যে আরও একটি সেল নিয়ে হাজির হয়েছে Amazon। হ্যাঁ, প্ল্যাটফর্মটিতে বর্তমানে লাইভ রয়েছে ‘Mobile Saving Days’ (মোবাইল সেভিং ডেজ) সেল, যার সুবাদে একগুচ্ছ নজরকাড়া ফিচারসমৃদ্ধ স্মার্টফোন অত্যন্ত কম দামে ঘরে আনতে পারবেন ক্রেতারা। গত ২৫ জুলাই থেকে অর্থাৎ Prime Days Sale শেষ হওয়ার ঠিক পরদিনই এই ‘Amazon Mobile Savings Days’ শুরু হয়েছে এবং এটি ২৯ জুলাই পর্যন্ত চলবে।

Amazon Mobile Saving Days সেলে সস্তায় কিনুন নামজাদা কোম্পানির স্মার্টফোন

ই-কমার্স প্ল্যাটফর্মটির হালফিল সেলের নাম শুনেই বোঝা যাচ্ছে যে, সেল চলাকালীন একাধিক নজরকাড়া স্মার্টফোনে আকর্ষণীয় অফার পাওয়া যাবে। সেক্ষেত্রে এই সেলে অ্যামাজন কোম্পানি OnePlus, Xiaomi, Samsung, iQOO, Tecno, OPPO, Realme এবং Vivo-র মতো নামজাদা ব্র্যান্ডের স্মার্টফোনে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। সেইসাথে চলতি সেলে ক্রেতাদের সুবিধার্থে থাকছে বিভিন্ন ব্যাংক অফারের সুবিধাও। যেমন, সিটি ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড ব্যবহার করে পেমেন্ট করলে (ন্যূনতম ৫,০০০ টাকার কেনাকাটার ক্ষেত্রে) ক্রেতারা ১০ শতাংশ ইনস্ট্যান্ট ডিসকাউন্ট (৭৫০ টাকা পর্যন্ত) পেতে সক্ষম হবেন। আবার, ন্যূনতম ৭,০০০ টাকার খরিদ্দারী করে ব্যাংক অফ বরোদার কার্ড মারফত পেমেন্ট করলে ১০% ইনস্ট্যান্ট ডিসকাউন্ট (১,০০০ টাকা পর্যন্ত) মিলবে।

এছাড়া, ২৭ জুলাই মানে আজ পর্যন্ত ন্যূনতম ৭,৫০০ টাকার কেনাকাটা করলে অতিরিক্ত ছাড় হিসেবে ১০ শতাংশ ক্যাশব্যাক (২,৫০০ টাকা পর্যন্ত) পেতে পারেন ইউজাররা, তবে প্রত্যেকে কেবলমাত্র একবারই এই সুবিধা পাবেন। এদিকে, সেল চলাকালীন নিজেদের পছন্দের স্মার্টফোন কেনার ক্ষেত্রে ক্রেতাদের কাছে দুর্দান্ত এক্সচেঞ্জ অফারের পাশাপাশি সুবিধাজনক নো-কস্ট ইএমআইয়ের সুবিধাও উপলব্ধ থাকবে। এর মধ্যে সংস্থার তরফে আরও জানানো হয়েছে যে, চলতি সেলে প্রাইম মেম্বাররা ২০,০০০ টাকা পর্যন্ত সঞ্চয় করতে পারবেন, যেখানে ৬ মাসের ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট এবং এইচডিএফসি ব্যাংকের ডেবিট ও ক্রেডিট কার্ডে অতিরিক্ত ৩ মাসের নো-কস্ট ইএমআইয়ের মত লাভজনক সুবিধা উপলব্ধ। তদুপরি, নির্বাচিত কিছু স্মার্টফোন কেনার ক্ষেত্রে কুপন ব্যবহার করলে বেশ খানিকটা অ্যাডিশনাল ডিসকাউন্টও পেতে সক্ষম হবেন গ্রাহকরা। তাহলে চলুন, অ্যামাজন মোবাইল সেভিংস ডেজ সেলে কোন কোন স্মার্টফোনে বিশেষ ছাড় পাওয়া যাবে, সে সম্পর্কে গুটিকয়েক কথা জেনে নেওয়া যাক।

এই স্মার্টফোনগুলিতে মিলবে দুর্দান্ত ছাড়

আপনাদেরকে জানিয়ে রাখি, সেল চলাকালীন লেটেস্ট Redmi K50i 5G, Samsung M13 Series, Tecno Spark 9, Tecno Camon 19 Neo এবং iQOO Neo 6-এর মতো ব্র্যান্ড-নিউ হ্যান্ডসেটগুলি কেনার ক্ষেত্রে দুর্দান্ত অফার এবং ডিসকাউন্টের সুবিধা মিলবে। শুধু তাই নয়, চলতি সেলে Apple-এর iPhone 13, iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max-তে বিশাল ছাড় পাওয়া যাবে। সংস্থার দাবি অনুযায়ী, ক্রেতারা সেল চলাকালীন ১০ হাজার পর্যন্ত ছাড়ে একটি ঝাঁ-চকচকে নতুন আইফোন পকেটস্থ করার সুযোগ পাবেন। আবার, যারা OnePlus-এর ফোন কিনবেন ভাবছেন, তাদের জন্যও মোবাইল সেভিং ডেজ সেলে বিশেষ ছাড়ের সুবিধা উপলব্ধ রয়েছে। এক্ষেত্রে OnePlus 9 Series 5G স্মার্টফোনে (যেগুলির দাম শুরু হচ্ছে ৩৭,৯৯৯ টাকা থেকে) ১৫,০০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যেতে পারে। আবার, OnePlus 9 Pro-তে অ্যাডিশনাল ইনস্ট্যান্ট ব্যাংক ডিসকাউন্টের পাশাপাশি ৫,০০০ টাকা পর্যন্ত এক্সচেঞ্জ অফারের সুবিধা মিলবে।

অন্যদিকে, Amazon এই সেলে Samsung Galaxy S20 FE 5G মডেলটিতে ৫৩ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে। এছাড়া, Samsung M Series-এর প্রতিটি ফোনেই আকর্ষণীয় ছাড় পাওয়া যাবে, তবে সিরিজের সেরা স্মার্টফোনগুলি ৩০% পর্যন্ত ছাড়ে কেনার সুযোগ পাবেন ক্রেতারা। আবার, গ্রাহকরা সেল চলাকালীন Samsung Galaxy M53 5G এবং Samsung Galaxy M33 5G-তে ৯,০০০ টাকা পর্যন্ত ছাড় পাবেন এবং সদ্য লঞ্চ হওয়া Samsung M13-এও ২,০০০ টাকা পর্যন্ত ছাড়ের সুবিধা উপলব্ধ রয়েছে। তাই সস্তায় পছন্দের স্মার্টফোনটিকে পকেটস্থ করতে চাইলে Amazon Mobile Saving Days Sale-এর এই সুবর্ণ সুযোগগুলি হাতছাড়া করা কিন্তু একেবারেই উচিত হবে না।

আরও পড়ুন