বাজেট রেঞ্জে 6000mAh ব্যাটারির সেরা ফোনগুলি দেখে নিন, চার্জই শেষ হবে না

আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা মনে করেন, বাজেট রেঞ্জে বড় বা শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন কেনা সম্ভব নয়। তবে এই ধারণাটি কিন্তু সম্পূর্ণই ভুল। কারণ, ভারতীয় স্মার্টফোন বাজারে ১১,০০০ টাকার কমে ৬,০০০ এমএএইচ ব্যাটারির একাধিক ফোন উপলব্ধ। তাই আপনি যদি সস্তায় পাওয়ারফুল ব্যাটারির কোনো স্মার্টফোন কিনতে চান, তাহলে আজ আমরা আপনাকে Samsang, Realme, Infinix, Tecno -এর মতো নামজাদা ব্র্যান্ডের কয়েকটি সেরা হ্যান্ডসেটের খোঁজ দেব। যেগুলি ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ লঞ্চ হয়েছে। তাহলে আসুন এই তালিকাটি এবার দেখে নেওয়া যাক।

১১,০০০ টাকার নীচে ৬,০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন

Samsung Galaxy F12 : অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক ওএস সিস্টেমে চলা স্যামসাং গ্যালাক্সি এফ ১২ স্মার্টফোনের দাম ১০,৯৯৯ টাকা। এতে, ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। ডিসপ্লে প্যানেলের ক্ষেত্রে ফোনে, ৯০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৫ ইঞ্চির আইপিএস এলসিডি স্ক্রিন দেখা যাবে। এটি অক্টা-কোর স্যামসাং এক্সিনোস প্রসেসর দ্বারা চালিত। অন্যদিকে ফটোগ্রাফির জন্য এই হ্যান্ডসেটে কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেন্সর এবং ২ মেগাপিক্সেল লেন্স। এরই সাথে সেলফি তোলার জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও পাওয়া যাবে।

Infinix Hot 10S : ইনফিনিক্স হট ১০ এস স্মার্টফোনের দাম শুরু হচ্ছে ১০,৯৯৯ টাকা থেকে। এতে ১৮ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি আছে। ৬.৮২ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে যুক্ত এই ফোনকে, অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরের সাথে নিয়ে আসা হয়েছে। ইনফিনিক্স হট ১০ এস ফোনটি ৬ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। ফটোগ্রাফির জন্য ফোনে, ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং এআই লেন্স সমেত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আর থাকছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরাও।

Realme Narzo 30A : রিয়েলমি নারজো ৩০এ স্মার্টফোনের প্রারম্ভিক মূল্য ৮,৯৯৯ টাকা রাখা হয়েছে। ফোনটি ৬,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে, যার সাথে ১৮ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্ট করবে। ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লের এই ফোনে, অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আর এটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওএস সিস্টেমে কাজ করবে। ফোনে ডিফল্ট রূপে থাকছে ৪ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪ জিবি পর্যন্ত ইন-বিল্ট স্টোরেজ। আর ক্যামেরার ক্ষেত্রে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর আর ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর যুক্ত একটি ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

Tecno Spark 7T : ৮,৯৯৯ টাকা দামের টেকনো স্পার্ক ৭টি স্মার্টফোনে, ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডট-নচ ডিসপ্লে, ৬,০০০ এমএইচ ক্যাপাসিটির ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার-ক্যামেরা প্যানেল এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। এটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর দ্বারা চালিত।

Realme C12 : অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক ওএস সিস্টেমে চলা রিয়েলই সি ১২ স্মার্টফোনের দাম ধার্য করা হয়েছে ৮,৯৯৯ টাকা। এই বাজেট ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির একটি ব্যাটারি, ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ (১৩ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল এবং ২ মেগাপিক্সেল) এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে। রিয়েলমি তাদের এই হ্যান্ডসেটকে ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে এবং অক্টা-কোর এক্সিনস প্রসেসরের সাথে নিয়ে এসেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন