HomeনিউজAsus 8Z কম্প্যাক্ট ফোন ভারতে লঞ্চ হল, পাবেন ডুয়েল ক্যামেরা ও Snapdragon 888 প্রসেসর

Asus 8Z কম্প্যাক্ট ফোন ভারতে লঞ্চ হল, পাবেন ডুয়েল ক্যামেরা ও Snapdragon 888 প্রসেসর

ভারতে আসুস ৮ জেড ফোনের দাম রাখা হয়েছে ৪২,৯৯৯ টাকা। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের

Asus 8Z প্রত্যাশামতোই আজ ভারতে লঞ্চ হল। এদেশে ফোনটির দাম রাখা হয়েছে ৪০ হাজার টাকার কাছাকাছি। ই-কমার্স সাইট Flipkart থেকে ফোনটি কেনা যাবে। উল্লেখ্য, গতবছর গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল Asus ZenFone 8, ও ZenFone 8 Flip। এরমধ্যে প্রথম ফোনটি Asus 8Z নামে ভারতে এসেছে। এই ফোনে আছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৫.৯ ইঞ্চি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ও ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 প্রাইমারি রিয়ার ক্যামেরা।

আসুস ৮ জেড ভারতে দাম ও লভ্যতা (Asus 8Z Price in India, Availability)

ভারতে আসুস ৮ জেড ফোনের দাম রাখা হয়েছে ৪২,৯৯৯ টাকা। এই মূল্য ফোনটির ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের। ফোনটি অবসডিয়ান ব্ল্যাক ও হরাইজন সিলভার কালারে আগামী ৭ মার্চ ফ্লিপকার্ট থেকে পাওয়া যাবে।

লঞ্চ অফার হিসেবে, একাধিক ব্যাংকের কার্ডধারীরা ছাড় পাবেন। আবার রয়েছে নো কস্ট ইএমআই অপশন।

আসুস ৮ জেড স্পেসিফিকেশন (Asus 8Z Specifications)

আসুস ৮ জেড ফোনের সামনে দেখা যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৫.৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) E4 AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের পিক ব্রাইটনেস ১১০০ নিট। আবার ডিসপ্লের মধ্যে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত। আসুস ৮ জেড ফোনে ব্যবহার করা হয়েছে অ্যাড্রনো ৬৬০ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ অক্টা-কোর প্রসেসর। ফোনটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সহ এসেছে।

ক্যামেরার কথা বললে, Asus 8Z ফোনের পিছনে বর্তমান ডুয়েল ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 প্রাইমারি সেন্সর ও PDAF যুক্ত ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স (অ্যাপারচার এফ/২.২)। এছাড়া সেলফি ও ভিডিও কলের জন্য পাওয়া যাবে ১২ মেগাপিক্সেল Sony IMX663 ফ্রন্ট ক্যামেরা সেন্সর।

Asus 8Z ফোনটি ৪,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং, কুইক চার্জ ৪.০ সাপোর্ট করবে। কানেক্টিভিটি বা অন্যান্য ফিচারের কথা বললে এই ফোনে আছে, ৫জি (5G), ইউএসবি টাইপ-সি পোর্ট, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস, ৩.৫মিমি অডিও জ্যাক, দুটি স্পিকার, তিনটি মাইক্রোফোন, এবং ওজো (OZO) অডিও প্রযুক্তিও। ফোনটির ওজন ১৬৯ গ্রাম।

আরও পড়ুন