অটোকারনিউজ

কর্মচারীদের বৈদ্যুতিক স্কুটার দেবে Google, ওয়ার্ক ফ্রম হোমের পর অফিসমুখী করতেই এই উদ্যোগ!

প্রায় দু বছর পর করোনা মহামারী পরিস্থিতি এখন আগের চেয়ে অনেকটাই স্বাভাবিক হয়েছে। মানুষ ধীরে ধীরে আগের মত সাধারণ জীবনে ফিরছেন। এদিকে, এরইসাথে কর্মজীবি মানুষদের ‘ওয়ার্ক ফ্রম হোম’ অর্থাৎ বাড়ি বসে কাজ করার দিনও শেষ হচ্ছে। বেশিরভাগ প্রযুক্তি সংস্থা এবং বড় বড় কোম্পানিগুলি তার কর্মীদের বাড়ির আরাম ছেড়ে অফিসে আসতে বলেছে। সেক্ষেত্রে কর্মীদের অফিসে আসতে অনুপ্রাণিত করতে, এবার তাদের বিনামূল্যে বৈদ্যুতিক স্কুটার অফার করছে Google (গুগল)।

এমনিতে টেক জায়ান্টটি সবসময় সিলিকন ভ্যালিতে তার কর্মীদের বিনামূল্যে শাটল বাস পরিষেবা অফার করে। তবে সম্প্রতি গুগল নতুন ‘রাইড স্কুট’ (Ride Scoot) প্রোগ্রাম চালু করতে ই-স্কুটার নির্মাতা উনাগি (Unagi)-র সাথে হাত মিলিয়েছে। এই প্রোগ্রামটি সংস্থার ইউএস-ভিত্তিক বেশিরভাগ কর্মচারীর হয়ে উনাগির স্টাইলিশ মডেল ওয়ান স্কুটারের মাসিক সাবস্ক্রিপশনের সম্পূর্ণ খরচ (প্রায় ৯৯০ ডলার) পরিশোধ করবে।

‘রাইড স্কুট’, Google-এর কর্মচারীদের পরিবহনের ঝক্কি কমাবে

উনাগির প্রতিষ্ঠাতা এবং সিইও ডেভিড হাইম্যান বলেছেন যে, রাইড স্কুট প্রোগ্রামের মাধ্যমে গুগল কর্মীদের পুনরায় অফিসমুখী করতে বা অফিসে যাতায়াত করতে অন্ততপক্ষে বাস স্টপের কাছাকাছি পৌঁছাতে সহায়তা করতে চায়। এক্ষেত্রে প্রোগ্রামটি মাউন্টেন ভিউয়ের সদর দফতর, সিয়াটল, কির্কল্যান্ড, আরভিন, সানিভেল, প্লেয়া ভিস্তা, অস্টিন এবং নিউ ইয়র্ক সিটির মত জায়গায় উপলভ্য হবে। অর্থাৎ ভারতে এর সুবিধা মিলবে না।

উল্লেখ্য, গুগলের মুখপাত্র এখনও এই বিষয়ে কোনও অফিসিয়াল বিবৃতি প্রদান করেননি। তবে সংস্থার তরফে বলা হয়েছে যে, কর্মীরা বাড়ি থেকে কাজ করতে অভ্যস্ত হয়ে গেছে।

এই প্রসঙ্গে বলে রাখি, কর্মচারীদের বিনামূল্যে স্কুটার দেওয়ার পাশাপাশি উনাগি, গুগলের বিভিন্ন অফিসে বুথ স্থাপনের পরিকল্পনা করেছে যাতে প্রতি মাসে ৪৪.১০ ডলার থেকে ৫০ ডলার খরচ ছাড়ের মূল্যে একটি স্কুটার মাসিক সাবস্ক্রিপশনে নেওয়া যায়৷ এক্ষেত্রেও গুগল মোট টাকা পরিশোধ করবে।

Back to top button