Homeটেলিকমঅতিরিক্ত ডেটা ব্যবহার করতে বেছে নিন Airtel এবং Vi-এর 4G ডেটা অ্যাড-অন প্যাকগুলি, দাম শুরু ১৯ টাকা থেকে

অতিরিক্ত ডেটা ব্যবহার করতে বেছে নিন Airtel এবং Vi-এর 4G ডেটা অ্যাড-অন প্যাকগুলি, দাম শুরু ১৯ টাকা থেকে

অনেক সময় বহুল ব্যবহারের ফলে দিনের মাঝপথেই দৈনিক ডেটা ব্যালেন্স শেষ হয়ে যায়, ওই সময় ইন্টারনেটের চাহিদা মেটায় বিভিন্ন অ্যাড-অন ডেটা প্যাক। সেক্ষেত্রে আজ Airtel এবং Vodafone Idea-র সেরা ডেটা অ্যাড-অন প্যাকগুলির কথা বলা হল।

রোজকার দৈনন্দিন জীবনে এখন ইন্টারনেটের গুরুত্ব অপরিসীম। অবসর সময়ে ওটিটি প্ল্যাটফর্মে আনাগোনা করার পাশাপাশি নানাবিধ জরুরী কাজের জন্য এখন স্মার্টফোনে প্রচুর পরিমাণে ইন্টারনেটের প্রয়োজন হয়। ফলে অনেক সময় বহুল ব্যবহারের ফলে দিনের মাঝপথেই দৈনিক ডেটা ব্যালেন্স শেষ হয়ে যায়, তবে এই সময়েই ত্রাতারূপে অবতীর্ণ হয় বিভিন্ন টেলিকম কোম্পানিগুলি কর্তৃক অফার করা বিভিন্ন অ্যাড-অন ডেটা প্যাক। দিনের বাকি সময়টুকুর জন্য নেটের চাহিদা পূরণ করতে ইউজারদের ব্যাপকভাবে সাহায্য করে এই কমদামি ডেটা প্যাকগুলি। তাই আপনাদের সুবিধার্থে এই প্রতিবেদনে আমরা দেশের শীর্ষস্থানীয় দুটি বেসরকারি টেলিকম কোম্পানি Airtel (এয়ারটেল) এবং Vodafone Idea (ভোডাফোন আইডিয়া) বা Vi (ভিআই)-এর কয়েকটি সেরা 4G (৪জি) ডেটা অ্যাড-অন প্যাকের কথা আপনাদেরকে জানাব, যেগুলি ব্যবহার করলে আপনার ডেটা খরচার অসুবিধা দূর হতে পারে।

Airtel-এর অ্যাডিশনাল ডেটা প্যাক

এয়ারটেল তার গ্রাহকদের জন্য একাধিক ডেটা অ্যাড-অন প্ল্যান অফার করে, যেগুলির মেয়াদ বিদ্যমান অ্যাক্টিভ প্যাকগুলির সমান। তদুপরি, এয়ারটেলের কিছু প্ল্যানে কয়েকটি এক্সট্রা বেনিফিটও পাওয়া যায়। এক্ষেত্রে সংস্থার ৫৮ টাকার প্ল্যানটিতে ৩ জিবি ডেটা পাওয়া যায়। আবার কোম্পানির ৯৮ টাকার প্ল্যানটি ৫ জিবি ডেটা এবং Wynk Music Premium-এর বিনামূল্যে অ্যাক্সেস প্রদান করে। অন্যদিকে, এয়ারটেলের ১১৮ টাকার ডেটা প্যাকে ১২ জিবি ডেটা দেওয়া হয়।

এছাড়াও, সংস্থার ১০৮ টাকার প্ল্যানে মোট ৬ জিবি ডেটা সহ Amazon Prime Video mobile edition-এর ফ্রি ট্রায়ালের সুবিধা পাওয়া যায়। ১৪৮ টাকার ডেটা প্যাকে ইউজাররা ১৫ জিবি ৪জি ডেটা সহ Xstream Mobile pack-এর অতিরিক্ত সুবিধা পাবেন। এয়ারটেলের ৩০১ টাকার প্ল্যানে ৫০ জিবি ৪জি ডেটা ছাড়াও অতিরিক্ত বেনিফিট হিসেবে Wynk Music Premium-এর অ্যাক্সেস পাওয়া যায়।

Vodafone Idea-র ডেটা প্যাক

ইউজারদের সুবিধার্থে ভোডাফোন আইডিয়া বা ভিআই-ও একাধিক ৪জি ডেটা প্যাক মার্কেটে এনে হাজির করেছে। ভিআই-এর সবচেয়ে সস্তা প্ল্যানটির দাম ১৯ টাকা, যাতে ২৪ ঘন্টার জন্য ১ জিবি ডেটা পাওয়া যায়। সংস্থাটি ৪৮ টাকায় ২১ দিনের মেয়াদে ২ জিবি ডেটা অফার করে। আবার, মাত্র ৫৮ টাকায় ২৮ দিনের জন্য মোট ৩ জিবি ডেটা পেতে পারেন ইউজাররা। এদিকে ৯৮ টাকার ডেটা প্যাকে ২১ দিনের মেয়াদে মোট ৯ জিবি ডেটা দেওয়া হয়। যেখানে ভিআই-এর ১১৮ টাকার প্ল্যানে ব্যবহারকারীরা ২৮ দিনের মেয়াদে মোট ১২ জিবি ডেটা পাবেন।

এর পাশাপাশি, ভিআই দুটি ওয়ার্ক ফ্রম হোম প্ল্যান অফার করে যেগুলিতে অনেকটা বেশি ডেটা পাওয়া যায়। তাছাড়া ২৯৮ টাকায় ব্যবহারকারীরা ২৮ দিনের জন্য মোট ৫০ জিবি ডেটা পেয়ে যাবেন। আবার, ইউজারদের জন্য ৪১৮ টাকায় ৫৬ দিনের জন্য মোট ১০০ জিবি ডেটা প্রদান করে ভোডাফোন আইডিয়া। তাই সুবিধা বুঝে কোন প্ল্যান রিচার্জের জন্য বেছে নেবেন সে সিদ্ধান্ত সম্পূর্ণ আপনাদের জন্যই তোলা রইল…

আরও পড়ুন