ভারতে একসাথে চার চারটি গেমিং ল্যাপটপ আনলো Dell, দাম সাধ্যের মধ্যে

জনপ্রিয় ল্যাপটপ কোম্পানির ডেল তোদের গেমিং প্রোডাক্টের পোর্টফলিও আরো বাড়াতে লঞ্চ করলো G সিরিজের ল্যাপটপ এবং Alienware সিরিজের ল্যাপটপ। এই সিরিজে পাওয়া যাবে Dell G5…

জনপ্রিয় ল্যাপটপ কোম্পানির ডেল তোদের গেমিং প্রোডাক্টের পোর্টফলিও আরো বাড়াতে লঞ্চ করলো G সিরিজের ল্যাপটপ এবং Alienware সিরিজের ল্যাপটপ। এই সিরিজে পাওয়া যাবে Dell G5 15 SE, Dell G5 15, Dell G3 15 এবং Alienware m15 R3 গেমিং ল্যাপটপগুলি।

Dell G5 15 SE এই সিরিজের সবথেকে স্পেশাল ডিভাইস, এবং এখানে একটি AMD প্রসেসর ব্যবহার করা হয়েছে ইন্টেল এর পরিবর্তে। এই নতুন ল্যাপটপে AMD Ryzen 4000 H-series মোবাইল প্রসেসর দেওয়া হয়েছে, যাতে ৮ কোর এবং ১৬ থ্রেড রয়েছে। এছাড়া এই ল্যাপটপে রয়েছে AMD Radeon RX 5600M জিপিইউ। সঙ্গে এই ল্যাপটপে দেওয়া হয়েছে এএমডি স্মার্ট শিফট টেকনোলজি, যার মাধ্যমে প্রসেসর এবং জিপিইউ এর মধ্যে পাওয়ার শিফটিং এর মাধ্যমে পারফরম্যান্স ভালো করা যায়। সঙ্গে, আপনারা পাচ্ছেন একটি ১৫ ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে প্যানেল, একটি কাস্টমাইজেবল রেড ব্যাকলিট কিবোর্ড এবং একটি ৫১ WHr ব্যাটারি। এছাড়াও আপনারা এই ল্যাপটপের একটি ইন্টেল ভার্সন পেয়ে যাবেন।

এই তালিকায় দ্বিতীয় নাম Dell G5 15 ল্যাপটপের। এই ল্যাপটপে আপনারা পাবেন দশম জেনারেশনের ইন্টেল কোর i7 প্রসেসর। সঙ্গে রয়েছে প্রিমিয়াম মেটালিক IMR ফিনিশ। সাথেই এই ল্যাপটপে পাবেন আরো বেশ কিছু আকর্ষণীয় ফিচার। তার মধ্যে অন্যতম ডুয়াল ফ্যান টেকনোলজি এবং অত্যন্ত আকর্ষণীয় Nvidia GeForce GTX 1650Ti জিপিইউ।

Dell G3 15 ল্যাপটপ এই তালিকার তৃতীয় ল্যাপটপ, এবং কম পাওয়ারফুল ভার্সন। এই ল্যাপটপে আপনাদের জন্য থাকছে ইন্টেল কোর দশম জেনারেশন i7 চিপসেট এবং দুটি গ্রাফিক্স ভ্যারিয়েন্ট। এই দুটি গ্রাফিক্স কার্ড হলো Nvidia GeForce GTX 1650 এবং Nvidia GeForce GTX 1650Ti।

থ্রিডি অডিও এবং ভয়েস কন্ট্রোলের জন্য Dell G সিরিজের ল্যাপটপে থাকছে Nahimic অডিও এবং ভিডিও কন্ট্রোল সিস্টেম। তার সঙ্গে গেম খেলার জন্য আলাদা একটি গেমস শিফট অকশন থাকছে। এই অপশনে আপনার ল্যাপটপের পাখার স্পিড সবথেকে বেশি থাকবে, ফলে আপনার প্রসেসর ভালোভাবে কাজ করতে পারবে। এছাড়াও, কোম্পানির তরফ থেকে এই সিরিজের ল্যাপটপে এলিয়েনওয়্যার কমান্ড সেন্টার হাব দেওয়া হয়েছে গেমের মধ্যে লাইটিং সেটিং পরিবর্তন করার জন্য।

এই তিনটি ল্যাপটপ ছাড়াও, ডেল লঞ্চ করেছে এলিয়েনওয়্যার সিরিজের একটি ল্যাপটপ। এই ল্যাপটপের নাম Dell Alienware m15 R3। এখানে আপনারা পাচ্ছেন দশম জেনারেশন ইন্টেল কোর প্রসেসর, Nvidia RTX 1660Ti , RTX 2060 এবং RTX 2080 জিপিইউ অপশন। আপনারা পাবেন ৩২ জিবি DDR4 র‌্যাম এবং ১৫.৬ ইঞ্জিল ফুল এইচডি স্ক্রিন। এই স্ক্রিনের রিফ্রেশ রেট ৩০০ হার্টজ।

Dell গেমিং ল্যাপটপের দাম –

ভারতে Dell G5 15 SE ল্যাপটপের দাম রাখা হয়েছে ৭৪,৯৯০ টাকা। Dell G5 15 ল্যাপটপের দাম ৮২,৫৯০ টাকা এবং G3 15 ল্যাপটপের দাম ৭৩,৯৯০ টাকা।

অন্যদিকে Alienware m15 R3 ল্যাপটপের দাম শুরু হচ্ছে ১,৯৯,৯৯০ টাকা থেকে (জিএসটি সহ)।

আর কিছুদিনের মধ্যেই এই ল্যাপটপগুলি বাজারে চলে আসবে। আপনারা অ্যামাজন, ফ্লিপকার্ট, এবং বিভিন্ন বড় রিটেল এবং মাল্টি ব্র্যান্ড আউটলেট থেকে এই ল্যাপটপ কিনতে পারবেন।