Homeনিউজপাবজি লাভারদের জন্য সুখবর, এই সময়ে লঞ্চ হবে Battlegrounds Mobile India

পাবজি লাভারদের জন্য সুখবর, এই সময়ে লঞ্চ হবে Battlegrounds Mobile India

PUBG Mobile-এর রি-লঞ্চ সংক্রান্ত অনিশ্চয়তার মধ্যে দিয়েই এমাসের শুরুতে গেমটির নির্মাতা সংস্থা Krafton, Battlegrounds Mobile India (BMI) নামের নতুন একটি বিকল্প ঘোষণা করেছে। ইতিমধ্যে এই নতুন ব্যাটেল-রয়্যাল গেমটির প্রি-রেজিস্ট্রেশনও শুরু হয়ে গেছে এবং দেশের তরুণ প্রজন্ম গেমটির মুক্তির দিন গুনছে। কিন্তু দক্ষিণ কোরিয়ার সংস্থাটি এটির প্রকাশের দিনক্ষণ সম্পর্কে আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি। পরিবর্তে দেশের কিছু রাজনীতিবিদ, নতুন BMI গেমটিকে লঞ্চের আগেই ব্যান করে দেওয়ার দাবি তুলেছেন। সেক্ষেত্রে গেমটি যতক্ষণ ভারতের তথ্যপ্রযুক্তি আইন মেনে চলবে ততক্ষণ অবধি এটির ওপর সরকারের শ্যেনদৃষ্টি পড়ার সম্ভাবনা যে নেই, সে কথা আমরা আগেই একটি রিপোর্টে আপনাদের জানিয়েছি। তবে খুশির খবর এটাই যে, গেমটির লঞ্চ সংক্রান্ত কিছু তথ্যও এবার টেকগাপের হাতে এসেছে। যার পরে মনে হচ্ছে আগামী জুন মাসের দ্বিতীয় থেকে তৃতীয় সপ্তাহের মধ্যে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া ভারতে লঞ্চ হতে পারে।

আসলে, জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর অভিজিত আন্ধরে ওরফে ঘাতক সম্প্রতি একটি টুইট দাবি করেছেন যে, Krafton জুনের তৃতীয় সপ্তাহে Battlegrounds Mobile India গেমটি চালু করার পরিকল্পনা করছে। যদিও তিনি এই প্রসঙ্গে কোনো স্পষ্ট দিন বা তারিখ উল্লেখ করেননি। সেক্ষেত্রে অভিজিতের পোস্টটিকে অন্ধভাবে বিশ্বাস না করলেও, তাঁর কর্মজীবন অনুসরণ (অভিজিত বেশ কিছু ই-স্পোর্টের কোচ) করে বলা যায় যে উক্ত সময়ে গেমটি লঞ্চ হওয়ার বেশ প্রবল সম্ভাবনা রয়েছে। তাছাড়া এর আগে কিছু রিপোর্টেও বলা হয়েছে যে, আগামী এক মাসের মধ্যেই গেমটি চালু হতে পারে।

এদিকে যেহেতু Battlegrounds Mobile India গেমের সাম্প্রতিক টিজারে সূর্যগ্রহণের ছবি দেখা গেছে, তাই অনেকে মনে করছেন আগামী ১০ই জুন সূর্যগ্রহণের দিনে এটির ওপর থেকে পর্দা সরানো হতে পারে। যদিও বেশ কয়েকটি রিপোর্টে ১৮ই জুন দিনটিকে BMI-এর আনুষ্ঠানিক লঞ্চের সম্ভাব্য তারিখ বলা হচ্ছে।

উল্লেখ্য, Battlegrounds Mobile India গেমটি অবিকল PUBG-র মতই হবে বলে আশা করা হচ্ছে; তবে এটির অ্যানিমেশনে কিছু পরিবর্তন দেখা যেতে পারে। তাছাড়া ১৮ বছরের কমবয়সী খেলোয়াড়দের জন্য কিছু বিধিনিষেধ প্রযোজ্য থাকবে এমনটা আগেই জানা গিয়েছে। সেক্ষেত্রে অ্যান্ড্রয়েডে ফ্রি প্রি-রেজিস্ট্রেশন শুরু হলেও, আইওএস অ্যাপ স্টোরে কবে থেকে এটির রেজিস্ট্রেশন শুরু হবে সে বিষয়ে Krafton এখনো নিশ্চিতভাবে কিছু উল্লেখ করেনি। ফলত সব মিলিয়ে গেমটি নিয়ে জল্পনা কল্পনা বাড়ছেই!

আরও পড়ুন