Hathway FiberMAX: এয়ারটেল ও জিওর ঘুম উড়িয়ে কলকাতায় ব্রডব্যান্ড পরিষেবা চালু করল হ্যাথওয়ে

FiberMAX ব্রডব্যান্ড পরিষেবা বেছে নিলে হ্যাথওয়ে গ্রাহকদের পুরো নিখরচায় একটি ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই (Wi-Fi) রাউটার সহ একটি সম্পূর্ণ নতুন কানেকশন প্রদান করছে

Hathway FiberMAX Broadband Services launches in Cities
Hathway FiberMAX Broadband Service

এবার খোদ কলকাতার বুকে ফাইবারম্যাক্স (FiberMAX) প্রযুক্তি-ভিত্তিক উচ্চগতিপূর্ণ ব্রডব্যান্ড পরিষেবা নিয়ে হাজির হল দেশীয় বাজারের অন্যতম ভরসাযোগ্য আইএসপি (ISP) হ্যাথওয়ে (Hathway)। সাধারণভাবে এই সংস্থাটি ডিজিটাল কেবল টিভি ছাড়াও ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহের ক্ষেত্রে খুবই জনপ্রিয়। আর সেই জনপ্রিয়তাকে ব্যবহার করেই Hathway এবারে ফাইবার-অপটিক ব্রডব্যান্ড পরিষেবা সরবরাহে অবতীর্ণ হতে চলেছে, যেখানে তাদের মুখ্য প্রতিপক্ষ, Jio ও Airtel -এর মতো লব্ধপ্রতিষ্ঠ কোম্পানি।

আসলে এই মুহূর্তে দেশে ডিএসএল (DSL) ইন্টারনেট ব্যবস্থার চল নেই বললেই চলে। তাই সদ্য হ্যাথওয়ে ফাইবারম্যাক্স প্রযুক্তির উপর নির্ভরশীল নিজস্ব ফাইবার ব্রডব্যান্ড পরিষেবা নিয়ে হাজির হয়েছে, যা JioFiber এবং Airtel Xstream Fiber পরিষেবাকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলতে পারে। যদিও এই ব্যাপারে এখনই জোর দিয়ে কিছু বলা সম্ভব নয়। সময় এলেই এক্ষেত্রে ঠিক কি ধরনের পরিবর্তন ঘটে, তা আমরা দেখতে পাবো।

Hathway FiberMAX ব্রডব্যান্ড পরিষেবা বেছে নিলে যে সুবিধাগুলি পাওয়া যাবে

FiberMAX ব্রডব্যান্ড পরিষেবা বেছে নিলে হ্যাথওয়ে গ্রাহকদের পুরো নিখরচায় একটি ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই (Wi-Fi) রাউটার সহ একটি সম্পূর্ণ নতুন কানেকশন প্রদান করছে। এছাড়া আলোচ্য পরিষেবা গ্রহণের বদলে আগ্রহীকে কোনওরকম ইন্সটলেশন চার্জ বা সিকিউরিটি ডিপোজিট জমা দিতে হবেনা। অধিকন্তু এর সাথে হোয়াটসঅ্যাপে ইনস্ট্যান্ট সাপোর্ট এবং ২৪x৭ চ্যাট সাপোর্ট লাভ করা যাবে।

প্রসঙ্গত আবারও জানিয়ে রাখি, হ্যাথওয়ে ফাইবারম্যাক্স প্রযুক্তি উপভোক্তাদের দুর্ধর্ষ গতিসম্পন্ন ইন্টারনেট পরিষেবা ব্যবহারের সুযোগ করে দেবে। সংস্থার বক্তব্য, তাদের পরিষেবা গ্রহণের ফলে উপভোক্তারা ২০০ এমবিপিএস পর্যন্ত উচ্চগতিপূর্ণ ইন্টারনেট পরিষেবা ব্যবহারের আস্বাদ লাভ করবেন। সম্প্রতি কলকাতা ছাড়াও সংস্থাটি দেশের একাধিক শহরে FiberMAX প্রযুক্তি-নির্ভর ব্রডব্যান্ড পরিষেবা নিয়ে হাজির হয়েছে।

বর্তমানে কলকাতা ছাড়াও যে সমস্ত শহরে Hathway FiberMAX ব্রডব্যান্ড পরিষেবা মিলবে

এবার কলকাতার পাশাপাশি পুনে, ইন্দোর, হায়দ্রাবাদ, দিল্লি, ব্যাঙ্গালোর, সুরাট, মুম্বই, চেন্নাই এবং ঔরঙ্গাবাদ শহরেও হ্যাথওয়ের ফাইবারম্যাক্স ব্রডব্যান্ড পরিষেবার আস্বাদ লাভ করা যাবে। এজন্য গ্রাহকেরা তাদের পছন্দ অনুযায়ী ভিন্ন ভিন্ন প্ল্যান বেছে নিতে পারেন। তবে যে প্ল্যানই তিনি বেছে নিন না কেন, এক্ষেত্রে তাদের ন্যূনতম তিন মাসের সাবস্ক্রিপশন গ্রহণ বাধ্যতামূলক।