নিউজ

Google Messages: সুখবর, এখন গুগলের অ্যান্ড্রয়েড ফোনে ইমোজি দিয়েই দেওয়া যাবে মেসেজের রিপ্লাই

Google তাদের অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে। রিপোর্ট অনুযায়ী, এই ফিচারের মাধ্যমে অ্যান্ড্রয়েড ফোনে এসএমএসের উত্তর দেওয়া যাবে ইমোজি দিয়ে। বিভিন্ন রিঅ্যাকশনের জন্য থাম্বসআপ, হার্ট আই, শকিং, লাফিং, ক্রাই এবং অ্যাঙ্গার ইমোজি পাওয়া যাবে। এটি WhatsApp, Instagram, Twitter এবং Telegram এর ইমোজি রিঅ্যাকশনের অনুরূপ হবে।

বর্তমানে Google Messages এর কিছু বিটা ব্যবহারকারী এই রিঅ্যাকশন ইমোজি পেয়েছেন, তবে আশা করা যায় শীঘ্রই স্টেবল ভার্সন ব্যবহারকারীদের জন্য ফিচারটি রোল আউট করা হবে। জানা গেছে, ইমোজি রিঅ্যাকশন সহ অ্যাপে একটি মেনু দেখা যাবে, যার উপর ক্লিক করে অনেকগুলি ইমোজি বেছে নেওয়া যেতে পারে।

তবে আপনাকে বলে রাখি, ফিচারটি সেইসব অ্যান্ড্রয়েড ফোনগুলিতে পাওয়া যাবে না, যেগুলিতে কাস্টম ইউআই রয়েছে। এই ফিচারটি কেবলমাত্র স্টক অ্যান্ড্রয়েড বা Google Messages অ্যাপের মাধ্যমে পাওয়া যাবে। উল্লেখ্য, এর আগে Google Messages অ্যাপের জন্য পিন চ্যাট ফিচারও রোল আউট হয়েছে।

জানিয়ে রাখি, Google Messages অ্যাপের মেসেজগুলি এখন এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হয়েছে অর্থাৎ আপনার মেসেজ প্রেরক ও প্রাপক ছাড়া আর কেউ পড়তে পারবে না। এন্ড-টু-এন্ড এনক্রিপশন বৈশিষ্ট্যটি ইতিমধ্যে হোয়াটসঅ্যাপ, টেলিগ্রামের মতো অ্যাপ্লিকেশনগুলিতেও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button