দাম ১০ হাজার টাকার কম, সেরা পাঁচটি Oppo স্মার্টফোন দেখে নিন

সস্তার স্মার্টফোন মানেই তাতে ফিচারের কমতি আছে – এমনটা ভেবে একটি কম দামি হ্যান্ডসেট কিনতে আমরা অনেকেই ভরসা পাই না। যদিও এই ভাবনা সঠিক নয়! Xiaomi, Realme-এর মতো ব্র্যান্ড বাজেট রেঞ্জে ফিচারে ঠাসা একাধিক স্মার্টফোন নিয়ে এসেছে। এছাড়া আরেক জনপ্রিয় ব্র্যান্ড, Oppo-ও এমন কয়েকটি সস্তা স্মার্টফোন লঞ্চ করেছে, যেগুলিতে অত্যাধুনিক ফিচার রয়েছে। Oppo-র এই ফোনগুলিতে অ্যান্ড্রয়েড ভিত্তিক ওএস, উন্নত ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি ও বড় ডিসপ্লে পাওয়া যাবে। তবে নজরকাড়া স্পেসিফিকেশন থাকা সত্বেও, ফোনগুলির দাম রাখা হয়েছে ১০,০০০ টাকার কম‌। এই প্রতিবেদনে আমরা Oppo-র সেরা ৫টি‌ বাজেট স্মার্টফোনের বিষয়ে আপনাদেরকে জানাবো।

১০,০০০ টাকার নিচে উপলব্ধ সেরা Oppo স্মার্টফোনের তালিকা

Oppo A33 : ওপ্পো এ৩৩ স্মার্টফোনে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) পাঞ্চ-হোল ডিসপ্লে দেখা যাবে। এটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর দ্বারা চালিত। আর অপারেটিং সিস্টেম হিসাবে ফোনটি কালারওএস ৭.২ (ColorOS 7.2) ভার্সনে কাজ করবে। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, এতে ট্রিপল-রিয়ার ক্যামেরা (১৩ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল) সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেন্সর রয়েছে। আর প্রাইভেসি বজায় রাখতে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। পাওয়ার ব্যাকআপের জন্য এই স্মার্টফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : Oppo A33 স্মার্টফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৯৯০ টাকা।

Oppo A15 : অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক কালারওএস ৭.২ (ColorOS 7.2) ভার্সন দ্বারা চালিত ওপ্পো এ১৫ স্মার্টফোনে, ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৬০০ পিক্সেল) ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফি করার জন্য এই ফোনের ব্যাক প্যানেলে তিনটি ক্যামেরা আছে, এগুলি হলো- ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার । আর সেলফি বা ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। পূর্ববর্তী মডেলের মতো এতেও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। আবার পাওয়ার ব্যাকআপের জন্য ১০ ওয়াট ফাস্ট চার্জিং টেকনোলজি সমেত ৪,২৩০ এমএএইচ -এর একটি ব্যাটারি থাকছে।

দাম : Oppo A15 স্মার্টফোনের ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৪৯০ টাকা। আর, ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১০,৪৯০ টাকা।

Oppo A5s : অ্যান্ড্রয়েড ভিত্তিক কালারওএস ৫.২ (ColorOS 5.2) ভার্সন দ্বারা চালিত ওপ্পো এ৫এস স্মার্টফোনে, ৬.২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৫২০ পিক্সেল) ইন-সেল ডিসপ্লে রয়েছে। অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি২৫ প্রসেসরের সাথে সজ্জিত হয়ে আসা এই স্মার্টফোনে, ৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ বর্তমান। ক্যামেরার কথা বললে, এতে ডুয়েল-রিয়ার ক্যামেরা (১৩ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল) সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে। থাকছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৪,২৩০ এমএএইচ পাওয়ারের পাওয়ারফুল ব্যাটারি।

দাম : Oppo A5s স্মার্টফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৪৯০ টাকা।

Oppo A12 : ওপ্পো এ সিরিজের এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ৯ ভিত্তিক কালারওএস ৬.১ (ColorOS 6.1) ভার্সন দ্বারা চালিত। এতে, ৬.২ ইঞ্চির এইচডি প্লাস ৯৭২০x১,৫২০ পিক্সেল) TFT ডিসপ্লে দেখা যাবে। এই হ্যান্ডসেটে, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর সমেত ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ আছে। আর সেলফি তোলার জন্য ইউজাররা এতে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পেয়ে যাবেন। পূর্ববর্তী মডেলের মতো এতেও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৪,২৩০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

দাম : Oppo A12 স্মার্টফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজের বেস ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯০ টাকা। আর ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৯,৯৯০ টাকা।

Oppo A11k : ওপ্পো এ১১কে স্মার্টফোনে, ৬.২ ইঞ্চির এইচডি প্লাস (৭২০x১,৫২০ পিক্সেল) ডিসপ্লে আছে। এটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর দ্বারা চালিত হবে। ছবি তোলার জন্য ফোনে, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর সহ একটি ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। একই সাথে, সেলফি ক্লিক করার জন্য ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকছে।

দাম : Oppo A11k স্মার্টফোনের ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮,৯৯০ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন