iPhone Slim: আইফোন সিরিজে নতুন মডেলের এন্ট্রি, কেমন হবে অ্যাপলের স্লিম স্মার্টফোন

অ্যাপল এই বছর সেপ্টেম্বরে আইফোন ১৬ সিরিজ লঞ্চ করবে। কিন্তু তার আগে এখন থেকেই আইফোন ১৭ লাইনআপ নিয়ে জল্পনা শুরু হয় গিয়েছে। বেশ কিছু মিডিয়া রিপোর্টে যে বড় দাবি করা হয়েছে। আর সেটা হল, অ্যাপল আইফোন ১৭ সিরিজে প্লাস মডেলটির পরিবর্তে একটি স্লিম মডেল থাকবে।

অ্যাপল আনছে আইফোন ১৭ স্লিম

প্রো ও নন-প্রো মডেলের মধ্যে দূরত্ব ঘোচাবে আইফোন স্লিম। বর্তমান মডেলগুলির তুলনায় অনেক বেশি হালকা ও পাতলা হবে আইফোন স্লিম। ফোনটির চেসিসে অ্যালুমিনিয়াম ব্যবহার করবে কোম্পানি। ক্যামেরা উল্লম্বভাবে বসানো থাকবে। ক্যামেরাটি কিছুটা গুগল পিক্সেল ৮ সিরিজের মতো দেখতে হবে।

জানিয়ে রাখি, অ্যাপল সম্প্রতি ভার্টিকাল ক্যামেরা প্লেসমেন্টে ফিরে যাচ্ছে বলে দাবি করা হয়েছে। যাতে স্পেশিয়াল ভিডিয়ার সাপোর্ট আনা যায়, তবে হরিজন্টাল ক্যামেরা লেআউটে ফিচারটি কাজ করবে কিনা, তা অজানা। আইফোন ১৭ স্লিমের সামনে আরও সরু ডাইনামিক আইল্যান্ড থাকবে। কারণ অ্যাপল ফেস আইডি সেন্সরের জন্য আরও কম্প্যাক্ট মেটালেন্স ব্যবহার করতে চলেছে। ফোনটির ডিজাইন আইফোন এক্স-এর মতো হবে বলেও দাবি করা হচ্ছে।

রিপোর্ট বলছে. আইফোন ১৭ স্লিম ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। এতে ৬.৫৫ ইঞ্চি ডিসপ্লে থাকতে পারে। এটিই আইফোনের ইতিহাসে প্রথম নন-প্রো মডেল হবে, যা হাই-রিফ্রেশ রেট অফার করবে। বেস মডেলেও একই অসুবিধা মিলতে পারে। হাই-রিফ্রেশ রেটের পাশাপাশি এটি অ্যাডাপ্টিভ হবে। অর্থাৎ স্ক্রিনে কী দেখা যাচ্ছে, তার উপর নির্ভর করে স্বয়ংক্রিয় ভাবে রিফ্রেশ রেটে পরিবর্তন ঘটবে।