Homeঅ্যাপ্লিকেশনসাবধান, ভুলেও ডাউনলোড করবেন না Tiktok Pro, খালি হয়ে যাবে অ্যাকাউন্ট

সাবধান, ভুলেও ডাউনলোড করবেন না Tiktok Pro, খালি হয়ে যাবে অ্যাকাউন্ট

ভারত সরকার ৫৯টি চীনা অ্যাপ ব্যান করার পর ইতিমধ্যেই গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে টিকটক কে। এই অ্যাপ নতুন করে আর আপনি ডাউনলোড করতে পারবেন না। এমনকি যাদের ফোনে Tiktok আছে তারাও আর এই অ্যাপ ব্যবহার করতে পারছেন না। আর এই পরিস্থিতির ফায়দা তুলতেই এবার মাঠে নেমে পড়লো জালিয়াতরা।

আপনাকে জানিয়ে রাখি ভারতে টিকটকের কোটি কোটি ব্যবহারকারী আছে। জালিয়াতরা এই সমস্ত মানুষকে ফের টিকটিক ব্যবহারের লোভ দেখিয়ে একটি লিংক শেয়ার করছে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই অভিযোগ করেছেন যে, তাদের ফোনে অপরিচিত নম্বর থেকে একটি মেসেজে এসেছে, যেখানে বলা হচ্ছে TikTok Pro এর সাহায্যে আপনি টিকটক ভিডিও দেখতে পাবেন।

ছবি- গ্যাজেটসনাউ

এই মেসেজে একটি TiktokPro এর লিংক দেওয়া হয়েছে, যেটিতে ক্লিক করলে একটি apk ফাইল ডাউনলোড হয়ে যাবে। এটিকে ইনস্টল করলে আপনি টিকটকের মত আইকন দেখতে পাবেন। যদিও এই অ্যাপটি একটি ম্যালওয়্যার। যদি আপনার কাছে এই ধরণের কোনো মেসেজ এসে থাকে, তাহলে ভুলেও লিংকে ক্লিক করবেন না। কারণ এই অ্যাপ ডাউনলোড করলে আপনার ডিভাইসের অ্যাক্সেস হ্যাকারদের কাছে চলে যেতে পারে এবং আপনার বড়সড় কোনো ক্ষতি হতে পারে।

আপনাকে জানিয়ে রাখি টিকটক ফের ভারতে ফেরার জন্য সরকারের সাথে আলোচনা করছে। কোম্পানির সিইও ইতিমধ্যেই জানিয়েছে যে, তারা চীন সরকার কে ভারতের কোনো ব্যবহারকারির ডেটা দেয়নি এবং ভবিষ্যতেও তারা এই ধরণেও কোনো কাজ করবেনা। এখন দরকার সরকারের সাথে আলোচনায় কোনো সমাধান সূত্র বার হয় কিনা।

আরও পড়ুন