মোবাইলে GTA 5 খেলতে চান? এই গেমগুলি হবে আপনার সেরা বিকল্প

Google Play Store এবং Apple App Store-এ বেশ কয়েকটি GTA-র মতো গেম রয়েছে

স্মার্টফোনে GTA 5 (Grand Theft Auto V)-এর মতো গেম খেলা মোবাইল গেমারদের কাছে সত্যিই যেন একটি স্বপ্নের মতো! রিলিজ হওয়ার সাত বছর পরেও GTA 5, PC এবং কনসোলের সীমানার মধ্যেই থেকে গেছে। ডেভেলপার Rockstar Games-এরও খুব শীঘ্রই এই গেমের কোনো মোবাইল ভার্সন লঞ্চ করার পরিকল্পনা নেই। কিন্তু তা সত্বেও মোবাইল গেমাররা কিন্তু স্মার্টফোনেও GTA 5-এর মজা খানিকটা হলেও পেতে পারেন। কারণ Google Play Store এবং Apple App Store-এ বেশ কয়েকটি GTA-র মতো গেম রয়েছে, যেগুলির মাধ্যমে ইউজাররা আসল গেমটি খেলার মজা অনুভব করতে পারবেন।

এই গেমগুলিতেও আসল গেমটির মতো উদ্দেশ্যহীনভাবে অনর্গল চারপাশে শুটিং, পুলিশের চোখে ধুলো দিয়ে এগিয়ে যাওয়া, মিশন কমপ্লিট করা, রেসিং কার – এই সবকিছুই করার সুযোগ রয়েছে। এই গেমগুলির মধ্যে পেইড অপশনগুলি যদিও সেরার সেরা, তবে বিনামূল্যে উপলব্ধ কয়েকটি গেমও আছে যেগুলি খেললেও আপনি সম্পূর্ণভাবে নিরাশ হবেন না, খানিকটা হলেও GTA 5-এর অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। তাহলে চলুন, এই গেমগুলির সম্পর্কে একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Grand Theft Auto: San Andreas (দাম: ১৮২ ডলার)

প্ল্যাটফর্ম: iOS, Android

Grand Theft Auto San Andreas, বা GTA SA-এর মাধ্যমে প্লেয়াররা GTA 5 গেম খেলার সর্বোত্তম অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। GTA SA এক দশক আগে একটি PC এবং কনসোল গেম ছিল এবং GTA 5-এর ভিত্তি স্থাপন করেছিল। এই গেমটির সাথে আসল গেমটির ম্যাপ একেবারে অভিন্ন। এই গেমে আপনি বিশ্বজুড়ে ঘুরে বেড়ানোর জন্য আইকনিক “CJ” হিসেবে খেলতে পারেন এবং GTA-এর আসল গেমের মতো গাড়ি চুরি করা, গ্যাংস্টারদের গুলি করা, মিশন কমপ্লিট করার মতো একাধিক কাজও করা সম্ভব হবে। মোবাইল ভার্সনের জন্য GTA-র বিকল্প হিসেবে এটি একটি অনবদ্য গেম। প্রসঙ্গত উল্লেখ্য যে, GTA SA The Definitive Edition ২০২২ সালের শুরুতে আসছে।

Grand Theft Auto: Vice City (দাম: ১২১ ডলার)

প্ল্যাটফর্ম: iOS, Android

Tommy Vercetti কম্পিউটার থেকে এখন স্মার্টফোন ভার্সনেও উপস্থিত হয়েছে। নিয়ন লাইট এবং সুন্দর দৃশ্য দিয়ে সুসজ্জিত এই গেমে আপনি Miami-র একটি কাল্পনিক আশির দশকের প্রতিরূপ (fictional 80’s replica) গ্যাংস্টার হিসেবে খেলতে পারেন। মোবাইলে এই গেম অত্যন্ত সাবলীলভাবে খেলার জন্য শত শত স্টোরি মিশন, চুরি করার জন্য একাধিক গাড়ি এবং নতুন নতুন জায়গা এক্সপ্লোর করার সুযোগ রয়েছে।

Gangstar New Orleans OpenWorld (বিনামূল্যে)

প্ল্যাটফর্ম: iOS, Android

Gameloft studios কর্তৃক নির্মিত GTA-এর এই লেটেস্ট ক্লোনটি আপনাকে আসল GTA খেলার অভিজ্ঞতা অর্জন করতে সম্পূর্ণভাবে সহায়তা করবে। গেমটির মাধ্যমে আপনি একটি সম্পূর্ণ উন্মুক্ত জগতে প্রবেশ করার সুযোগ পাবেন, যেখানে আপনার ক্যারেক্টারটি ফ্যান্সি গাড়ি চালাতে, ম্যানশনে থাকতে, নতুন নতুন জামাকাপড় পড়তে, স্টোরি মিশন কমপ্লিট করতে, টাকা অর্জন করতে, এবং সেইসাথে গ্যাংস্টারদের যাবতীয় অস্ত্র ব্যবহার করতে সক্ষম হবে। মোবাইলে সম্পূর্ণ বিনামূল্যে আসল গেমটির মতো এক্সপেরিয়েন্স অর্জনের জন্য এটি একটি দুর্দান্ত বিকল্প।

Payback 2 (বিনামূল্যে)

প্ল্যাটফর্ম: iOS, Android

Payback 2 আপনাকে আসল GTA 5-এর কথা মনে করিয়ে দিতে সম্পূর্ণভাবে সক্ষম। এই গেমের দুর্দান্ত গ্রাফিক্স এবং ইন্টারফেস একেবারে হুবহু আসল গেমটির মতো। মাসেল কার ড্রাইভ করা, গ্যাংস্টারদের শুট করা, হেলিকপ্টার চালানো, রাস্তায় ঘুরে বেড়ানোর মতো একাধিক রোমহর্ষক কাজ আপনি এই গেমের মাধ্যমে করতে পারবেন। সেইসাথে প্লেয়ারদের উজ্জীবিত রাখার জন্য সাপ্তাহিক চ্যালেঞ্জের পাশাপাশি এই গেমটি বিশেষ কিছু ইভেন্টেরও আয়োজন করে থাকে।