আগ্নেয়গিরির লাভায় ডুবে গিয়েও ভিডিও রেকর্ড করেছে GoPro ক্যামেরা, ভাইরাল সেই ভিডিও দেখে নিন

এখনকার দিনের গ্যাজেটগুলি অনেকবেশি শক্তিশালী। স্মার্টফোন থেকে ক্যামেরা সবকিছুর কার্য ক্ষমতা এখন আগের থেকে অনেক বৃদ্ধি পেয়েছে। তবে প্রতিকূল পরিস্থিতিতে কোনো গ্যাজেটই কাজ করেনা। তবে এমন একটি ভিডিও সামনে এসেছে, যা দেখার পর আপনার চিরাচরিত ধারণা পাল্টে যাবে। অ্যাকশন ক্যামেরা নির্মাতা GoPro এর একটি ক্যামেরা আগ্নেয়গিরির লাভায় ডুবে যাওয়ার পর ও রেকর্ডিং করতে সক্ষম হয়েছে।

পরিবেশবিদ এরিক স্টর্ম তার GoPro ক্যামেরাটি আগ্নেয়গিরি থেকে উদ্ভূত গরম লাভা আসার পথে রেখেছিল। তবে উচ্চ-চাপ এবং উত্তাপের পরেও ক্যামেরাটি কাজ চালিয়ে গেছে। এরিক তার গোপ্রো ক্যামেরাটি একটি ক্র্যাকের মধ্যে রেখেছিল, যাতে আগ্নেয়গিরি থেকে বেরিয়ে আসা লাভার দুর্দান্ত ছবিগুলি ক্লিক করা যায়। রেকর্ড করা ভিডিওতে দেখা যাচ্ছে, হঠাৎ লাভা সেই ক্র্যাক থেকে বেরিয়ে এসে গোপ্রো ক্যামেরার ভিতরে ঢুকে গেছে। এইসময় এরিকের ক্যামেরাটি প্রোটেক্টিভ কেসের মধ্যে ছিল।

ছবি -Erik Storm/Peta Pixel

এরপর এরিক দেখে তার ক্যামেরাটি লাভার মধ্যে ঢুকে গেছে। এরপর লাভা ঠান্ডা হওয়ার পর তিনি সেইস্থানে অনেক্ষন খোঁজার পর ক্যামেরাটি খুঁজে পায়। যদিও ক্যামেরা পুরোপুরি গলে গিয়েছিল এবং পাথরের সাথে প্রায় মিশে গিয়েছিল।

ছবি-Erik Storm/Peta Pixel

এরিক বুঝে যায় এই ক্যামেরা কোনোভাবেই আর কাজ করবে না। তবে সে এসডি কার্ডটিকে খুঁজে পায়। এরপর বাড়ি এসে সেই এসডি কার্ড থেকে আগ্নেয়গিরি থেকে বেরিয়ে আসা লাভার ছবি ও ভিডিও খুঁজে পায় এরিক। আসুন দেখে নেই সেই ভাইরাল ভিডিও।

এই প্রোফাইল থেকে টেকগাপের সম্পাদকীয় দল এবং নিজস্ব সংবাদদাতাদের লেখা প্রকাশিত হয়৷