Haier S8: স্মার্ট টিভি দিয়ে নিয়ন্ত্রণ করা যাবে অন্যান্য ডিভাইস, রয়েছে দুর্দান্ত সাউন্ড সিস্টেম

Haier S8 সিরিজের ৫৫ ইঞ্চি এবং ৬৫ ইঞ্চি স্ক্রিন সাইজের স্মার্ট টিভির দাম যথাক্রমে ১,১০,৯৯০ টাকা এবং ১,৩৯,৯৯০ টাকা।

হোম অ্যাপ্লায়েন্স এবং কনজিউমার ইলেকট্রনিক্স ব্র্যান্ড Haier India, গুগল-সার্টিফাইড S8 টিভি সিরিজের অধীনে সম্প্রতি দুটি নতুন LED স্মার্টটিভি ভারতে লঞ্চ করলো। নবাগত এই অ্যান্ড্রয়েড টিভি দুটির মডেল নম্বর হলো – LE55S8HQGA (১৩৯ সেমি) এবং LE65S8HQGA (১৬৫ সেমি)। সংস্থাটি তাদের এই নয়া দুটি স্মার্টটিভি মেটাল বেজেল-লেস ‘অল-স্ক্রিন’ ডিসপ্লে ডিজাইনের সাথে নিয়ে এসেছে। আবার এগুলিতে থাকা ৬টি ফ্রন্ট স্পিকার যুক্ত অডিও সিস্টেম ‘ক্রিস্টাল-ক্লিয়ার’ সাউন্ড সরবরাহ করবে। আর, পিকচার কোয়ালিটির ক্ষেত্রে হায়ারের এই নতুন টিভি রেঞ্জে রয়েছে 4K HDR ডিসপ্লে টেকনোলজি।

Haier S8 Series দাম ও লভ্যতা

হায়ার এস৮ স্মার্টটিভি সিরিজের ১৩৯ সেমি (৫৫ ইঞ্চি) এবং ১৬৫ সেমি (৬৫ ইঞ্চি) স্ক্রিন সাইজের স্মার্টটিভির দাম যথাক্রমে ১,১০,৯৯০ টাকা এবং ১,৩৯,৯৯০ টাকা। এই সিরিজের টিভিগুলি ভারতের যেকোনো রিটেল স্টোরে পাওয়া যাবে।

Haier S8 Series স্পেসিফিকেশন

এস৮ স্মার্ট টিভি সিরিজে, হায়ারের অ্যাডভান্স টেকনোলজির ব্যবহার দেখা যাবে। 4K HDR পিকচার কোয়ালিটি যুক্ত নয়া টিভি দুটি, এআই (AI) টেকনোলোজি সাপোর্ট সহ অ্যান্ড্রয়েড ৯.০ ওএস দ্বারা চালিত হবে। এই টিভিগুলি স্মার্ট ডিভাইসের ক্ষেত্রে IoT (Internet of Things) হাব হিসাবে কাজ করবে। ফলে, ইউজাররা রিমোর্টের একটা বোতাম প্রেস করে বা ভয়েস কমেন্ড দিয়ে টিভির সাথে কানেক্টেড ডিভাইসগুলিকে নির্বিঘ্নে নেভিগেট বা নিয়ন্ত্রণ করতে পারবেন।

হায়ার এস৮ সিরিজে গুগল অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট রয়েছে, যার দরুন এই টিভিগুলিকে ইউজাররা ভয়েস কমান্ডের মাধ্যমে চালনা করতে পারবেন। এরই সাথে, স্ক্রিন শেয়ার করার জন্য বিল্ট-ইন গুগল ক্রোমকাস্ট ফিচার বর্তমান। উপরন্তু, টেলিভিশন দুটিকে ব্লুটুথ ভয়েস রিমোর্ট কন্ট্রোল এবং অ্যান্ড্রয়েড টিভি মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে নিয়ন্ত্রণ করার বিকল্পও উপলব্ধ থাকছে।

হায়ার এস৮ সিরিজ অধীনস্ত টিভিগুলিতে গুগল প্লে স্টোর অ্যাক্সেস করা যাবে। এই ফিচারের দৌলতে ইউজাররা, জনপ্রিয় কন্টেন্ট স্ট্রিমিং, লাইভ টিভি এবং পছন্দের অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন। প্রসঙ্গত, ব্লুটুথ ৫.০ ভার্সন সাপোর্টের সাথে আসা টিভি রিমোর্টে, গুগল অ্যাসিস্ট্যান্ট ভয়েস বিল্ট-ইন বাটন এবং নেটফ্লিক্স ও ইউটিউবের জন্য ডেডিকেটেড হট-কী পাওয়া যাবে।

টিভিদ্বয়ের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, বিল্ট-ইন ওয়াই-ফাই এবং দুটি ইউএসবি পোর্ট। অডিও ফ্রন্টের প্রসঙ্গে বললে, এস৮ সিরিজ অন্তর্গত টিভিতে ৩০ ওয়াটের ৬টি ফ্রন্ট স্পিকার আছে, যা সুপিরিয়র সারাউন্ড সাউন্ড অভিজ্ঞতা প্রদান করবে ইউজারদের। এছাড়া, ডলবি ডিজিটাল ডিকোডার, টিভির সাউন্ড কোয়ালিটিকে অপ্টিমাইজ করার মাধ্যমে হাই-কোয়ালিটির ব্যাস (Bass) অফার করবে। যার দরুন, বাড়িতে বসেই আপনারা থিয়েটারের মতো সাউন্ড অ্যাফেক্ট উপভোগ করতে পারবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন