অর্ডার করেছিল একটি ফোন, গুগল পাঠিয়ে দিল দশটি

সম্প্রতি গুগলের সাথে এমন একটি ঘটনা ঘটলো যা আগেও ঘটেছিল। আসলে US Google Store থেকে এক ব্যক্তি গুগল পিক্সেল ৪ অর্ডার করেছিল। জানা গেছে ৪৯৯ ডলার দিয়ে একটি ফোন অর্ডার করেছিল সে। কিন্তু ডেলিভারি পাওয়ার সময় ওই ব্যক্তি দেখে তাকে একটি নয়, বরং ১০ টি গুগল পিক্সেল ৪ পাঠিয়েছে কোম্পানি। এরপর সে Reddit প্ল্যাটফর্মে পুরো ঘটনা জানায়।

ওই ব্যক্তি তার পোস্টে লিখেছেন, ‘আমি কালো রঙের পিক্সেল 4 ফোন,’৪ জিবি’ অনলাইনে ৪৯৯ ডলার দিয়ে অর্ডার করেছিলাম, তবে ফেড এক্সের কাছ থেকে দুদিন দুটি ডেলিভারি পেয়ে মোট ১০টি ফোন (ফোন কেস পাঠানো হয়) পেয়েছি। অর্থাৎ কোম্পানি ৯টি ফোন বিনামূল্যে দিয়েছে।’

এর আগেও গুগল একই কান্ড করেছে। গতবছর একটি ব্যক্তিকে ১ টি ফোনের বদলে ১০টি ফোন পাঠিয়েছিল। সেবার Pixel 3 ফোন ছিল। যদিও সেবার ওই ব্যক্তি নতুন ফোন অর্ডার নয়, বরং ফোনের বদলে টাকা ফেরত চেয়েছিল। তখন ও কোম্পানি একটি ফোন কেস পাঠায় যেখানে ১০টি ফোন ছিল।

এদিকে গুগল শীঘ্রই Pixel 4A লঞ্চ করতে চলেছে। এই ফোনের ক্যামেরা স্যাম্পল এবার সামনে এসেছে। স্প্যানিশ ব্লগার জুলিয়া লসন তার চ্যানেল TecnoLikePlus এ এই স্মার্টফোন থেকে তোলা কয়েকটা ছবি পোস্ট করেছে। এছাড়াও তিনি হ্যান্ডস ও ভিডিও ও শেয়ার করেছেন। Google Pixel 4A ফোনে ৩,০৮০ এমএএইচ ব্যাটারি দেওয়া হতে পারে। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকবে। আবার এতে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ থাকবে। কানেক্টিভিটির কথা বললে এতে ব্লুটুথ, টাইপ সি পোর্ট ও ৩.৫ এমএম হেডফোন জ্যাক পাওয়া যাবে।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷