নিউজ

প্রতি সেকেন্ডে কত আয় করে Apple, Google বা Microsoft? জানলে ঘুম উড়ে যাবে

যদি আপনাকে জিজ্ঞাসা করা হয় যে Apple বা Google এর মতো সংস্থাগুলি এক সেকেন্ডে গড়ে কত উপার্জন করে, তবে আপনি নিশ্চয়ই বলতে পারবেন না। আর সেটাই স্বাভাবিক। তাই আজকের আমাদের এই প্রতিবেদন। আপনাকে জানিয়ে রাখি, এই সংস্থাগুলি এক সেকেন্ডে এত টাকা আয় করে যা ভারতের আম্বানি এবং আদানিও উপার্জন করে না। iPhone নির্মাতা Apple এক সেকেন্ডে ১,৮২০ ডলার বা প্রায় ১ লাখ ৪৮ হাজার টাকারও বেশি আয় করে। অ্যাপলের একদিনের আয় ১৫৭ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় ১,২৮২ কোটি টাকা।

Microsoft কত আয় করে

অ্যাপলের মতো গুগল এবং মাইক্রোসফটও প্রতিদিন ১০০ মিলিয়ন ডলারেরও বেশি আয় করে। মাইক্রোসফটের এক সেকেন্ডের আয় ১৪০৪ ডলার অর্থাৎ প্রায় ১ লাখ ১৪ হাজার টাকা, আর ওয়ারেন বাফেটের (Warren Buffett) বার্কশায়ার হ্যাথওয়ের (Berkshire Hathaway) এক সেকেন্ডে আয় ১৩৪৮ ডলার অর্থাৎ প্রায় ১ লাখ ১০ হাজার টাকা।

আমেরিকার মানুষদের গড় আয়

মার্কিন যুক্তরাষ্ট্রে একজন শ্রমিকের সারা জীবনের গড় আয় ১.৭ মিলিয়ন ডলার বা প্রায় ১৪ কোটি টাকা। মার্কিন যুক্তরাষ্ট্রে গড় বার্ষিক বেতন ৭৪,৭৩৮ ডলার আর প্রতি সপ্তাহে ১,৪৩৩.৩৩ ডলার। এর মানে হল যে অ্যাপলের প্রতি সেকেন্ডে আয় পুরো সপ্তাহের একটি মানুষের উপার্জনের চেয়ে বেশি। অন্যদিকে অ্যালফাবেট (Google) প্রতি সেকেন্ডে ১,২৭৭ ডলার অর্থাৎ প্রায় ১ লাখ ৪ হাজার টাকা এবং Meta প্রতি সেকেন্ডে ৯২৪ ডলার অর্থাৎ প্রায় ৭৫,৪৪৬ টাকা আয় করে। সেক্ষেত্রে, প্রতি সেকেন্ডে আয়ের হিসেবে এগিয়ে আছে Apple।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button