Homeঅটোকারব্যাটারিচালিত স্কুটির নতুন কারখানা তৈরির ঘোষণা করল এই সংস্থা, রোজগার পাবে স্থানীয়রা

ব্যাটারিচালিত স্কুটির নতুন কারখানা তৈরির ঘোষণা করল এই সংস্থা, রোজগার পাবে স্থানীয়রা

বৈদ্যুতিক যানবাহনের চাহিদা সামাল দিতে এবং উত্তর ভারতের বিশাল বাজার ধরার লক্ষ্যে হরিয়ানার ফরিদাবাদে নতুন উৎপাদন কেন্দ্র গড়ার ঘোষণা করল গ্রেটা ইলেকট্রিক স্কুটার (Greta Electric Scooter)। দু’চাকার বিদ্যুৎচালিত গাড়ি প্রস্তুতকারী সংস্থাটি জানিয়েছে, তাদের আসন্ন কারখানাটির অবস্থান অত্যন্ত গুরুত্বপূর্ণ৷ কারণ এটি দিল্লি-এনসিআর এর কাছাকাছি।

গ্রেটা ইলেকট্রিক স্কুটারের নতুন ম্যানুফ্যাকচারিং ফেসিলিটির উৎপাদন ক্ষমতা হবে বার্ষিক ৩০ হাজার ইউনিট। এবং সংস্থাটির সমস্ত মডেল এখানে তৈরি হবে। ফ্যাক্টরিটির লোকেশন সুবিধাজনক হওয়ার ফলে বাজারে পণ্য আনতে সময় ও খরচের সাশ্রয় হবে। গ্রেটার দাবি, ওই অঞ্চলে দুই থেকে তিন সপ্তাহের মধ্যে ডিলারশিপে ই-স্কুটার পৌঁছে দেওয়া যাবে‌।

গ্রেটা আরও জানিয়েছে, পরিবেশবান্ধব বৈদ্যুতিক গাড়ি ব্যবহারে মানুষ যাতে আরও উদ্যোগী হয়, সে জন্য একটি শিক্ষামূলক প্রচারকার্য চালাবে তারা। সংস্থার প্রতিষ্ঠাতা রাজ মেহতা বলেন, “ব্যবসার বিস্তার শুরু করার ক্ষেত্রে স্থানীয় প্রতিভার উপরেই ভরসা রাখতে চান তারা।”

প্রসঙ্গত, গ্রেটার ইলেকট্রিক স্কুটারে ১০০ কিমি রেঞ্জের পাশাপাশি কনফোর্ট ও ভাল পারফরম্যান্স পাওয়া যায়। বর্তমানে তাদের ঝুলিতে চারটি মডেল রয়েছে৷ প্রতিটিতেই ডিআরএল, ইবিএস, রিভার্স মোড, এটিএ সিস্টেম, স্মার্ট শিফ্ট, ডিজিটাল কনসোল, কীলেস স্টার্ট,  ডিস্ক ব্রেক, ও অ্যান্টি-থেফ্ট এলার্মের মতো ফিচার রয়েছে।

আরও পড়ুন