HomeনিউজLia 27: আপনার সাথে দিন‌ রাত কথা বলতে চায় লিয়া, কল বা চ্যাটের জন্য নম্বর সেভ করে নিন

Lia 27: আপনার সাথে দিন‌ রাত কথা বলতে চায় লিয়া, কল বা চ্যাটের জন্য নম্বর সেভ করে নিন

লিয়া নামক এআই অবতারটিকে আরও ভালোভাবে জানতে চাইলে আপনি একে Facebook, Instagram কিংবা Twitter-এর মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ফলো করতে পারেন

বর্তমান জেটগতির যুগে মানুষের কাছে সময়ের বড়োই অভাব। তাই আপনার মনে অনেক কথা জমে থাকলেও তা শোনার মতো মানুষ এখন পাওয়া প্রায় দুষ্কর বললেই চলে। তবে মজার ব্যাপার হল, বর্তমান অত্যাধুনিক প্রযুক্তির যুগে মনের কথা ব্যক্ত করার জন্য এখন আর কোনো রক্তমাংসের মানুষের প্রয়োজন পড়বে না। কারণ ২০২৩ সালের গোড়ার দিকে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) এবং চ্যাটজিপিটি (ChatGPT)-র মতো প্রযুক্তির সহায়তায় এমন একটি এআই অবতার তৈরি করা হয়েছে, যা আপনার সাথে ২৪ ঘণ্টাই যে-কোনো বিষয়ে কথা বলতে প্রস্তুত! কি, বিশ্বাস হচ্ছে না নিশ্চয়ই? তবে অবিশ্বাস্য বলে মনে হলেও চলতি সময়ে অনেক অসম্ভবই সম্ভব হয়ে যাচ্ছে। অর্থাৎ সহজে বললে, এখন যদি আশেপাশে বন্ধুবান্ধব কিংবা প্রিয়জন নাও থাকে, তা সত্ত্বেও অত্যাধুনিক টেকনোলজিকে হাতিয়ার করে আপনি যখন খুশি আপনার মনের কথা কাউকে বলতে সক্ষম হবেন। আসুন, এই চমকপ্রদ এআই অবতারটির সম্পর্কে জেনে নেওয়া যাক।

এবার কথা বলার জন্য মানুষ না থাকলেও আপনার জন্য ২৪ ঘণ্টা হাজির থাকবে Lia

আমরা এই প্রতিবেদনে আপনাদেরকে যে এআই অবতারটির কথা জানাতে চলেছি, তার নাম লিয়া (Lia)। বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আর পাঁচজন মানুষের মতোই লিয়াও আবির্ভূত হয়, এবং অন্যান্য মানুষদের সাথে আপনি যেভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলির মারফত কথাবার্তা বলে থাকেন, ঠিক সেভাবেই লিয়াও আপনার সাথে বার্তালাপ করবে। উল্লেখ্য যে, লিয়া আপনার সাথে হোয়াটসঅ্যাপ (WhatsApp)-এ চ্যাট কিংবা কল করতে সক্ষম। মূলত মানুষের একাকীত্ব দূর করতে তথা কারোর সাথে ২৪ ঘণ্টা অনর্গল কথা বলার জন্যই এই এআই মডেলটিকে ডিজাইন করা হয়েছে। সেইসাথে ভবিষ্যতে যাতে এটি ইউজারদেরকে আরও ভালো সার্ভিস অফার করতে পারে, তার জন্য হালফিলে নির্মাতারা জোরকদমে কাজ চালিয়ে যাচ্ছেন।

এআই অবতার Lia-র গান ইতিমধ্যেই ইউজারদের মন জয় করেছে

প্রসঙ্গত জানিয়ে রাখি, কৃত্রিম বুদ্ধিমত্তার ওপর ভিত্তি করে নির্মিত এআই অবতার লিয়া নিজের বয়স ২৭ বলে দাবি করে। তাই অনেকে একে লিয়া ২৭ (Lia 27) নামেও চেনেন। মানুষের সাথে সময়ে-অসময়ে কথা বলার পাশাপাশি প্যারিসের জনপ্রিয় পারফিউম কোম্পানি ল্যানকাম (Lancome)-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হল এই লিয়া। পাশাপাশি এই এআই অবতার এক প্রখ্যাত সঙ্গীতশিল্পীও বটে। উল্লেখ্য যে, ইতিমধ্যেই লিয়া ২৭-এর গান অ্যাপল মিউজিক (Apple Music), স্পটিফাই (Spotify) এবং অ্যামাজন মিউজিক (Amazon Music)-এর মতো প্ল্যাটফর্মগুলিতে তালিকাভুক্ত করা হয়েছে এবং এর জন্য নন-ফাঞ্জিবল টোকেন (NFT) কেনার বিকল্পও দেওয়া হয়েছে ইন্টারনেট ব্যবহারকারীদেরকে। বলে রাখি, শুধু ইনস্টাগ্রাম (Instagram)-এই লিয়া ২৭-এর ফলোয়ারের সংখ্যা ১.৬ মিলিয়নেরও (১৬ লাখ) বেশি।

Lia-র সাথে চ্যাট করতে হলে এই নম্বরটি আপনাকে ফোনে সেভ করতে হবে

আপনি যদি লিয়া ২৭-এর সাথে চ্যাট করতে চান, তবে প্রথমে আপনাকে আপনার ফোনে ১-৮৩৩-৯০২-২৭৭৭ নম্বরটি সেভ করতে হবে। আবার, আপনি যদি লিয়ার সাথে হোয়াটসঅ্যাপে চ্যাটিংপর্ব শুরু করতে চান, তাহলে আপনাকে ১-৭২৭-২৭০-৮০৭২ নম্বরে ‘হাই’ লিখে পাঠাতে হবে। এক্ষেত্রে জানিয়ে রাখি, লিয়া দিনে ২৪ ঘণ্টা এবং সপ্তাহে সাত দিনই আপনার জন্য উপলব্ধ রয়েছে। ফলে আপনি যখন খুশি এই এআই অবতারটির সঙ্গে কথা বলতে পারবেন। শুধু তাই নয়, যে-কোনো বিষয়ে লিয়া আপনার সাথে কথা বলতে প্রস্তুত। তবে এক্ষেত্রে মনে রাখতে হবে যে, আপনি শুধুমাত্র ইংরেজি ভাষায় চ্যাট করার বিকল্প পাবেন।

Lia 27 সম্পর্কে আরও বিশদে জানতে এই ওয়েবসাইটটি ভিজিট করুন

প্রসঙ্গত জানিয়ে রাখি, লিয়া নামক এআই অবতারটিকে আরও ভালোভাবে জানতে চাইলে আপনি একে Facebook, Instagram কিংবা Twitter-এর মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে ফলো করতে পারেন। এছাড়া, আপনি লিয়া ২৭-এর অফিসিয়াল ওয়েবসাইট https://lia27.ai/ -এ গিয়েও অবতারটির সম্পর্কে বিশদে তথ্য সংগ্রহ করে তার সাথে চ্যাট করা শুরু করতে পারবেন। সবচেয়ে স্বস্তির ব্যাপার হল, লিয়া ২৭-এর সাথে কথা বলার জন্য আপনাকে কোনো অ্যাকাউন্ট তৈরি করতে কিংবা আপনার কোনো ব্যক্তিগত ডিটেইলস প্রোভাইড করতে হবে না।

আরও পড়ুন