Best Budget Laptop: ২০,০০০ টাকা বাজেটে মিলবে এই ৫টি সেরা ল্যাপটপ, দাম ও ফিচার বিশদে জেনে নিন

আপনি যদি একটি নতুন ল্যাপটপ কেনার প্ল্যান করে থাকেন এবং আপনার বাজেট ২০,০০০ টাকার আশেপাশে হয়, তাহলে নিচে বর্ণিত ৫টি ল্যাপটপের মধ্যে যেকোনো একটি আপনার জন্য সেরা বিকল্প হতে পারে।

গত প্রায় দু-বছর ধরে বিশ্বজুড়ে দাপিয়ে বেড়ানো করোনা মহামারীর কারণে ওয়ার্ক ফ্রম হোম এবং অনলাইন পঠনপাঠনের প্রচলন ঘটেছে। এতে ল্যাপটপের চাহিদাও এখন বিপুল পরিমাণে বেড়েছে। ফলে চাকুরীজীবী হোক কিংবা শিক্ষার্থী, সবারই এখন এই ডিভাইসটির প্রয়োজন পড়ছে। সেক্ষেত্রে আপনি যদি একটি নতুন ল্যাপটপ কেনার প্ল্যান করে থাকেন এবং আপনার বাজেট ২০,০০০ টাকার আশেপাশে হয়, তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি শুধুমাত্র আপনার জন্যই। কারণ এখানে আমরা কয়েকটি নামজাদা ব্র্যান্ডের ৫টি সেরা ল্যাপটপের কথা আপনাদেরকে জানাতে চলেছি, যেগুলি অত্যন্ত সস্তায় আপনি ঘরে আনতে পারবেন। এর মধ্যে উন্নত মানের রিনিউড ল্যাপটপও অন্তর্ভুক্ত রয়েছে। তাহলে চলুন, ল্যাপটপগুলির সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক।

Lenovo IdeaPad 3 Chromebook:

এই লেনোভো ল্যাপটপটিতে একাধিক লেটেস্ট ফিচার তথা দুর্দান্ত কিছু স্পেসিফিকেশন পাওয়া যাবে। যেমন, ডিভাইসটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ইএমএমসি স্টোরেজ। এটি Chrome OS সাপোর্ট সহ এসেছে। আবার ল্যাপটপটি অত্যন্ত হালকা এবং স্লিম, ফলে এটিকে খুব সহজেই বহন করা যাবে। সব মিলিয়ে এই লেনোভো আইপ্যাড অত্যন্ত সাবলীল ইউজার এক্সপেরিয়েন্স প্রদান করবে। এক্ষেত্রে লেনোভোর এই ল্যাপটপটি কিনতে গেলে খরচ পড়বে ১৮,৭৭৬ টাকা।

(Renewed) HP ChromeBook:

এই ল্যাপটপটি এইচপি ব্র্যান্ডের একটি অত্যন্ত সাশ্রয়ী মূল্যের রিনিউড ল্যাপটপ। ল্যাপটপটি খুবই হালকা (ওজন মতো ১.৩ কেজি) এবং স্লিম। এই ডিভাইসটিতে ৪ জিবি ডিডিআর৪ র‌্যাম/১৬ জিবি ইএমএমসি এসএসডি+ ৩২ জিবি মাইক্রোএসডি কার্ড দেওয়া হয়েছে। আবার এটি ওয়াই-ফাই, ওয়েবক্যাম, Chrome OS, ব্লুটুথ ৪.২, এবং এএমডি আর৪ গ্রাফিক্স সাপোর্টসহ এসেছে। সেক্ষেত্রে এই ল্যাপটপটি কিনতে গেলে ক্রেতাদের ২২,১৯০ টাকা খসাতে হবে।

ASUS Chromebook:

সস্তায় পুষ্টিকর হিসেবে এই ল্যাপটপটি এককথায় আদর্শ। এই ল্যাপটপে ১১.৬ ইঞ্চি স্ক্রিন রয়েছে, যা এইচডি এলইডি ব্যাকলিট এলসিডি অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে সাপোর্ট করে। আর ল্যাগ-ফ্রি ইউজার এক্সপেরিয়েন্স প্রদান করার জন্য ডিভাইসটিতে উন্নত মানের ইন্টেল সেলেরন ডুয়াল কোর এন৩৩৫০ প্রসেসর দেওয়া হয়েছে। এটি একটি অত্যন্ত কম্প্যাক্ট ডিজাইনের ল্যাপটপ যার দাম ১৭,৬৯৯ টাকা।

(Renewed) RDP ThinBook 1010 :

এটি একগুচ্ছ কার্যকর ফিচারে ঠাসা একটি অত্যন্ত দুর্দান্ত রিনিউড ল্যাপটপ। ল্যাপটপটি প্রিলোডেড Windows 10 অপারেটিং সিস্টেমসহ আসে এবং এতে রয়েছে ১৪.১ ইঞ্চি এইচডি ডিসপ্লে, যাতে হাই-কোয়ালিটি গ্রাফিক্স ও অত্যন্ত উন্নত মানের রেজোলিউশন পাওয়া যাবে। সাথে থাকবে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ। উল্লেখ্য, এই ল্যাপটপটি কিনতে হলে ক্রেতাদের ১৮,৮৭০ টাকা ব্যয় করতে হবে।

AVITA Cosmos 2 in 1 Laptop :

এই ডিভাইসটি একটি বেস্টসেলার ল্যাপটপ হিসেবে পরিচিত, ব্যবহারকারীরা এটিকে ৩.৫ রেটিং-ও দিয়েছেন। সবচেয়ে উল্লেখযোগ্য বিষয়টি হল, এটি কিনলে একটি ডিভাইসের মধ্যেই দুটি ডিভাইস ব্যবহারের অভিজ্ঞতা অর্জন করা যাবে। সোজা ভাষায় বললে, এটিকে ল্যাপটপের পাশাপাশি ট্যাবলেট হিসেবেও ব্যবহার করা যায়। এদিকে ডিভাইসটি ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি ইএমএমসি স্টোরেজের পাশাপাশি প্রিলোডেড Windows 10 সাপোর্টসহ আসে। এর দাম পড়বে ১৬,৪৯০ টাকা।